Nothing Phone (1) নিয়ে বড় খবর, লঞ্চের পূর্বে প্রসেসর থেকে ক্যামেরা, সমস্ত তথ্য ফাঁস

নতুন Nothing Phone (1) চলতি বছরের শেষের দিকে লঞ্চ হবে নিশ্চিত করা হয়েছে। মার্চ ২০২২ ইভেন্টের সময়, নাথিং (Nothing)-এর প্রতিষ্ঠাতা, কার্ল পেই নিশ্চিত করেছেন যে,…

নতুন Nothing Phone (1) চলতি বছরের শেষের দিকে লঞ্চ হবে নিশ্চিত করা হয়েছে। মার্চ ২০২২ ইভেন্টের সময়, নাথিং (Nothing)-এর প্রতিষ্ঠাতা, কার্ল পেই নিশ্চিত করেছেন যে, সংস্থার প্রথম স্মার্টফোনটিকে Phone (1) বলা হবে এবং এটি গ্রীষ্মে লঞ্চ করা হবে, অর্থাৎ ফোনটি জুলাই, আগস্ট বা সেপ্টেম্বর মাসের কোনো এক সময় বাজারে আত্মপ্রকাশ করতে পারে। ডিভাইসটির লঞ্চের আগে, সফ্টওয়্যার সম্পর্কে কিছু ধারণা দেওয়ার জন্য, গত সপ্তাহে কিছু নির্বাচিত স্যামসাং (Samsung) এবং গুগল পিক্সেল (Google Pixel) ফোনের জন্য গুগল প্লে স্টোরে Nothing Launcher প্রকাশ করা হয়েছে। ইতিমধ্যেই Nothing Phone (1)-এর কনসেপ্ট ডিজাইন এবং আসন্ন হ্যান্ডসেটটি সম্পর্কে কিছু তথ্য প্রকাশ্যে এসেছে। আর এখন এক টিপস্টার Nothing Phone (1)-এর সম্পূর্ণ স্পেসিফিকেশনগুলির তালিকা প্রকাশ করেছেন। তাহলে আসুন এই ব্র্যান্ড নিউ হ্যান্ডসেটটির সম্পর্কে কি কি তথ্য সামনে এল, তা বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ফাঁস হল Nothing Phone (1) স্পেসিফিকেশন

টিপস্টার রাঘবেন্দ্র সিং টুইটারে নাথিং ফোন (১)-এর স্পেসিফিকেশনগুলির কয়েকটি স্ক্রিনশট শেয়ার করেছেন। স্ক্রিনশটগুলি এই হ্যান্ডসেটের ইউজার ম্যানুয়াল ই-বুক থেকে নেওয়া হয়েছে, যা বর্তমানে অ্যামাজন ইন্ডিয়া সাইটে তালিকাভুক্ত রয়েছে। নাথিং ফোন (১) অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সহ আসবে এবং কোম্পানি নিজেই আগেই নিশ্চিত করেছে, যে ডিভাইসটি একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসর দ্বারা চালিত হবে।

সেই ই-বুক এবং টুইটের ওপর ভিত্তি করে, নাথিং ফোন (১)-এ ৬.৪৩ ইঞ্চির ফুল-এইচডি+ অ্যামোলেড ডিসপ্লে থাকবে, যেটিতে ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং এইচডিআর১০ কনটেন্টও সাপোর্ট করবে বলে জানা গেছে। এই ডিভাইসটি সর্বোচ্চ ২.৪ গিগাহার্টজ ক্লক স্পিডের কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি চিপসেট দ্বারা চালিত হবে। এতে ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন-বিল্ট স্টোরেজ অফার করবে, যদিও আসন্ন ফোনটির একাধিক র‍্যাম এবং স্টোরেজ অপশন বাজারে উপলব্ধ হতে পারে।

ফটোগ্রাফির জন্য, Nothing Phone (1)-এর রিয়ার প্যানেলে অবস্থিত ক্যামেরা সেটআপে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেলের একটি স্ন্যাপার উপস্থিত থাকতে পারে, যা সম্ভবত ডেপ্থ বা ম্যাক্রো লেন্স হবে। সেলফির জন্য, ফোনের সামনে একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা রয়েছে বলে জানা গেছে। পাওয়ার ব্যাকআপের জন্য, Nothing Phone (1)-এ ৪,৫০০ এমএএইচ এলআই-পিও (Li-Po) ব্যাটারি দেওয়া হবে, যার সাথে ওয়্যারলেস চার্জিং এবং রিভার্স ওয়্যারলেস চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে। তবে, ডিভাইসটির চার্জিং স্পিড সম্পর্কে এখনও পর্যন্ত কিছু জানা যায়নি। এছাড়া, ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক নাথিং ওএস (Nothing OS) কাস্টম স্কিনে রান করবে বলে মনে করা হচ্ছে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন