Amazon Daily Quiz আজ দিচ্ছে ১৫,০০০ টাকা জেতার সুযোগ, পুরষ্কার পেতে উত্তর দিন এই পাঁচটি প্রশ্নের

আজ ২৮শে মে ফের নতুন করে লাইভ হয়েছে Amazon India (অ্যামাজন ইন্ডিয়া)-র ২৪ ঘন্টার অনলাইন গেম শো ‘Daily App Quiz’ (ডেইলি অ্যাপ কুইজ)। আর আজকেও…

আজ ২৮শে মে ফের নতুন করে লাইভ হয়েছে Amazon India (অ্যামাজন ইন্ডিয়া)-র ২৪ ঘন্টার অনলাইন গেম শো ‘Daily App Quiz’ (ডেইলি অ্যাপ কুইজ)। আর আজকেও পাঁচ-পাঁচটি প্রশ্নের সঠিক উত্তর দিলে অংশগ্রহণকারীদের পুরষ্কার জেতার সুযোগ থাকছে, তবে ‘Daily App Quiz’-এর এই সংস্করণ থেকে Amazon Pay (অ্যামাজন পে) ব্যালেন্সে ১৫,০০০ টাকা পাওয়া যেতে পারে। এদিকে গেমে অংশগ্রহণ করতে আগ্রহীর বয়েস কমপক্ষে ১৮ বছর হতে হবে এবং মানতে হবে অন্যান্য কিছু নিয়ম। তাহলে আসুন, দেখে নিই কীভাবে বাড়ি বসে কয়েক ক্লিকে এই গেম খেলবেন এবং ঠিক কী কী প্রশ্নের উত্তর দিলে পুরষ্কার পকেটস্থ করা যাবে।

Amazon Daily Quiz

Amazon Daily Quiz খেলার নিয়ম

অ্যামাজনের ডেইলি কুইজ প্রতিদিন রাত ১২টায় শুরু হয় এবং সেই তারিখে রাত ১১:৫৯ অবধি লাইভ থাকে। গেমটি খেলতে হলে অংশগ্রহণকারীর বৈধ পরিচয়পত্র বা ভারতের নাগরিকতার প্রমাণ থাকা প্রয়োজন। আবার এখানে পুরষ্কার জিতে নিতে জেনারেল নলেজ (GK) এবং কারেন্ট অ্যাফেয়ার্স সম্বন্ধিত পাঁচটি প্রশ্নের উত্তর দিতে হয়। তবে সব প্রশ্নের সঠিক উত্তর দিলেই যে টাকা জেতা যায় না, কারণ এক্ষেত্রে সংস্থা বিজয়ী বাছতে লাকি ড্র-এর সাহায্য নেয়। উল্লেখ্য, কুইজের পুরষ্কারের অ্যামাউন্ট ও প্রশ্ন রোজই পরিবর্তিত হয়; তবে নিয়ম বা অন্যান্য বিষয় একই থাকে।

Amazon Daily Quiz খেলার উপায়

১. অ্যামাজনের ‘ডেইলি কুইজ’ খেলতে চাইলে প্রথমে অ্যান্ড্রয়েড বা আইওএস স্মার্টফোন থেকে সংস্থার অ্যাপ খুলুন।

২. এরপর অ্যাপে লগইন/সাইন ইন করে ‘মিউজিক, ভিডিও অ্যান্ড গেমিং’ সেকশনে যান।

৩. এখান থেকে ‘ফান’ অপশনটি বেছে নিন যেখানে ‘ডেইলি কুইজ’ নামক একটি ব্যানার দেখা যাবে। এই ব্যানারে ক্লিক করলেই গেমের পাঁচটি প্রশ্ন অ্যাক্সেস করার সুযোগ মিলবে।

সেক্ষেত্রে প্রতিদিনের মত আমরা আজকের কুইজের পাঁচটি প্রশ্নের পাশাপাশি তাদের উত্তর আপনাদের সামনে রাখছি। এর থেকে আপনাদের পুরষ্কার জেতার পথ অনেকটা প্রশস্ত হয়ে যাবে।

Amazon Daily Quiz-এর আজকের প্রশ্নোত্তর

১. Which city will be home to India’s first-ever Water Metro project?

উত্তর: Kochi

২. UNESCO recently added calligraphy in which language to the Intangible Cultural Heritage of Humanity list?

উত্তর: Arabic

৩. Imaging X-ray Polarimetry Explorer is a joint effort between NASA and which country’s space agency?

উত্তর: Italy

৪. Ukpeagvik, which means a place to hunt this birds, is the Inupiat name of the nothernmost city of the US. Which Alaskan city is this?

উত্তর: Barrow

৫. This is which country’s flag?

উত্তর: Nigeria