ইলেকট্রিক বিলের খরচ ৩৫% কমাতে মিটারের কাছে ইনস্টল করুন এই ‘ম্যাজিক’ ডিভাইস, দাম মাত্র ১৮৫ টাকা

চলতি সময়ে গ্রীষ্মের প্রচণ্ড দাবদাহে আমআদমির প্রায় নাভিশ্বাস ওঠার জোগাড় হয়েছে। সূর্যদেবের রক্তচক্ষু থেকে বাঁচতে প্রায় সব জায়গাতেই সারাদিন ধরে চলছে এসি কিংবা ফ্যান, আর…

চলতি সময়ে গ্রীষ্মের প্রচণ্ড দাবদাহে আমআদমির প্রায় নাভিশ্বাস ওঠার জোগাড় হয়েছে। সূর্যদেবের রক্তচক্ষু থেকে বাঁচতে প্রায় সব জায়গাতেই সারাদিন ধরে চলছে এসি কিংবা ফ্যান, আর এর ফলে লাফিয়ে লাফিয়ে বাড়ছে ইলেকট্রিক বিল। অফিস হোক কিংবা বাড়ি, প্রতিটি জায়গাতেই মূলত গরমকালে চড়চড় করে বাড়তে থাকে ইলেকট্রিক বিল, আর হাজার চেষ্টা করলেও এই সমস্যার কোনো সুরাহা মেলে না। সেক্ষেত্রে এই প্রতিবেদনে আমরা আপনাদেরকে এমন একটি ডিভাইসের কথা জানাতে চলেছি, যেটি ইলেকট্রিসিটি মিটারের পাশে লাগিয়ে দিলেই বিদ্যুৎ খরচ প্রায় ৩৫% সাশ্রয় করা যেতে পারে!

কি, বিশ্বাস হচ্ছে না নিশ্চয়ই? ভাবছেন এরকম আবার কোনো ডিভাইস হয় নাকি? তাহলে বলে রাখি যে, বর্তমানে অত্যাধুনিক প্রযুক্তির যুগে সবকিছুই সম্ভব। চলতি সময়ে সত্যি সত্যিই মার্কেটে এমন একটি ছোট্ট পাওয়ার সেভিং ডিভাইসের আবির্ভাব ঘটেছে, যেটিকে ইলেকট্রিক মিটারের পাশে লাগিয়ে দিলে বিলের খরচ ৩৫% কমানো যেতে পারে বলে নির্মাতা সংস্থাটি দাবি করেছে। এই যন্ত্রটির নাম শক্তি এনভাইরোপিওর ১৫ কিলোওয়াট পাওয়ার এনার্জি সেভার সেভিং বক্স (Shakti Enviropure 15KW Power Energy Saver Saving Box), যেটি অত্যন্ত সাশ্রয়ী মূল্যে মার্কেটে উপলব্ধ। মাত্র ১৮৫ টাকায় জনপ্রিয় ই-কমার্স সাইট ফ্লিপকার্ট (Flipkart) থেকে এটিকে কেনা যেতে পারে।

সংস্থার তরফে দাবি করা হয়েছে যে, এই ডিভাইসটি ভোল্টেজকে স্থিতিশীল রাখে, বিদ্যুৎ ব্যবহারের পরিমাণ হ্রাস করে এবং সেইসাথে পাওয়ার ফ্যাক্টরকেও ইমপ্রুভ করে। আর এই সবকিছুর সুবাদে বিদ্যুতের খরচ অনেকটাই সাশ্রয় করা সম্ভবপর হয়। সংস্থাটি আরও জানিয়েছে যে, ছোট্ট এই ডিভাইসটি ব্যবহারের ক্ষেত্রে কোনো সাইড এফেক্ট নেই। এটি কোনো ইলেকট্রনিক গ্যাজেটের ওপর হানিকর প্রভাব ফেলে না, যার ফলে ইলেকট্রিক বিল কম আসার পাশাপাশি এয়ার কন্ডিশনার, ওয়াশিং মেশিন, ফ্রিজ, ফ্যান সহ অন্যান্য ইলেকট্রনিক অ্যাপ্লায়েন্সগুলির সার্ভিস লাইফও অনেকটাই বেড়ে যায়।

সবমিলিয়ে ছোটোখাটো সাইজের এই ডিভাইসটি যে এখনকার দিনে ভীষণরকমভাবে কার্যকরী, সেকথা বলাই বাহুল্য। এই চরম মূল্যবৃদ্ধির যুগে মাসের শেষে গোছা গোছা টাকা ইলেকট্রিক বিলের খরচ মেটাতে সাধারণ মানুষ যখন হিমশিম খাচ্ছেন, তখন এই যন্ত্রটি আমজনতার পকেটের পক্ষে বেশ লাভজনক বলেই প্রমাণিত হবে। তবে সবশেষে আপনাদেরকে জানিয়ে রাখি যে, এতক্ষণ পর্যন্ত আমরা ডিভাইসটির সম্পর্কে যা যা কথা বললাম, তার সবটাই কিন্তু কোম্পানির দাবি। Flipkart-এ এই প্রোডাক্টটির মিশ্র প্রতিক্রিয়া লক্ষ্য করা গেছে। অনেক ব্যবহারকারীই রিপোর্ট করেছেন যে, এটি যথাযথভাবে কাজ করে না। তাই এই গ্যাজেটটিকে বাড়িতে ইনস্টল করার আগে অবশ্যই একজন সুদক্ষ ইলেকট্রিক ইঞ্জিনিয়ারের পরামর্শ নিয়ে নিন।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন