Xiaomi OLED Vision TV: ঝকঝকে ছবি ও ৮টি স্পিকার সহ লঞ্চ হল নয়া শাওমি টিভি

আজ অর্থাৎ ২৭শে এপ্রিল ‘Xiaomi Next event’ চলাকালীন টেক সংস্থা Xiaomi, ভারতে তাদের প্রথম OLED স্মার্ট টিভি লঞ্চ করলো। এই ঘোষণাটি যথেষ্ট আকস্মিক ছিল, কেননা…

আজ অর্থাৎ ২৭শে এপ্রিল ‘Xiaomi Next event’ চলাকালীন টেক সংস্থা Xiaomi, ভারতে তাদের প্রথম OLED স্মার্ট টিভি লঞ্চ করলো। এই ঘোষণাটি যথেষ্ট আকস্মিক ছিল, কেননা লঞ্চের পূর্বে এই টিভি মডেলটির নাম উল্লেখ করেনি সংস্থাটি। যাইহোক এই লঞ্চ ইভেন্টে – Xiaomi 12 Pro, Xiaomi Pad 5 এবং Smart TV 5A ডিভাইস তিনটির সাথে আত্মপ্রকাশ করে Xiaomi OLED Vision TV। সংস্থার দাবি অনুসারে, এই প্রিমিয়াম স্মার্ট টিভিটি, পোর্টফোলিও অন্তর্গত অন্যান্য মডেলের তুলনায় সর্বাধিক ‘স্লিমেস্ট’। ফিচারের কথা বললে, এই লেটেস্ট OLED টেলিভিশনে – আইম্যাক্স (IMAX) এনহ্যান্সড সার্টিফিকেশন এবং ডলবি ভিশন আইকিউ টেকনোলজির সাপোর্ট পাওয়া যাবে। এছাড়া টিভিটি ৮টি স্পিকার ড্রাইভার, হ্যান্ডস-ফ্রি গুগল অ্যাসিস্ট্যান্ট, ডুয়াল ফার-ফিল্ড মাইক এবং ৩ জিবি র‌্যাম অফার করবে। চলুন এবার নয়া Xiaomi OLED Vision TV -এর দাম ও বিশেষত্ব সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

Xiaomi OLED Vision TV দাম এবং লভ্যতা

শাওমি ওএলইডি ভিশন টিভি -কে ভারতে ৮৯,৯৯৯ টাকায় লঞ্চ করা হয়েছে। অফার হিসাবে, HDFC ব্যাঙ্কের ক্রেডিট কার্ড ব্যবহার করে এই নয়া স্মার্ট টেলিভিশনটি কিনলে ফ্লাট ৬,০০০ টাকার ডিসকাউন্ট দেওয়া হবে। যারপর, শাওমির এই লেটেস্ট প্রিমিয়াম টিভি মডেলকে ৮৩,৯৯৯ টাকায় কিনে নেওয়া যাবে৷ প্রসঙ্গত, এই প্রোডাক্টের সাথে পুরো ৩ বছরের ওয়ারেন্টি দেওয়া হবে, বলে জানিয়েছে শাওমি।

লভ্যতার কথা বললে, শাওমি ওএলইডি ভিশন টিভি -কে ১৯শে মে থেকে ই-কমার্স সাইট ফ্লিপকার্ট (Flipkart) এবং সংস্থার অনলাইন স্টোরগুলির মাধ্যমে প্রথমবার সেলে বিক্রির জন্য উপলব্ধ করা হবে।

Xiaomi OLED Vision TV স্পেসিফিকেশন

বিশেষত্ব হিসাবে শাওমি ওএলইডি ভিশন টিভি, আইম্যাক্স (IMAX) এনহ্যান্সড সার্টিফিকেশন এবং ডলবি ভিশন আইকিউ টেকনোলোজি সহ এসেছে। বেজেল-লেস ডিজাইনের সাথে আসা এই স্মার্ট টিভিতে, একটি ৫০ ইঞ্চির ৪কে (4K) রেজোলিউশন যুক্ত OLED ডিসপ্লে প্যানেল আছে। এই ডিসপ্লে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ট্রু ১০-বিট ফিল্মমেকার মোড, ১.৫ মিলিয়ন:১ কনট্রাস্ট রেশিও এবং ৯৭% স্ক্রিন-টু-বডি রেশিও সাপোর্ট করে। এছাড়া, এই ডিসপ্লেতে, ৮.২৯ মিলিয়ন সেলফ-ইলুমিনাটিং (স্ব-আলোকিত) পিক্সেল রয়েছে, যা স্বয়ং রঙ তৈরি করতে সক্ষম।

দুর্দান্ত সাউন্ড এক্সপেরিয়েন্স প্রদান করার জন্য, Xiaomi OLED Vision TV -তে, ১.৪৮ স্পিকার ক্যাভিটি সহ ৮টি স্পিকার ড্রাইভার (৪টি অ্যাক্টিভ এবং ৪টি প্যাসিভ) দেওয়া হয়েছে, যা ডলবি অ্যাটমস ও ডিটিএক্স (DTX) অডিও টেকনোলজির সমর্থন করে। জানিয়ে রাখি, এই স্পিকারগুলি মোট ৩০ ওয়াটের সাউন্ড আউটপুট অফার করবে।

শাওমি-র এই স্মার্ট টেলিভিশনে অ্যান্ড্রয়েড টিভি ১১ ভিত্তিক প্যাচওয়াল ব্যবহার করা হয়েছে। এছাড়া, এটি হ্যান্ডস-ফ্রি গুগল অ্যাসিস্ট্যান্ট এবং ডুয়েল ফার-ফিল্ড মাইক সহ এসেছে। আবার বিবিধ কন্টেন্ট সংরক্ষণ করার জন্য এই OLED টিভিতে ৩ জিবি র‌্যাম এবং ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ আছে। পরিশেষে, কানেক্টিভিটির জন্য Xiaomi OLED Vision স্মার্টটিভিতে, ওয়াই-ফাই ৬, ৩টি এইচডিএমআই ২.১ পোর্ট, ২টি ইউএসবি পোর্ট, একটি অপটিক্যাল পোর্ট এবং ৩.৫ মিমি হেডফোন জ্যাক অন্তর্ভুক্ত।