ই-স্কুটারে অগ্নিকান্ডের পরেই বেড়েছে কর্মী নিয়োগ, ১ কোটি টাকা পর্যন্ত বেতন দিতে রাজী নির্মাতারা

বৈদ্যুতিক যানবাহন শিল্পে বিগত কয়েক সপ্তাহ ধরে বেড়েছে কর্মী নিয়োগের প্রবণতা। সম্প্রতি দেশে ডজনখানেক ইলেকট্রিক স্কুটারে অগ্নিকান্ডের ঘটনা সামনে আসায় মান নিয়ে প্রশ্ন উঠতেই তরিঘড়ি…

বৈদ্যুতিক যানবাহন শিল্পে বিগত কয়েক সপ্তাহ ধরে বেড়েছে কর্মী নিয়োগের প্রবণতা। সম্প্রতি দেশে ডজনখানেক ইলেকট্রিক স্কুটারে অগ্নিকান্ডের ঘটনা সামনে আসায় মান নিয়ে প্রশ্ন উঠতেই তরিঘড়ি চাকরির প্রস্তাব আসতে শুরু করেছে প্রার্থীদের কাছে। তালিকায় রয়েছে অপেক্ষাকৃত নবীন স্টার্টআপ থেকে দীর্ঘদিন ধরে ব্যবসা করা বড় সংস্থার নাম‌।

গাড়ি সংস্থাগুলির সংগঠন সিয়াম এবং বিভিন্ন রিক্রুটমেন্ট ফার্মের দাবি, ইঞ্জিনিয়ারিং, রিসার্চ এবং ডেভেলপমেন্ট, সেলস ও সার্ভিসের মতো ক্ষেত্রগুলিতে কর্মী নিয়োগ বেড়েছে উল্লেখযোগ্য হারে। ইলেকট্রনিক্সের মতো বিষয়ে পিইএচডিধারী, ব্র্যান্ডিং, মার্কেটিং, বিক্রয় পরবর্তী পরিষেবায় কর্মীর চাহিদা বেড়েছে।

রিক্রুটমেন্ট ফার্ম Adecco-এর কাছে ৭৫০টি জব ওপেনিং রয়েছে। অন্য দিকে, CIEL HR Services-এর কাছে একশোর বেশি জব ওপেনিং বর্তমান‌ ১ কোটি টাকা পর্যন্ত স্যালারি প্যাকেজ অফার করা হচ্ছে বলে প্রতিবেদন থেকে জানা গিয়েছে। এক এক্সক্লুসিভ সার্ভে অনুযায়ী, বিভিন্ন ইলেকট্রিক ভেহিকেল কোম্পানির পোস্ট করা জবের ৮০ শতাংশ মিড এবং সিনিয়র লেভেলে‌র।

আসলে গরম শুরু হতেই আগুন লাগার ঘটনা সামনে আসাহ ফলে বৈদ্যুতিক স্কুটারের গোলযোগের আশঙ্কায় বিক্রেতা থেকে ক্রেতা, সবার মনে। তাই গুণগত মান নিশ্চিত করার লক্ষ্যে বিপুল কর্মী নিয়োগের পথে হাঁটতে চলেছে নির্মাতা সংস্থাগুলি‌। এমনটাই মত সংশ্লিষ্ট মহলের‌।