Mahindra: 10000 টাকায় গাড়ি বানাতে পারবেন? বাহবা আদায় করে নিল আনন্দ মাহিন্দ্রার উত্তর

মাইক্রো-ব্লগিং সাইট টুইটার (Twitter)-এ যেমন রোজ ভাইরাল ভিডিয়োর বন্যা বয়ে যায়, তেমনই বেশকিছু মজাদার পোস্ট আমাদের দৃষ্টি আকর্ষণ করে। ভারতীয় গাড়ি সংস্থা মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রা…

মাইক্রো-ব্লগিং সাইট টুইটার (Twitter)-এ যেমন রোজ ভাইরাল ভিডিয়োর বন্যা বয়ে যায়, তেমনই বেশকিছু মজাদার পোস্ট আমাদের দৃষ্টি আকর্ষণ করে। ভারতীয় গাড়ি সংস্থা মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রা (Mahindra and Mahindra)-র কর্ণধার আনন্দ মাহিন্দ্রা (Anand Mahindra) তেমনই একজন গণ্যমান্য ব্যক্তিত্ব। যিনি টুইটে বিভিন্ন সময় নানান অনুপ্রেরণামূলক, আকর্ষণীয় ও মজাদার পোষ্টে অনুরাগীদের মন জিতে নেন। বিভিন্ন সময়ে অনুরাগীদের প্রশ্নের জবাব দিতেও দেখা যায় তাঁকে। এবারও তার অন্যথা হল না। ১০,০০০ টাকার গাড়ি তৈরি করতে পারবেন কিনা, একজন নেটিজেনের এই মজাদার প্রশ্নের জবাবে ব্যঙ্গাত্মক উত্তর দিতে দেখা গেল তাঁকে। যা অসংখ্য নেটিজেনের তারিফ কুড়িয়েছে। শুনবেন কী সেই উত্তর?

সম্প্রতি দীর্ঘ ৭০ বছরের ইতিহাস ভেঙে ভারতের জাতীয় ব্যাডমিন্টন দল থমাস কাপ জিতেছে। এই অসামান্য কৃতিত্বের জন্য ভারতীয় দলকে অভিনন্দন জানিয়ে আনন্দ মাহিন্দ্রা একটি টুইট করেছিলেন। সেই টুইটে রাজ শ্রীবাস্তব নামক এক টুইটার ব্যবহারকারী আনন্দ মাহিন্দ্রার কাছে জানতে চান তিনি ১০,০০০ টাকা মূল্যের গাড়ি তৈরি করতে পারবেন কিনা?

‘চির রসিক’ আনন্দ মাহিন্দ্রা না দমে কয়েকটি ছবি পোস্ট করে ওই প্রশ্নের প্রত্যুত্তরে লেখেন, “আমরা এর থেকেও কম দামে গাড়ি তৈরি করেছি, যার দাম ১.৫ হাজারেরও কম।” উত্তরটা শুনে হয়ত অনেকেই বুঝতে পেরেছেন যে কী ধরনের গাড়ির কথা বলতে চেয়েছেন মাহিন্দ্রা। হ্যাঁ ঠিকই ধরেছেন, সেখানে তিনি কয়েকটি মাহিন্দ্রা থর গাড়ির খেলনা মডেল পোস্ট করেছিলেন। অনলাইনে যা ১,৩৯৯ টাকায় বিকোয়।

মাহিন্দ্রার এই বিদ্রূপাত্মক পোস্ট দেখে ঢিঢি পড়ে যায় টুইটারে। তাঁর ‘লা-জবাব’ উত্তরের জন্য একেক জন নেটিজেন একেক রকমভাবে মাহিন্দ্রাকে বাহবা জানান। কেউ লেখেন, “কী মজাদার উত্তর…অসাধারণ স্যার…”, কেউ আবার বলেন, “একটি দারুন ইতিবাচক পদ্ধতিতে টুইটার ব্যবহার করেন মিস্টার মাহিন্দ্রা, তার থেকে আমাদের সকলের সত্যিকারের শেখার রয়েছে!” আবার কাওকে বলতে শোনা যায়, এতদিন পর্যন্ত অনলাইনে খেলনা গাড়ি স্টকে ছিল। কিন্তু আনন্দ জি’র ট্যুইটের পর তা আউট অফ স্টক দেখাচ্ছে।”