Vivo T2 5G ফোনের প্রি-রিজার্ভেশন শুরু হল, লঞ্চ হচ্ছে ‌23 মে

গত বছর অক্টোবরে মাসে ভিভো চীনের মার্কেটে Qualcomm Snapdragon 778G চালিত Vivo T1 5G স্মার্টফোনটি লঞ্চ করে। এটি সংস্থার প্রথম T-সিরিজের স্মার্টফোন হিসেবে আত্মপ্রকাশ করে।…

গত বছর অক্টোবরে মাসে ভিভো চীনের মার্কেটে Qualcomm Snapdragon 778G চালিত Vivo T1 5G স্মার্টফোনটি লঞ্চ করে। এটি সংস্থার প্রথম T-সিরিজের স্মার্টফোন হিসেবে আত্মপ্রকাশ করে। বর্তমানে ভিভো এর উত্তরসূরি মডেলটির ওপর কাজ করছে এবং এটি Vivo T2 5G নামে বাজারে আত্মপ্রকাশ করতে চলেছে বলে জানা গেছে। সম্প্রতি এক পরিচিত চীনা টিপস্টার আপকামিং হ্যান্ডসেটটির লঞ্চের তারিখটি অনলাইনে ফাঁস করেছেন। পাশাপাশি Vivo T2 5G সংস্থার নিজস্ব ওয়েবসাইট ছাড়াও Suning, এবং JD.com এর মতো ই-কমার্স সাইটে প্রিরিজার্ভেশনের জন্য উপলব্ধ হয়েছে।

Vivo T2 5G চলতি মাসেই আসছে বাজারে

এমাসের শুরুর দিকে ভিভো টি২ ৫জি-এর আইএমইআই (IMEI) ডেটাবেস লিস্টিং সামনে আসে। এই লিস্টিংটি শুধুমাত্র ডিভাইসের বাণিজ্যিক নামটি প্রকাশ করে এবং ইঙ্গিত দেয় যে হ্যান্ডসেটটি শীঘ্রই বাজারে পা রাখতে পারে। এখন টিপস্টার বাল্ড ইজ পান্ডা (Bald is Panda) দাবি করেছেন, আগামী ২৩ মে হোম মার্কেট চীনে নতুন ভিভো টি২-এর ওপর থেকে পর্দা সরাবে সংস্থা। যদিও, আসন্ন হ্যান্ডসেটটির স্পেসিফিকেশনগুলি সম্পর্কে এখনও কোনও তথ্য প্রকাশ্যে আসেনি।

প্রসঙ্গত, ভিভো টি২ ৫জি-এর প্রত্যাশিত লঞ্চের জন্য এখনও প্রায় এক সপ্তাহ বাকি আছে, তাই বিভিন্ন রিপোর্ট ও সূত্র মারফৎ শীঘ্রই স্মার্টফোনটির সম্পর্কে আরও বিবরণ সামনে আসবে বলে আশা করা যায়। সংস্থা সম্প্রতি নিশ্চিত করেছে যে, তারা আগামী ১৯ মে চীনে Vivo S15 এবং S15 Pro স্মার্টফোন দুটি উন্মোচন করবে। আর ভিভো যদি সত্যিই আগামী ২৩ তারিখ Vivo T2 5G ফোনটিও লঞ্চ করার পরিকল্পনা করে, তবে সংস্থার তরফে আগামী কয়েক দিনের মধ্যেই লঞ্চের তারিখের আনুষ্ঠানিক নিশ্চিতকরণ প্রকাশ্যে আসতে পারে। যদিও ফোনটি প্রিরিজার্ভেশনের জন্য উপলব্ধ থাকায় বলা যায়, টিপস্টারের কথা সত্যি হওয়া সময়ের অপেক্ষা।

ভিভো টি১-এর স্পেসিফিকেশন (Vivo T1 5G Specifications)

গত অক্টোবরে লঞ্চ হওয়া Vivo T1 5G-তে ৬.৬৭ ইঞ্চির এলসিডি ডিসপ্লে রয়েছে, যা ফুল এইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি চিপসেট দ্বারা চালিত। Vivo T1 5G-এ ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ পাওয়া যায়। আর এটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক অরিজিন ওএস (OriginOS) কাস্টম স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য Vivo T2 5G-এর পূর্বসূরিতে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে। আবার সেলফির জন্য ফোনের সামনে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, Vivo T1 5G-এ ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। নিরাপত্তার জন্য, এই ভিভো হ্যান্ডসেটটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অফার করে।