তরুণ প্রজন্মের অত্যন্ত প্রিয় এই আধুনিক স্কুটারের দাম বাড়িয়ে দিল TVS

বর্তমানে ভারতের সর্বাধুনিক স্পোর্টি স্কুটারের মধ্যে অন্যতম TVS Ntorq 125। ২০১৯-এ লঞ্চের পর থেকে এখনও পর্যন্ত বহু মানুষের পথ চলার প্রিয় সঙ্গী হয়ে উঠেছে এটি।…

বর্তমানে ভারতের সর্বাধুনিক স্পোর্টি স্কুটারের মধ্যে অন্যতম TVS Ntorq 125। ২০১৯-এ লঞ্চের পর থেকে এখনও পর্যন্ত বহু মানুষের পথ চলার প্রিয় সঙ্গী হয়ে উঠেছে এটি। বিশেষত তরুণ প্রজন্মের অত্যন্ত পছন্দের এই স্কুটার৷ কিন্তু মে মাসে ভারতে চলতি মূল্যবৃদ্ধির করাল গ্রাস থেকে নিজেকে বাঁচাতে ব্যর্থ হল Ntorq। গত মাসে লঞ্চ হওয়া Ntorq XT ভ্যারিয়েন্ট বাদে Ntorq-এর প্রতিটি মডেলের দাম বৃদ্ধির কথা ঘোষণা করল টিভিএস। তবে বাঁচোয়া যে এই দরবৃদ্ধির খাঁড়া ১,৪৬১ টাকার উপর দিয়ে গেছে। আসুন মডেল পিছু বর্ধিত মূল্য কত হল, সে বিষয়ে জেনে নেওয়া যাক।

TVS Ntorq 125 নয়া মূল্য

Ntorq ড্রাম ব্রেক এখন কিনতে খরচ হবে ৭৭,১০৬ টাকা। ডিস্ক ব্রেক মডেলের দাম বৃদ্ধি পেয়ে বর্তমানে হয়েছে ৮১,৫৬১ টাকা। রেস এডিশনের মূল্য বেড়ে হয়েছে ৮৫,১৬১ টাকা। সুপার স্কোয়াড এডিশন কিনতে গেলে গুনতে হবে ৮৭,৬৬১ টাকা। সবশেষে রেস এক্সপি কিনতে খরচ হবে ৮৯,২১১ টাকা। উল্লেখ্য, এগুলি এক্স-শোরুমের দাম৷

প্রসঙ্গত, এই মাসে Apache রেঞ্জ, Raider, Radeon, Star City Plus ও Sport-এর মতো কমিউটার মোটরসাইকেল, এবং Jupiter লাইনআপের দাম বাড়িয়েছে টিভিএস। এদিকে সদ্য লঞ্চ হওয়া TVS Ntorq XT টিএফটি ডিসপ্লে সংযুক্ত স্প্লিট টাইপ ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, আপডেটেড SmartXonnect সিস্টেম সমৃদ্ধ নতুন SmartXtalk ও SmartXtracks এবং IntelliGO স্টার্ট/স্টপ টেকনোলজি সহ এসেছে। দাম রাখা হয়েছে ১,০২,৮২৩ টাকা।

দাম বাড়লেও অবশ্য TVS Ntorq 125-এর ডিজাইন, স্পেসিফিকেশন, বা ফিচারগুলিতে কোনও পরিবর্তন করা হয়নি। আগের মতোই এটি ১২৪.৮ সিসি, এয়ার কুল্ড ইঞ্জিনে ছুটবে। যা থেকে ৯.২৫ বিএইচপি শক্তি এবং ১০.৫ এনএম টর্ক আউটপুট মিলবে। এতে রয়েছে ১২ ইঞ্চি অ্যালয় হুইল। টেলিস্কোপিক ফর্ক এবং মোনোশক সাসপেনশন সহ স্কুটারটির ওজন (কার্ব) ১১৮ কেজি। ৫.৮ লিটার ফুয়েল ট্যাঙ্ক আছে এতে।