Hero MotoCorp: দেশের হয়ে সীমান্তে জান লড়িয়ে দেওয়া সেনাকর্মীদের নতুন স্কুটার উপহার হিরোর

Avatar

Published on:

একজন সেনা যখন চাকরিতে যোগ দেন, তখন পরিজন ও সর্বোপরি প্রাণের মায়া ত্যাগ করতে হয়। বহু ঝড়ঝাপটা প্রাণের ঝুঁকি নিয়ে কর্মজীবন শেষ করেন একজন ভারতমাতার বীর সন্তান! তাই দেশমাতাকে রক্ষা করার গুরুদায়িত্ব পালন করতে গিয়ে শরীরের বিভিন্ন অঙ্গ প্রত্যঙ্গের ক্ষয়ক্ষতি হতে প্রায়শই দেখা যায়। বাকি জীবনটা হয়তো মনের জোরে ভর করে কাটিয়ে দেন একজন ফৌজ। কিন্তু এবার তাঁদের চলার পথ যাতে খানিকটা সুগম করা যায়, তার জন্য এগিয়ে এলো দেশের বৃহত্তম টু-হুইলার ব্র্যান্ড হিরো মটোকর্প (Hero MotoCorp)। চাকরি জীবনে দুর্ঘটনার ফলে শারীরিকভাবে বিশেষ ক্ষমতাসম্পন্ন ১২৫ জন সেনাকর্মীর হাতে রেট্রো ফিটেড Destini স্কুটার তুলে দিল সংস্থাটি।

এই উদ্যোগে ডিরেক্টর অফ ইন্ডিয়ান আর্মি ভেটেরানস (DIAV)-এর সাথে যৌথ ভাবে কাজ করেছে হিরো। রেট্রো ফিটেড Destini স্কুটারের সম্পর্কে সহজ ভাষায় বললে, এর পাশে রয়েছে দুটি অক্সিলিয়ারি হুইল বা সাহায্যকারী চাকা। ফলে ব্যালেন্স রাখার ঝুটঝামেলা থাকবে না। যা চালানো সহজ হবে সেই বয়স্ক সেনাকর্মীদের।

হিরো এক বিবৃতিতে জানিয়েছে, তারা নতুন দিল্লিতে ডিরেক্টর অফ ইন্ডিয়ান আর্মি ভেটেরানস-এর সদস্য ব্রিগেডিয়ার সনাতন সিং এবং ব্রিগেডিয়ার বিকাশ ভরদ্বাজের উপস্থিতিতে সেনাদের এই স্কুটার বিতরণ করেছেন। এছাড়াও অন্যান্য রাজ্য যেমন গুজরাত, অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু, পাঞ্জাব, হরিয়ানা, উত্তরপ্রদেশ, জম্মু ও কাশ্মীর, কর্ণাটক, বিহার, মহারাষ্ট্র, উত্তরাখণ্ড, ঝাড়খন্ড, হিমাচল প্রদেশ, আসাম এবং কেরলের সেনাদেরও দেওয়া হয়েছে এই স্কুটার।

এ প্রসঙ্গে হিরো মটোকর্প জানিয়েছে, “আমরা DIAV-র সাথে হাত মেলাতে পেরে সম্মানিত এবং আনন্দিত। আমাদের সিএসআর প্ল্যাটফর্ম ‘Hero WeCare’-এর পদক্ষেপ আমরা দেশের হিরোদের এই স্কুটার দিতে পেরে আপ্লুত। আমরা ইতিমধ্যেই ১০০-র অধিক রেট্রো ফিটেড Destini স্কুটার বিভিন্ন রাজ্যের সেনাদের হাতে তুলে দিয়েছি।”

সঙ্গে থাকুন ➥