দিল্লি ও মহারাষ্ট্রের পর এ রাজ্যে লঞ্চ হতে চলেছে Bajaj Chetak ই-স্কুটার, দু’হাজার টাকায় বুকিং

পশ্চিমবঙ্গবাসীদের জন্য সুখবর! এবার বাংলার মানুষও কিনতে পারবেন বাজাজ চেতক (Bajaj Chetak)। ভারতে একদা স্কুটারের বাজারে আলোড়ন সৃষ্টিকারী বাজাজ চেতক বৈদ্যুতিক ভার্সনে লঞ্চ হয়েছিল ২০১৯-এর…

পশ্চিমবঙ্গবাসীদের জন্য সুখবর! এবার বাংলার মানুষও কিনতে পারবেন বাজাজ চেতক (Bajaj Chetak)। ভারতে একদা স্কুটারের বাজারে আলোড়ন সৃষ্টিকারী বাজাজ চেতক বৈদ্যুতিক ভার্সনে লঞ্চ হয়েছিল ২০১৯-এর অক্টোবরে। প্রাথমিক পর্যায়ে দেশের কেবল আটটি শহরে পা রাখলেও, পরবর্তীতে তা দেশের ২০টি শহরে হাজির করা হয়। কিন্তু দুঃখের বিষয়, পশ্চিমবঙ্গ সেই তালিকার বাইরেই ছিল এতদিন। এবার বঙ্গের জনগণের হাতের নাগালে পৌঁছে দিতে বাজাজ চেতকের ইলেকট্রিক অবতার কলকাতায় শীঘ্রই লঞ্চ হবে বলে জানা গিয়েছে।

Bajaj Chetak দাম ও বুকিং

ইতিমধ্যেই এই শহরে চেতকের বুকিং গ্রহণের পালা শুরু হয়েছে। সংস্থার অফিশিয়াল ওয়েবসাইট থেকে ২,০০০ টাকার বিনিময়ে করা যাচ্ছে অগ্রিম বুকিং। উত্তর কলকাতার রুবি ক্রসিংয়ের শোরুম থেকে বিক্রি করা হবে বাজাজ চেতক। ব্রুকলিন ব্ল্যাক, হ্যাজেল নাট, ইন্ডিগো মেটালিক এবং ভেল্লুটো রোসো রঙের বিকল্পে কেনা যাবে। বাজাজ চেতকের অন রোড প্রাইস পড়বে ১,৬৫,৫৫১ টাকা।

Bajaj Chetak স্পেসিফিকেশন

বাজাজ চেতক বৈদ্যুতিক স্কুটার ৩.৮ কিলোওয়াট মোটর দ্বারা পরিচালিত, যাকে শক্তি জোগায় ৩ কিলোওয়াট আওয়ার IP67 লিথিয়াম আয়ন ব্যাটারি প্যাক। ফুল চার্জ করলে ৯০ কিমি (ইকো মোড) পর্যন্ত ব্যাটারি ফুরিয়ে যাওয়ার চিন্তা থাকে না। পাঁচ ঘন্টায় সম্পূর্ণ চার্জ হয়ে যায়। চেতকের সর্বোচ্চ গতিবেগ ঘন্টা প্রতি ৭০ কিমি। ব্লুটুথের মাধ্যমে স্মার্টফোনের সঙ্গে সংযোগ করা যায় এটি।

প্রসঙ্গত, বর্তমানে বৈদ্যুতিক টু-হুইলারের সম্ভার বাড়ানোয় মনোযোগ দিয়েছে বাজাজ অটো। যে কারণে স্বল্প এবং মধ্য গতির সেগমেন্টে নতুন বৈদ্যুতিক স্কুটি লঞ্চের পরিকল্পনা করছে পুণের সংস্থাটি। Yulu নামক এক সংস্থার সাথে যৌথভাবে নতুন মডেল উন্মোচন করবে তারা। প্রসঙ্গত, কয়েক বছর আগে এই সংস্থাতেই বাজাজ বিনিয়োগ করেছিল।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন