ভারতীয় সেনার সঙ্গে যৌথ ভাবে লাদাখ সঙ্গীত উৎসব পালন করল Jawa ও Yezdi, শহীদদের সম্মানে হল বাইক র‍্যালি

গত সোমবার শেষ হয়েছে লাদাখ আন্তর্জাতিক সঙ্গীত অনুষ্ঠান বা Ladakh International Musical Festival (LIMF)। লাদাখের লেহ’তে প্রথমবারের জন্য এই আন্তর্জাতিক সঙ্গীতানুষ্ঠান আয়োজন করেছিল ভারতীয় সেনাবাহিনী।…

গত সোমবার শেষ হয়েছে লাদাখ আন্তর্জাতিক সঙ্গীত অনুষ্ঠান বা Ladakh International Musical Festival (LIMF)। লাদাখের লেহ’তে প্রথমবারের জন্য এই আন্তর্জাতিক সঙ্গীতানুষ্ঠান আয়োজন করেছিল ভারতীয় সেনাবাহিনী। উদ্দেশ্য, স্থানীয় যুবক-যুবতী ও অন্যান্যদের প্রতিভা এবং সঙ্গীতের প্রতি তাঁদের ভালোবাসা সমগ্র বিশ্বের সম্মুখে তুলে ধরা। ৩০ এপ্রিল থেকে ২ মে, তিনদিন ব্যাপী এই অনুষ্ঠান চলেছে। অনুষ্ঠানের একটি অংশ হিসেবে ছিল দীর্ঘ দুর্গম পথ পাড়ি দেওয়ার শোভা যাত্রা। যে কারণে জাওয়া (Jawa) ও ইয়েজদি (Yezdi)-র অভিভাবক সংস্থা ক্লাসিক লেজেন্ডস (Classic Legends) ভারতীয় সেনাবাহিনীর সাথে হাত মেলায়।

লাদাখের যুদ্ধে যে সকল ভারত মাতার সন্তান অমর হয়েছেন, তাঁদের প্রতি শ্রদ্ধার্ঘ্য জ্ঞাপন করে এই অনুষ্ঠানটি কর্নেল সোনাম ওয়াংচুক স্টেডিয়ামে আয়োজিত হয়েছিল। স্থানীয় কয়েকটি ব্যান্ড ছাড়াও ‘ইন্ডিয়ান ওশান’, ‘জয় বড়ুয়া ব্যান্ড’ সহ আরও অন্যান্য নামিদামি সর্বভারতীয় ব্যান্ড এতে অংশগ্রহণ করে। অনুষ্ঠান শেষে ২৪ জন ভারতীয় সেনা আধিকারিক জাওয়া ও ইয়েজদির মোটরসাইকেলে লেহ থেকে রেজাংলা এবং শেষে লেহ’তে ফিরে আসেন।

Latest News Related To Jawa Yezdi Partnered With Indian Army In Bengali On Tech Gup. Explore Jawa Yezdi Partnered With Indian Army Image News, Photos In Bengali In Tech Gup

১৯৬২ সালে চীনা সেনাদের সাথে যুদ্ধে শহীদ ১২০ জন বীর সৈনিকদের প্রতি শ্রদ্ধার্ঘ্য নিবেদন করে ৪৫৭ কিলোমিটারের অতি দুর্গম পথ যাত্রা করে সেনাদের দলটি। এদিকে সঙ্গীতজ্ঞ জয় বড়ুয়া এই অনুষ্ঠান চির স্মরণীয় করে রাখতে একটি দেশাত্মবোধক গান গতকাল রিলিজ করেন। অ্যাডভেঞ্চারের জন্য রাইডারদের কাছে লেহ একটি অতি জনপ্রিয় জায়গা। যেখানে এই শোভাযাত্রার মধ্য দিয়ে জাওয়া ও ইয়েজদি মোটরসাইকেল এই অঞ্চলে তাদের পথ চলা শুরু করল।

লাদাখে ইয়েজদির অভিজ্ঞতা মানুষের কাছে আরও বেশি মাত্রায় ছড়িয়ে দিতে, সংস্থাটি যত বেশি সম্ভব স্থানীয় ট্যুর এবং বাইক ভাড়ায় খাটানো অপারেটারদের সাথে চুক্তিবদ্ধ হওয়ার লক্ষ্য নিয়ে এগোচ্ছে। যাতে স্থানীয় ক্রেতাদের কাছে এই অঞ্চলে চলাচলের জন্য বাইকগুলি নিজের দক্ষতা প্রমাণ করতে পারে। এছাড়া এই অঞ্চলের কোম্মুনিতি রাইডিংয়ের সদস্যদের সাথেও হাত মেলাচ্ছে তারা।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন