বাইকে চেপে দল বেঁধে দেশের উত্তর পূর্বের সৌন্দর্য অন্বেষণের সেরা সুযোগ, ট্যুরের ঘোষণা করল Bajaj

ভ্রমনপিপাসু রাইডারদের অন্যতম পছন্দের বাইক Bajaj Dominar। সুদীর্ঘ পথ আরামে পাড়ি দিতে এর জুরি মেলা ভার। ডমিনারের মালিকদের জন্য সম্প্রতি অ্যাডভেঞ্চার রাইডিংয়ের আয়োজন করেছিল বাজাজ…

ভ্রমনপিপাসু রাইডারদের অন্যতম পছন্দের বাইক Bajaj Dominar। সুদীর্ঘ পথ আরামে পাড়ি দিতে এর জুরি মেলা ভার। ডমিনারের মালিকদের জন্য সম্প্রতি অ্যাডভেঞ্চার রাইডিংয়ের আয়োজন করেছিল বাজাজ অটো (Bajaj Auto)। ‘ডমিনার রাইডস’-এর সেই প্রথম এডিশনে মুম্বই থেকে কচ্ছের রন হয়ে আবার বাণিজ্যনগরীতে ফিরে আসার ২,২০০ কিমি লম্বা পথ নিরাপদে শেষ করেছে ডমিনার চালকরা। এবার ‘ডমিনার রাইডস’ ট্যুরের দ্বিতীয় এডিশনের ঘোষণা করল বাজাজ  লক্ষ্য দেশের উত্তর-পূর্বাঞ্চল। আর সেখানকার সৌন্দর্য অন্বেষণ।

১২ দিনের ২,৬০০ কিমির সুদীর্ঘ যাত্রাপথে উত্তর-পূর্ব ভারতের সৌন্দর্যের সাক্ষী থাকবেন রাইডাররা। নাম নথিভুক্তকরণের প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। ৪ জুন থেকে থেকে শুরু হয়ে রাইডিং শেষ হবে ১৬ তারিখ। এই যাত্রার জন্য রাইডার পিছু ৩৫,০০০ টাকা খরচ পড়বে। বাইকারদের নেতৃত্ব দেবেন শরৎ শেনয়। যিনি ভারত, নেপাল এবং ভুটানে ৩ লক্ষ কিমি রাস্তা বাইকে সফর করার অভিজ্ঞতাপ্রাপ্ত।

আসামের গুয়াহাটি থেকে যাত্রা শুরু হবে। যাত্রাপথে দিরাঙ্গ ভ্যালি এবং মেনছুকা হয়ে বিশ্বের বৃহত্তম ব-দ্বীপ মাজুলি পার করা হবে। ফিরে আসার সময় রাইডারদের ইন্দো-চীন সীমান্ত বুম-লা গিরিপথ ঘুরিয়ে আনা হবে। সংস্থার তরফে জানানো হয়েছে, ডমিনার রাইডারদের একটি অবিস্মরণীয় অভিজ্ঞতা দেওয়ার জন্য ভ্রমনসূচীতে হাইওয়ে, দীর্ঘ ঘুরপথ রাস্তা, সূক্ষ্ম বাঁক এবং প্রাকৃতিক গ্রামীণ এলাকা অন্তর্ভুক্ত রয়েছে।

বাজাজ অটো লিমিটেডের মার্কেটিংয়ের প্রধান নারায়ন সুন্দরামন বলেন, “আমরা উত্তর-পূর্বাঞ্চলের ‘ডমিনার রাইডস ২০২২’ শুরু করার জন্য উচ্ছ্বসিত। ডমিনার রাইডারদের জন্য এটি হতে চলেছে একটি আনন্দদায়ক অভিজ্ঞতা।” তিনি যোগ করেন, “ভারতের উত্তর-পূর্বাঞ্চলের পাহাড়ি রাস্তা, সবুজ ভ্যালি, প্রাণোচ্ছল নদী এবং সমৃদ্ধ সংস্কৃতি ও ঐতিহ্য, ডমিনার রাইডারদের ভ্রমণ, চিরস্মরণীয় করে রাখবে।”