তরুণ প্রজন্মের জন্য চমক, নিউ আপডেট-সহ Meteor 350 ক্রুজারের নতুন ভ্যারিয়েন্ট লঞ্চ করতে চলেছে Royal Enfield

২০২০ সালে আত্মপ্রকশের পর থেকেই ভারতের ক্রুজার বাইকের বাজারে নিজস্ব পরিচিতি তৈরি করে ফেলেছে Royal Enfield Meteor 350। সংস্থার নতুন J প্ল্যাটফর্মের নতুন মডেল এটি।…

২০২০ সালে আত্মপ্রকশের পর থেকেই ভারতের ক্রুজার বাইকের বাজারে নিজস্ব পরিচিতি তৈরি করে ফেলেছে Royal Enfield Meteor 350। সংস্থার নতুন J প্ল্যাটফর্মের নতুন মডেল এটি। Meteor 350 দিয়ে সূচনা করেই ট্রিপার নেভিগেশন সিস্টেম অপশনাল অ্যাক্সেসরিজ হিসেবে অফার করা শুরু করেছে সংস্থাটি। এপ্রিলে তিনটি নতুন কালার অপশনের সঙ্গে Royal Enfield Meteor 350 লঞ্চের ঘোষণা করা হয়েছিল। এবার ক্রুজার বাইকটিতে জুড়ছে আরও আপডেট। নয়া ভ্যারিয়েন্ট আত্মপ্রকাশ করতে পারে জুনের শেষে বা জুলাইয়ের প্রথমে।

সূত্রের খবর, Meteor 350-এর নতুন ভ্যারিয়েন্টে নান্দনিক আপডেট থাকবে। নবীন প্রজন্মের পছন্দ ও ভাল লাগার বিষয়গুলি মাথায় রেখে নতুন ডিজাইন এলিমেন্টের সংযোজন হতে পারে। বাজারচলতি মিটিওরের সামনে ১৯ ইঞ্চি চাকা থাকলেও, আপকামিং ভ্যারিয়েন্ট ১৮ ইঞ্চি অ্যালয় হুইলে দৌড়বে বলে দাবি করা হয়েছে। পিছনের চাকা একইরকম থাকবে। টিউবলেস টায়ার-সহ ১৭ ইঞ্চি হুইল।

এছাড়া, নতুন রয়্যাল এনফিল্ড মিটিওর ৩৫০-এর ইঞ্জিন ও ফেন্ডার ব্ল্যাকড আউট করা হবে। স্প্লিট সিট সেটআপের বদলে দেওয়া হবে সিঙ্গেল সিট। কমবে ক্রোমের পরিমাণ। থাকতে পারে স্পেশ্যাল পেইন্ট স্কিম। পরিবর্তন বলতে এগুলিই দেখার সম্ভাবনা বেশি৷ পারফরম্যান্স ও অন্যান্য বিষয়গুলি অপরিবর্তিত থাকবে।

এই পরিবর্তনগুলি সংস্থার Thunderbird X মডেলকে মনে করায়‌। কারণ, Thunderbird সিরিজের রমরমার যুগে এইকরকম আপডেট সহ X ভ্যারিয়েন্ট লঞ্চ করা হয়েছিল। তরুণ প্রজন্মের মনের মতো স্পোর্টি ও আর্বান-কেন্দ্রিক ক্রুজার বাজারে আনতেই নতুন ভ্যারিয়েন্ট লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে রয়্যাল এনফিল্ড। সংস্থার তরফে এই নিয়ে এখনও কোনও ঘোষণা আসেনি৷ তবে এমনটাই আশা করা হচ্ছে।

রয়্যাল এনফিল্ড মিটিওর ৩৫০-এর নতুন ভ্যারিয়েন্টও সাধারণ মডেলের মতো ৩৪৯ সিসির ইঞ্জিনে দৌড়বে। যা ২০.২ বিএইচপি ক্ষমতা এবং ২৭ এনএম টর্ক উৎপন্ন করবে। এতে নেভিগেশন সিস্টেম, সেমি-ডিজিটাল, কনসোল, এলইডি ডিআরএল, এবং ইউএসবি চার্জারের মতো আধুনিক ফিচার দেখা যাবে। মিটিওর ৩৫০-এর মূল্য এখন ২,০১২৫৩ টাকা থেকে শুরু করে ২,১৭,৪৬৯ টাকা পর্যন্ত৷ নতুন ভ্যারিয়েন্টের দাম ফায়ারবল (বেস) এডিশনের থেকে ৮,০০০ বা ১০,০০০ হাজার টাকা বেশি রাখা হতে পারে৷ বাইকটির সঙ্গে Yezdi Roadstar ও Jawa Perek-এর প্রতিযোগিতা চলবে৷