কেউ শূন্য, আবার কেউ এক অঙ্কের ঘরে আটকে, এগুলি দেশের সবচেয়ে কম বিক্রিত দশটি বাইক

২০২২-এর এপ্রিলে টু-হুইলারের বিক্রি নির্মাতাদের খুশি করলেও কয়েকটি মডেলে অত্যন্ত খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। কেউ শীর্ষস্থান খুইয়ে নীচে নেমে গিয়েছে৷ আবার কারোর ক্ষেত্রে নেতিবাচক…

২০২২-এর এপ্রিলে টু-হুইলারের বিক্রি নির্মাতাদের খুশি করলেও কয়েকটি মডেলে অত্যন্ত খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। কেউ শীর্ষস্থান খুইয়ে নীচে নেমে গিয়েছে৷ আবার কারোর ক্ষেত্রে নেতিবাচক বৃদ্ধি। এমনকি গত মাসে ভারতে সবচেয়ে কম বিক্রিত বাইকের তালিকায় টুইস্ট লক্ষ্য করা যাচ্ছে। তবে বেচাকেনা কম হয়েছে বলে গুণমান ভালো নয়, এমনটা ভাবলে ভুল হবে। দাম বেশি হওয়ার কারণে বিক্রিতে ভাটা পড়তেই পারে। গত মাসে সবচেয়ে কম বিক্রিত বাইকের তালিকায় প্রথম স্থানে Honda CB 300R। এপ্রিলে ৩০০ সিসির এই বাইক একজন ক্রেতারও মুখ দেখেনি।

দ্বিতীয় স্থানে রয়েছে Bajaj Avenger 220 Cruise। গত মাসে ক্রুজার মডেলের এই বাইকের মাত্র ২টি ইউমিট বিক্রি হয়েছে এদেশে। তৃতীয় স্থানে থাকা Husqvarna Vitpilen & Svartpilen সম্মিলিতভাবে মাত্র ৫ জন নতুন ক্রেতার হদিশ পেয়েছে। ২৫ ইউনিট বিক্রির মাধ্যমে তালিকার চার নম্বরে জায়গা করে নিয়েছে KTM Duke & Adventure 250।

KTM Duke & RC 125 তালিকার পঞ্চম স্থানে। এপ্রিলে এদের বেচাকেনার পরিমাণ ৩০ ইউনিট। ছ’নম্বরে আছে Kawasaki Ninja 300। ৮৫ জন ক্রেতা বাইকটি বাড়ি নিয়ে এসেছেন। এপ্রিলে Pulsar F250 & N250 সম্মিলিতভাবে ৯২টি বিক্রি হওয়ায় সপ্তম স্থানে জায়গা পেয়েছে।

অষ্টম ও নবম স্থানে রয়েছে Bajaj Dominar 400 ও KTM Duke & RC 200। গগল মাসে ভারতের বাজারে বাইক দু’টি যথাক্রমে ১২৭ ও ১৪২ জন গ্রাহকের গ্যারেজে ঠাঁই পেয়েছে। মজার বিষয় দশম স্থানে রয়েছে বাজাজ (Bajaj)-এর দু’টি ভিন্ন মডেলের মোটরসাইকেল। দুটি মডেলই ১৭৪টি করে বিক্রি হয়েছে। এরা হল Bajaj Avenger 160 Street ও Bajaj Dominar 250।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন