Android স্মার্টফোন ও iPhone-এর জন্য লঞ্চ হল Apex Legends Mobile গেম, মিলবে এই সমস্ত ফিচার ও পুরষ্কার

কনসোল এবং উইন্ডোজ (Windows) ডিভাইসে বিগত দুই বছর ধরে রাজত্ব করার পর, অবশেষে মোবাইল ফোনে হাজির হল Apex Legends (অ্যাপেক্স লেজেন্ড) গেম। ইলেকট্রনিক আর্টস (EA)-এর…

কনসোল এবং উইন্ডোজ (Windows) ডিভাইসে বিগত দুই বছর ধরে রাজত্ব করার পর, অবশেষে মোবাইল ফোনে হাজির হল Apex Legends (অ্যাপেক্স লেজেন্ড) গেম। ইলেকট্রনিক আর্টস (EA)-এর এই জনপ্রিয় গেমটিকে নিয়ে দীর্ঘদিন ধরেই পরীক্ষা চালানো হচ্ছিল এবং এর আগে এটিকে নির্বাচিত বাজারের জন্য লঞ্চ করা হয়েছিল। যদিও ওই সময় সফ্ট লঞ্চটি তেমন প্রত্যাশা পূরণ করতে পারেনি এবং সামগ্রিক গেমিং অভিজ্ঞতায় বেশ কিছু শূন্যতা দেখা যায়। তবে এখন EA, তার Apex Legends-এর একটি পূর্ণাঙ্গ সংস্করণ চালু করেছে যা Android (অ্যান্ড্রয়েড) এবং iOS (আইওএস) উভয় ক্ষেত্রেই উপলব্ধ।

Apex Legends Mobile গেমে কী নতুন ফিচার মিলবে?

অ্যাপেক্স লিজেন্ডস মোবাইলে, নির্মাতা সংস্থা ‘ফেড’ (Fade) নামে একটি নতুন চরিত্রের পরিচয় দিয়েছে যা প্যাসিভ, কৌশলগত এবং চূড়ান্ত ক্ষমতার অধিকারী। এটি স্লিপস্ট্রিম বুস্ট ফিচার অফার করবে। আবার ফ্ল্যাশব্যাকের কৌশলগত ক্ষমতা ফেডকে তার আগের অবস্থানে ফিরিয়ে আনবে। অন্যদিকে, ফেজ চেম্বার (Phase Chamber) নামক চূড়ান্ত ক্ষমতা ফেডকে শত্রুদের উপর একটি অ্যাক্টিভেটর কোর নিক্ষেপ করতে সাহায্য করবে। তবে এর জন্য প্লেয়ারদের ‘টায়ার ২৫’ আনলক করতে হবে। মনে রাখবেন, এই সব ফিচার ‘কিংস ক্যানিয়ন’ (Kings Canyon) মানচিত্রে উপলব্ধ থাকবে। যদিও ওভারফ্লো (Overflow) নামে আরেকটি মানচিত্র থাকবে, যা আদতে অ্যারেনা ম্যাপ এবং অ্যাডভান্সড ট্রেনিং লেভেলে সম্পৃক্ত। এক্ষেত্রে গেমের বাকি ইন্টারফেস এবং অপশনগুলি অ্যাপেক্স লিজেন্ডসের পিসি এবং কনসোল ভার্সনগুলির মতই হবে।

Apex Legends Mobile গেম খেলতে লাগবে এই ডিভাইস সিস্টেম

ইলেকট্রনিক আর্টসের মতে, নতুন অ্যাপেক্স লেজেন্ড মোবাইল গেম খেলতে ন্যূনতম অ্যান্ড্রয়েড ৬.০ (Android 6.0) মার্শম্যালো চালিত স্মার্টফোন লাগবে। তাছাড়া হ্যান্ডসেটের হার্ডওয়্যারে কমপক্ষে ২ জিবি র‌্যাম, ৪ জিবি মেমরি এবং কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৩৫/ হাইসিলিকন (HiSilicon) কিরিন ৬৫০/ মিডিয়াটেক হেলিও পি২০/ এক্সিনস ৭৪২০/ এ৯-এর সমতুল্য বা তার চেয়ে লেটেস্ট প্রসেসর থাকতে হবে। আইফোনের ক্ষেত্রে নিদেনপক্ষে আইওএস ১১.০ (iOS 11.0) চালিত ডিভাইস ভাল গেমিং অভিজ্ঞতা নিশ্চিত করবে।

এই প্রসঙ্গে বলে রাখি, আপনি যদি Apex Legends Mobile-এর জন্য প্রি-রেজিস্টার করে থাকেন, তাহলে আপনি অনেক পুরস্কার পেতে পারেন। কারণ EA – ফাউন্ডারস ব্যাজ, ব্লাডহাউন্ড ব্যানার ফ্রেম, ব্লাডহাউন্ড ব্যানার পোজ এবং R99 (আর৯৯৯) এপিক স্কিনের মত পুরষ্কার অফার করছে। তবে এখানে একটি নতুন ব্যাটেল পাস রয়েছে, যা গেমে অগ্রগতির জন্য আগ্রহী প্লেয়ারদের কিনতে হবে।