ঘরে বসেই সিনেমা হলের মজা পেতে চান? এই পাঁচটি HD Ready LED TV হতে পারে সাশ্রয়ী মূল্যে সেরা বিকল্প

বর্তমানে অত্যাধুনিক প্রযুক্তির সহায়তায় পাল্টে গিয়েছে গোটা দুনিয়াটাই৷ আগেকার সেই সাদাকালো টিভির যুগ তো কবেই গেছে, তদুপরি কালার টিভিকেও এখন গুডবাই বলার সময় এসে গিয়েছে।…

বর্তমানে অত্যাধুনিক প্রযুক্তির সহায়তায় পাল্টে গিয়েছে গোটা দুনিয়াটাই৷ আগেকার সেই সাদাকালো টিভির যুগ তো কবেই গেছে, তদুপরি কালার টিভিকেও এখন গুডবাই বলার সময় এসে গিয়েছে। আর সেই জায়গায় এখনকার ডিজিটাল যুগে ঘরে ঘরে জায়গা করে নিয়েছে এলইডি টিভি, যা ইউজারদেরকে দিচ্ছে ক্রিস্ট্রাল ক্লিয়ার সাউন্ড ও ছবি দেখার নিশ্চয়তা। তাই যুগের সঙ্গে তাল মিলিয়ে নিজেও আধুনিক হয়ে উঠতে এই ধরনের একটি টিভি বাড়িতে রাখলে মন্দ হয় না, কি বলেন? আর স্মার্টফোনের দামেই যদি একটি ঝাঁ-চকচকে নতুন এইচডি রেডি এলইডি টিভি (HD Ready LED TV) বাড়িতে আনা যায়, তাহলে তো সোনায় সোহাগা!

কি, বিশ্বাস হচ্ছে না নিশ্চয়ই? তবে অবিশ্বাস্য মনে হলেও কিন্তু কথাটা সত্যি। এখন বাজেট রেঞ্জের স্মার্টফোনের দামেই আপনি ঘরে আনতে পারেন একটি ঝাঁ-চকচকে ব্র্যান্ড-নিউ এইচডি রেডি এলইডি টিভি এবং আপনাকে এই সুবর্ণ সুযোগ দিচ্ছে জনপ্রিয় ই-কমার্স প্ল্যাটফর্ম Amazon (অ্যামাজন)। হ্যাঁ, এই প্রতিবেদনে আজ আমরা আপনাদেরকে এমন ৫ টি সাশ্রয়ী মূল্যের দুর্দান্ত এলইডি টিভির খোঁজ দেব, যেগুলিতে হাই-ডেফিনেশন কোয়ালিটিযুক্ত ৩২ ইঞ্চি স্ক্রিন, উন্নত মানের সাউন্ড সিস্টেম এবং একাধিক স্মার্ট ফিচার বিদ্যমান। আবার গেমিং কনসোল অ্যাটাচ করে এই টিভিগুলিকে মনিটর হিসেবেও ব্যবহার করতে পারবেন ইউজাররা। তাহলে চলুন, এই দুর্দান্ত টিভিগুলির সম্পর্কে একটু বিশদে জেনে নেওয়া যাক৷

Huidi 80 cm (32 Inches) HD Ready LED TV :

সাশ্রয়ী মূল্যে হাই-ডেফিনেশন কোয়ালিটিযুক্ত এলইডি টিভি হিসেবে এই মডেলটি এককথায় অনবদ্য। ৩২ ইঞ্চি স্ক্রিনের এই টিভিটিতে একটি এলইডি ডিসপ্লে প্যানেল দেওয়া হয়েছে এবং এই টিভিটিকে মনিটর হিসেবেও ব্যবহার করতে পারবেন ইউজাররা। অ্যামাজন থেকে এই টিভিটি কিনতে হলে ক্রেতাদের ৯,২৯৯ টাকা ব্যয় করতে হবে।

VW 80 cm (32 inches) HD Ready LED TV :

বাজেট রেঞ্জে একটি দুর্দান্ত মানের এলইডি টিভি কিনতে চাইলে ক্রেতারা অবশ্যই এই মডেলটি কেনার কথা ভেবে দেখতে পারেন। ইতিমধ্যেই ইউজাররা এই টিভিটিকে ৪.৫ স্টার রেটিং দিয়েছেন। খুব হালকা এবং লো বেজেলযুক্ত এই টিভিটি A+ গ্রেডের ডিসপ্লে প্যানেল, এবং ১৭৮° ভিউয়িং অ্যাঙ্গেল সাপোর্ট সহ এসেছে। এর ফলে যেকোনো অ্যাঙ্গেলে বসেই এতে ঝকঝকে ক্লিয়ার ভিডিও দেখা যাবে। এক্ষেত্রে অ্যামাজন থেকে এই টিভিটি কিনতে হলে খরচ পড়বে ৮,৪৯৯ টাকা।

eAirtec 81 cms (32 inches) HD Ready LED TV :

৩২ ইঞ্চি স্ক্রিন সাইজের এই এলইডি টিভিটি অ্যামাজন থেকে কিনতে হলে ক্রেতাদের ৭,৭৫০ টাকা খসাতে হবে। ভার্চুয়াল সারাউন্ড সাউন্ড সাপোর্টসহ আসা এই টিভিটির স্ক্রিনের রিফ্রেশ রেট ৬০ হার্টজ। উপরন্তু, গেমিং কনসোল কানেক্ট করে এই মডেলটিকে মনিটর হিসেবেও ব্যবহার করতে পারবেন ইউজাররা।

Kodak 80 cm (32 Inches) HD Ready LED TV :

কম বাজেটের এলইডি প্যানেলযুক্ত এই টিভিটি একাধিক স্মার্ট ফিচারসহ আসে। এই টিভিটির সাথে আপনি অতি অনায়াসেই সেট টপ বক্স, ব্লু রে প্লেয়ার, গেমিং কনসোল, ল্যাপটপ, স্মার্টফোনের মত আরও অনেক ডিভাইস কানেক্ট করতে পারবেন। এই টিভিটি অ্যামাজন থেকে কিনতে হলে খরচ পড়বে ৯,৮৯০ টাকা।

Kevin 80 cm (32 Inches) HD Ready LED TV :

আপনি যদি অত্যন্ত হালকা অথচ নজরকাড়া ডিজাইনের একটি টিভি কিনতে চান, তাহলে এই মডেলটি এককথায় আদর্শ। টিভিটিতে A+ গ্রেডের ডিসপ্লে প্যানেল, ট্রু কালার, সিনেমা জুম এবং এইচআরডিডি টেকনোলজির মতো একাধিক অত্যাধুনিক ফিচার বিদ্যমান। এছাড়া, এইচডি কোয়ালিটির ভিডিও উপভোগ করার পাশাপাশি ইউজারদেরকে ঘরে বসেই সিনেমা হলের মতো অভিজ্ঞতা প্রদান করার জন্য এই টিভিটিতে সিনেমা মোড দেওয়া হয়েছে। অ্যামাজন থেকে এই টিভিটি কিনতে চাইলে ক্রেতাদের ৮,৯৯৯ টাকা ব্যয় করতে হবে।

বিঃদ্রঃ – প্রতিবেদনটি লেখার সময় অ্যামাজনে উল্লিখিত দামেই টিভিগুলি তালিকাভুক্ত ছিল।