দু’টো ব্যাটারি লাগালে 300 কিমি পর্যন্ত চার্জ লাগবে না, এই ইলেকট্রিক স্কুটার নিয়ে বড় দাবি সংস্থার

কয়েক মাস আগে আগে চীনা কোম্পানি হরউইন (Horwin) আন্তর্জাতিক বাজারে SK3 নামক একটি ইলেকট্রিক স্কুটার লঞ্চ করেছিল। কিন্তু সম্পূর্ণ চার্জে ৮০ কিলোমিটারের রেঞ্জ স্বভাবতই হতাশ…

কয়েক মাস আগে আগে চীনা কোম্পানি হরউইন (Horwin) আন্তর্জাতিক বাজারে SK3 নামক একটি ইলেকট্রিক স্কুটার লঞ্চ করেছিল। কিন্তু সম্পূর্ণ চার্জে ৮০ কিলোমিটারের রেঞ্জ স্বভাবতই হতাশ করেছিল গ্রাহকদের। ক্রেতাদের এই অসন্তোষের আঁচ পেয়ে তড়িঘড়ি SK3-র নতুন ভার্সন উন্মোচন করল হরউইন। নয়া মডেলটিতে থাকছে দারুণ চমক। সংস্থার দাবি, 2022 Horwin SK3 নাকি এক চার্জে ছুটবে ১৬০ কিমি। এতেই শেষ নয়, এমনকি স্কুটারে উপস্থিত দ্বিতীয় ব্যাটারিটি SK3-কে ৩০০ কিমি পর্যন্ত রেঞ্জ দিতে সাহায্য করবে।

2022 Horwin SK3 ডিজাইন

বিশ্ববাজারে উপলব্ধ অন্যান্য স্কুটারের তুলনায় ডিজাইনের দিক থেকে 2022 Horwin SK3 বেশ অনন্য। নতুন ভার্সনে পরিবর্তন বলতে একটি বৃহৎ উইন্ড ডিফ্লেক্টরের দেখা মিলেছে। এছাড়া আগের মতোই টুইন এলইডি হেডলাইট রয়েছে এতে। ডিজাইনের দিক থেকে এতে বেশ কিছুটা ম্যাক্সি-স্কুটারের লুক ফুটিয়ে তোলা হয়েছে।

2022 Horwin SK3 আপডেট

আপডেট বলত SK3 2022 মডেলটি অবিশ্বাস্য রেঞ্জ, ম্যাক্সি-স্কুটারের মতো দীর্ঘতর ফ্লোরবোর্ড, স্মার্টফোন কানেক্টিভিটি ফিচারের সাথে একটি ফুল টিএফটি স্পিডোমিটার প্যানেল সহ আত্মপ্রকাশ করেছে। অন্যান্য ফিচারের মধ্যে আছে ক্রুজ কন্ট্রোল, স্মার্ট কী লক সিস্টেম এবং কম্বিনেশন ব্রেকিং সিস্টেম। দ্বিতীয় ব্যাটারিটি উপস্থিতিতে আন্ডার সিট স্টোরেজ কিছুটা কম মিলবে।

১১৫ কেজি ওজনের (কার্ব) 2022 Horwin SK3-তে থাকছে ৩.১ কিলোওয়াট মোটর ও ৭২ ভোল্ট ৩৬ অ্যাম্পিয়ার আওয়ার লিথিয়াম আয়ন ব্যাটারি। যা থেকে সর্বোচ্চ ৬.২ কিলোওয়াট শক্তি উৎপন্ন হবে। আরামদায়ক রাইডিংয়ের জন্য এতে দেওয়া হয়েছে টেলিস্কোপিক ফর্ক এবং ডুয়েল রিয়ার শক অ্যাবজর্বার। ইউরোপের বাজারে Horwin SK3 স্কুটারটির দাম ৪,৫০০ ইউরো যা ভারতীয় মুদ্রায় যা প্রায় ৩.৬৩ লক্ষ টাকা। নতুন মডেলটির দাম এখনও জানা যায়নি।