দাম নাগালের মধ্যে, এই ছোট্ট সোলার জেনারেটর পাওয়ার দেবে আপনার TV, ল্যাপটপ বা ফোন কে

ভারতের বিভিন্ন প্রান্তরে পাওয়ার কাট বা লোডশেডিংয়ের সমস্যা থেকে এখনো পুরোপুরি ভাবে নিস্তার পায়নি বহু মানুষ। ফলে, এরূপ সমস্যার থেকে ক্ষনিকের রেহাই পাওয়ার জন্য অনেকেই…

ভারতের বিভিন্ন প্রান্তরে পাওয়ার কাট বা লোডশেডিংয়ের সমস্যা থেকে এখনো পুরোপুরি ভাবে নিস্তার পায়নি বহু মানুষ। ফলে, এরূপ সমস্যার থেকে ক্ষনিকের রেহাই পাওয়ার জন্য অনেকেই আজকাল জেনারেটর কিনছেন, যা সাময়িক ভাবে বিদ্যুৎ সরবরাহ করে বাড়িতে থাকে ডিভাইসগুলিকে সচল রাখতে সাহায্য করে। আপনিও যদি এমনি একটি ‘পাওয়ার সাপ্লায়ার’ ডিভাইস কেনার পরিকল্পনা করে থাকেন, তবে আজ আমরা আপনাকে ভারতের বাজারে বিদ্যমান সেরা তথা সস্তার ‘সোলার পাওয়ার্ড’ বা সৌর শক্তি চালিত একটি দুর্দান্ত পোর্টেবল জেনারেটরের খোঁজ দেব। আজ্ঞে হ্যাঁ! আমরা কথা বলছি, দেশীয় সংস্থা Sarrvad আনীত Portable Solar Power Generator S-150 মডেলটির প্রসঙ্গে। উক্ত জেনারেটরটি, ই-কমার্স সাইট অ্যামাজনে (Amazon) অতিশয় সাশ্রয়ী দামে অর্থাৎ ২০,০০০ টাকারও কমে তালিকাভুক্ত আছে। আর, এর ব্যাটারি ক্যাপাসিটি ৪২,০০০ এমএএইচ, যা ফোন, ট্যাবলেট, ল্যাপটপ থেকে শুরু করে রেডিও, মিনি ফ্যান, টিভি সহ একাধিক হোম অ্যাপ্লায়েন্স ডিভাইসে বিদ্যুৎ সরবরাহ করতে সক্ষম। চলুন তাহলে আলোচ্য পোর্টেবল সোলার পাওয়ার্ড জেনারেটর মডেলটির দাম ও বিশেষত্ব সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক এবার।

SARRVAD Portable Solar Power Generator S-150 ফিচার

সারভাদ এর ‘পোর্টেবল সোলার পাওয়ার জেনারেটর এস-১৫০’ মডেলটি আকারে সেট-টপ বক্সের মতো। কম্প্যাক্ট ডিজাইনের এই ডিভাইসটি ৪২,০০০এমএএইচ বা ১৫৫Wh ক্যাপাসিটির ব্যাটারি সহযোগে এসেছে। এই ব্যাটারি ইলেক্ট্রিসিটি বা বৈদ্যুতিক শক্তি ব্যাকআপ নেওয়া মাধ্যমে লোডশেডিংবের সময় – ল্যাপটপ, টিভি, মোবাইল, ট্যাবলেট, লাইট, রেডিও, মিনি ফ্যান সহ একাধিক সব ছোট-বড় ডিভাইসে পাওয়ার সাপ্লাই করার ক্ষমতা রাখে। এক্ষেত্রে, আপনারা একটি আইফোন ৮ (iPhone 8) ফোনকে প্রায় ৮বার পর্যন্ত সম্পূর্ণ চার্জ করতে পারবেন এই পোর্টেবল জেনারেটর ব্যবহার করে। সর্বোপরি, উক্ত জেনারেটরটি শক্তিশালী হওয়ার পাশাপাশি, ওজনেও খুব হালকা। ফলে, আপনারা খুব সহজেই এটিকে আলমারি বা ঘরের যেকোনো স্থানে রাখতে, এমনকি ব্যাগে নিয়েও ঘুরে বেড়াতে পারবেন। এক্ষেত্রে জানিয়ে রাখি, ডিভাইসটির ওজন মাত্র ১.৮৯ কেজি।

অন্যান্য বিশেষত্বের কথা বললে, সারভাদ পোর্টেবল সোলার পাওয়ার জেনারেটর এস-১৫০ ডিভাইসের রিটেল বক্সের সাথে একটি পাওয়ার অ্যাডাপ্টার এবং একটি কার চার্জার পাওয়া যাবে। প্রদত্ত পাওয়ার অ্যাডাপ্টারের সাহায্যে আপনারা ওয়াল মাউন্টেড পাওয়ার আউটলেটের সাথে এই জেনারেটরকে কানেক্ট করতে পারবেন। আর, কার চার্জারের মাধ্যমে গাড়িতে থাকা চার্জিং পয়েন্টের সাথে সংযুক্ত করে এই পোর্টেবল ডিভাইসটিকে চার্জ করতে পারবেন। এছাড়া, নামকরণ অনুযায়ী, সোলার প্যানেলের (14V-22V/3A Max) সাহায্যে এই জেনারেটরকে সূর্যালোকের নিচে রেখেও রিচার্জ করা যাবে।

SARRVAD Portable Solar Power Generator S-150 দাম ও লভ্যতা

দামের কথা বললে, ‘এনার্জি-এফিসিয়েন্ট’ সোলার প্রোডাক্ট বিক্রেতা সংস্থা সারভাদের এই পোর্টেবল সোলার জেনারেটরের দাম ১৯,০০০ টাকা। এটিকে আপনারা অনলাইন শপিং সাইট অ্যামাজনে পেয়ে যাবেন।