iQOO Neo 6 SE পিছনে তিনটি ক্যামেরা সহ লঞ্চ হচ্ছে 6 মে, থাকবে Snapdragon 870 প্রসেসর

স্মার্টফোন ব্র্যান্ড আইকো আগামী মাসের শুরুতেই চীনের বাজারে উন্মোচন করতে চলেছে তাদের iQOO Neo 6 SE স্মার্টফোনটি। সংস্থার তরফে ঘোষণা করা হয়েছে, আগামী ৬ মে…

স্মার্টফোন ব্র্যান্ড আইকো আগামী মাসের শুরুতেই চীনের বাজারে উন্মোচন করতে চলেছে তাদের iQOO Neo 6 SE স্মার্টফোনটি। সংস্থার তরফে ঘোষণা করা হয়েছে, আগামী ৬ মে একটি লঞ্চ ইভেন্টের আয়োজন করা হবে, যেখানে এই আপকামিং স্মার্টফোনটির ওপর থেকে পর্দা সরানো হবে। এর সাথেই আইকো এই আসন্ন স্মার্টফোনটির কিছু প্রধান স্পেসিফিকেশনও প্রকাশ করেছে। iQOO Neo 6 SE হ্যান্ডসেটটি সম্প্রতি চীনে প্রকাশিত iQOO Neo 6-এর একটি টোন-ডাউন সংস্করণ হবে বলে আশা করা হচ্ছে। Neo 6 মডেলটি Qualcomm Snapdragon 8 Gen 1 প্রসেসর দ্বারা চালিত, তবে নতুন স্মার্টফোনে Qualcomm Snapdragon 870 প্রসেসরটি ব্যবহার করা হবে বলে নিশ্চিত করা হয়েছে।

iQOO Neo 6 SE বাজারে আসছে আগামী মাসেই

আইকো চীনা মাইক্রোব্লগিং সাইট ওয়েইবো (Weibo)-তে তাদের অফিসিয়াল হ্যান্ডেলের মাধ্যমে আইকো নিও ৬ এসই-এর লঞ্চের তারিখটি নিশ্চিত করেছে। সংস্থাটি জানিয়েছে, চীনে আগামী ৬ মে সন্ধ্যা ৭:৩০ টায় (ভারতে বিকেল ৫টা) এই স্মার্টফোনের লঞ্চ ইভেন্টটি অনুষ্ঠিত হবে। আগেই উল্লেখ করা হয়েছে, এই হ্যান্ডসেটে ৩.২ গিগাহার্টজ ক্লক স্পিড সহ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর থাকতে পারে। এই স্মার্টফোনে ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

প্রসঙ্গত, একটি সাম্প্রতিক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, আইকো নিও ৬ এসই-এ ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬২ ইঞ্চির ফুল-এইচডি+ ওলেড (OLED) ডিসপ্লে দেখতে পাওয়া যাবে। বেস মডেল অর্থাৎ আইকো নিও ৬ এর মতো, এই হ্যান্ডসেটেও ফ্রন্ট ক্যামেরার জন্য ডিসপ্লের ওপরে মধ্যবর্তী স্থানে একটি পাঞ্চ-হোল কাটআউট থাকবে। আইকো নিও ৬ এসই একটি ৪,৭০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি সহ আসবে বলে অনুমান করা হচ্ছে।

উল্লেখ্য, iQoo Neo 6 ফোনটি ইতিমধ্যেই চীনের বাজারে আত্মপ্রকাশ করেছে। এতে ৬.৬২ ইঞ্চির ফুল এইচডি+ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে এবং ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর দ্বারা চালিত। iQoo Neo 6-এ ১২ জিবি পর্যন্ত এলপিডিডিআর৫ র‍্যাম এবং সর্বাধিক ২৫৬ জিবি ইউএফএস ৩.১ স্টোরেজ মিলবে৷ নিরাপত্তার জন্যই ফোনে আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও দেওয়া হয়েছে। ক্যামেরার ক্ষেত্রে, iQoo Neo 6-এর ব্যাক প্যানেলে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সহ ট্রিপল ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে। আর ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বতর্মান। পাওয়ার ব্যাকআপের জন্য, এই ডিভাইসের একটি ৪,৭০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ৮০ ওয়াট ফ্ল্যাশ চার্জ প্রযুক্তি সাপোর্ট করে।