Samsung Galaxy A13 এবার নতুন রুপে বাজারে আসছে, পেয়ে গেল Bluetooth SIG সার্টিফিকেশন

স্মার্টফোন নির্মাতা স্যামসাং খুব শীঘ্রই তাদের Galaxy A সিরিজের অধীনে আরেকটি নতুন স্মার্টফোন লঞ্চ করার পরিকল্পনা করছে। সংস্থাটি সম্প্রতি Samsung Galaxy A13 এবং Galaxy A23…

স্মার্টফোন নির্মাতা স্যামসাং খুব শীঘ্রই তাদের Galaxy A সিরিজের অধীনে আরেকটি নতুন স্মার্টফোন লঞ্চ করার পরিকল্পনা করছে। সংস্থাটি সম্প্রতি Samsung Galaxy A13 এবং Galaxy A23 হ্যান্ডসেট দুটি বাজারে উন্মোচন করেছে। তবে এখন আবার Samsung Galaxy A13-এর একটি নতুন ভ্যারিয়েন্টকে ব্লুটুথ এসআইজি (Bluetooth SIG) সার্টিফিকেশন সাইটে দেখতে পাওয়া গেছে, যা এই ডিভাইসটির শীঘ্রই বাজারে লঞ্চের দিকে ইঙ্গিত করছে। আসুন Galaxy A13-এর নতুন মডেলটির সম্পর্কে কি কি তথ্য সামনে এল, জেনে নেওয়া যাক।

Samsung Galaxy A13-এর নতুন ভ্যারিয়েন্ট পেল Bluetooth SIG-এর সার্টিফিকেশন

মাইস্মার্টপ্রাইস-এর রিপোর্ট অনুযায়ী, একটি নতুন স্মার্টফোন ব্লুটুথ স্পেশাল ইন্টারেস্ট গ্রুপ (Bluetooth SIG) সার্টিফিকেশন সাইটে তালিকাভুক্ত হয়েছে। এই ডিভাইসটির মডেল নম্বর SM-A137F, যা দেখে বলা যায় এটি স্যামসাং গ্যালাক্সি এ১৩-এর একটি নতুন সংস্করণ হতে চলেছে। দক্ষিণ কোরিয়ার সংস্থাটি ইতিমধ্যেই গ্যালাক্সি এ১৩ ৫জি এবং গ্যালাক্সি এ১৩ ৪জি মডেল দুটি বাজারে এনেছে। তবে এখনও অবধি এটা জানা যায়নি যে, আসন্ন মডেলটি পূর্বে লঞ্চ হওয়া দুটি ডিভাইসের থেকে কীভাবে আলাদা হবে।

প্রসঙ্গত, স্যামসাং গ্যালাক্সি এ১৩-এর স্পেসিফিকেশন সম্পর্কে বললে, এই ফোনে ৬.৬ ইঞ্চির ফুল এইচডি+ আইপিএস এলসিডি ওয়াটারড্রপ নচ ডিসপ্লে রয়েছে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। ৪জি মডেলটি স্যামসাংয়ের নিজস্ব এক্সিনস ৮৫০ প্রসেসর দ্বারা চালিত, যেখানে ৫জি ভ্যারিয়েন্টটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসরের সাথে এসেছে। এই ফোনটি ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত ইন-বিল্ট স্টোরেজের সাথে এসেছে। গ্যালাক্সি এ১৩ অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ওয়ান ইউ আই ৪.১ (One UI 4.1) কাস্টম স্কিনে রান করে।

এছাড়া Samsung Galaxy A13-এর ব্যাক প্যানেলে ৫০ মেগাপিক্সেলের কোয়াড ক্যামেরা সেটআপ এবং সামনে ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান। এই স্যামসাং ফোনটি বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারি দ্বারা চালিত, যা ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। তবে সাম্প্রতিক Galaxy A13 সংস্করণটি কোন নতুন ফিচারের সাথে লঞ্চ হতে পারে তা এখনও স্পষ্ট নয়।

WhatsApp Follow Button

Tech Gup এখন

হোয়াট্‌সঅ্যাপেও

WhatsApp Logo ফলো করুন