Poco X4 GT শীঘ্রই ভারতে দুর্দান্ত ফিচার সহ লঞ্চ হচ্ছে, পেয়ে গেল BIS-এর ছাড়পত্র

শাওমি (Xiaomi)-এর সাব-ব্র্যান্ড পোকো (Poco) তাদের X-সিরিজে অন্তর্ভুক্ত Poco X4 GT হ্যান্ডসেটটি বাজারে লঞ্চ করার জন্য তোড়জোড় শুরু করেছে। ইতিমধ্যেই এই ফোনটি সম্পর্কে একাধিক গুরুত্বপূর্ণ…

শাওমি (Xiaomi)-এর সাব-ব্র্যান্ড পোকো (Poco) তাদের X-সিরিজে অন্তর্ভুক্ত Poco X4 GT হ্যান্ডসেটটি বাজারে লঞ্চ করার জন্য তোড়জোড় শুরু করেছে। ইতিমধ্যেই এই ফোনটি সম্পর্কে একাধিক গুরুত্বপূর্ণ তথ্য অনলাইনে ফাঁস হয়েছে। এখন আবার এক জনপ্রিয় টিপস্টার এই ডিভাইসটিকে ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) সার্টিফিকেশন সাইটে স্পট করেছেন, যা ভারতের বাজারে এই নতুন পোকো ফোনটির আগমনের স্পষ্ট ইঙ্গিত দিচ্ছে৷ তবে এই সার্টিফিকেশন থেকে আসন্ন ফোনটির কোনও স্পেসিফিকেশন প্রকাশ্যে আসেনি এবং সংস্থাও এখনও আনুষ্ঠানিকভাবে ভারতে Poco X4 GT-এর লঞ্চের বিষয়টি নিশ্চিত করেনি।

Poco X4 GT লাভ করলো BIS-এর অনুমোদন

টিপস্টার মুকুল শর্মা টুইটারে প্রকাশ করেছেন যে, 22041216I মডেল নম্বর সহ পোকো এক্স৪ জিটি ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) সার্টিফিকেশন সাইটে তালিকাভুক্ত হয়েছে এবং একটি বিআইএস-এর অনুমোদন প্রক্রিয়ার উভয় ধাপই সম্পন্ন করেছে। যদিও, তালিকায় পোকো ফোনটির স্পেসিফিকেশন সম্পর্কিত বিশদ বিবরণ প্রকাশ করা হয়নি। তবে উল্লেখিত মডেল নম্বরটি ইঙ্গিত দেয় যে, অনুমোদনপ্রাপ্ত এই মডেলটি আসলে এক্স৪ জিটি-এর ভারতীয় সংস্করণ।

এছাড়াও, মুকুল শর্মা আরও জানিয়েছেন যে, পোকো এক্স৪ জিটি-এর ভারতীয় ভ্যারিয়েন্টটিকে শাওমি ১২এক্স বা শাওমি ১২আই হিসাবে রিব্র্যান্ড করা হবে। আবার কিছু সাম্প্রতিক রিপোর্টে উল্লেখ করা হয়েছে যে, গ্লোবাল মার্কেটে পোকো এক্স৪ জিটি লাইনআপটি আসলে সম্প্রতি চীনে লঞ্চ হওয়া নোট ১১টি প্রো সিরিজের রিব্র্যান্ড সংস্করণ হিসেবে লঞ্চ হবে।

পোকো এক্স৪ জিটি-এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Poco X4 GT Expected Specifications)

আসন্ন পোকো এক্স৪ জিটি-তে সম্ভবত ৬.৬ ইঞ্চির এলসিডি প্যানেল থাকবে, যা ফুল-এইচডি+ রেজোলিউশন এবং ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০ প্রসেসর দ্বারা চালিত হবে। পোকো এক্স৪ জিটি-তে ৮ জিবি পর্যন্ত র‍্যাম এবং ২৫৬ জিবি ইন-বিল্ট স্টোরেজ মিলবে। এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে রান করবে।

ফটোগ্রাফির জন্য, Poco X4 GT-এর রিয়ার প্যানেলে অবস্থিত ট্রিপল ক্যামেরা সেটআপে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেলের তৃতীয় একটি সেন্সর উপস্থিত থাকবে। আর ফোনের সামনে সেলফি ভিডিও কলের জন্য, ২০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেখা যেতে পারে। সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, Poco X4 GT-তে শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে।