2022 Kawasaki Ninja 300: দেশের অন্যতম জনপ্রিয় স্পোর্টস বাইক নতুন অবতারে লঞ্চ হল

দেশের অন্যতম জনপ্রিয় এন্ট্রি-লেভেল স্পোর্টস বাইক Kawasaki Ninja 300 নতুন অবতারে ভারতে লঞ্চ হল। বাইকপ্রেমীরা বেশ কয়েকটি জরুরী আপডেট আশা করলেও, কাওয়াসাকি শুধু কালার ও…

দেশের অন্যতম জনপ্রিয় এন্ট্রি-লেভেল স্পোর্টস বাইক Kawasaki Ninja 300 নতুন অবতারে ভারতে লঞ্চ হল। বাইকপ্রেমীরা বেশ কয়েকটি জরুরী আপডেট আশা করলেও, কাওয়াসাকি শুধু কালার ও গ্রাফিক্সেই আপডেট সীমাবদ্ধ রেখেছে। 2022 Kawasaki Ninja 300-এর দাম রাখা হয়েছে ৩.৩৭ লক্ষ টাকা (এক্স-শোরুম)। অর্থাৎ পুরনো মডেলের চেয়ে দাম ১৯,০০০ টাকা বেশি। গত বছরের মার্চে Ninja 300 মডেলের BS6 সংস্করণের দাম ছিল ৩.১৮ লক্ষ টাকা। বস্তুত, ভারতে এটিই কাওয়াসাকির সবচেয়ে সস্তা মোটরসাইকেল।

2022 Kawasaki Ninja 300 আপডেটসমূহ

যাতে একঘেয়ে না লাগে তার জন্য নিনজা ৩০০ বাইক নতুন কালারের সঙ্গে হাজির করেছে কাওয়াসাকি। এটি লাইম গ্রিন, ক্যান্ডি লাইম গ্রিন, এবং এবোনি‌ রঙে উপলব্ধ। কাওয়াসাকির সিগনেচার লাইম গ্রিন পেইন্ট স্কিমে সবুজ, কালো, এবং সাদার সংমিশ্রণ রয়েছে। তবে অন্য কালারগুলিতে সামান্য হেরফের দেখা যাবে‌।

যেমন ক্যান্ডি লাইম গ্রিনে নিনজা লেখাটি গ্রে কালারে শোভিত। যা আগের বছরে সবুজ রঙে লেখা হয়েছিল। ফেয়ারিংয়ে মাকড়শার জালের মতো ডিজাইন ব্ল্যাক ও গ্রের স্প্ল্যাশে রিপ্লেস করা হয়েছে। এবোনির ক্ষেত্রে গ্রাফিক্স অঅন্যরকম ভাবে তুলে ধরা হয়েছে‌। সমস্ত প্যাটার্নগুলি সরিয়ে সেখানে সাধারণ গ্রিন স্ট্রাইপ দেওয়া হয়েছে। এছাড়া নতুন কাওয়াসাকি নিনজা ৩০০-এ আর কোনও পরিবর্তন নেই।

2022 Kawasaki Ninja 300 স্পেসিফিকেশন ও ফিচার

২০২২ কাওয়াসাকি নিনজা ৩০০ বাইকে রয়েছে ২৯৬ সিসির লিকুইড কুল্ড প্যারালাল টুইন ইঞ্জিন। যা ১১,০০০ আরপিএমে ৩৮ এইচপি শক্তি ও ১০,০০০ আরপিএমে ২৬.১ এনএম টর্ক উৎপন্ন করে। গিয়ারের সংখ্যা ছয়। সঙ্গে আছে অ্যাসিস্ট ও স্লিপার ক্ল্যাচ। ডায়মন্ড স্টিল ফ্রেমের উপরে বাইকটি নির্মিত। ৭৮০ মিমি সিট হাইটের কারণে খাঁটো ব্যক্তিরাও বাইকে উঠতে কোনও সমস্যায় পড়বেন না‌।

কাওয়াসাকি নিনজা ৩০০ লিটারে ২৫-২৮ কিমি মাইলেজ দেয়। হাই-স্পিডে ব্যালেন্স এবং হ্যান্ডলিংও বেশ ভাল‌। তবে গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৪০ মিমি হওয়ার কারণে বাম্পারে ধাক্কা লাগার সম্ভাবনা থেকে যায়। দেশীয় বাজারে কাওয়াসাকি নিনজা ৩০০ এর সঙ্গে কেটিএম আরসি ৩৯০ ও টিভিএস অ্যাপাচি আরআর ৩১০-এর প্রতিযোগিতা চলবে।