Shreyas Iyer: দক্ষিণ আফ্রিকা সিরিজের আগে প্রায় আড়াই কোটির Mercedes কিনলেন KKR ক্যাপ্টেন

ভারতীয় ক্রিকেটারদের মধ্যে দামি গাড়ির প্রতি অদম্য টান লক্ষ্য করার মতোই। তাঁদের গ্যারেজে নতুন সদস্যের আনাগোনা হামেশাই লেগে থাকে। যেমন কিছুদিন আগেই অজিঙ্কা রাহানের গাড়ির…

ভারতীয় ক্রিকেটারদের মধ্যে দামি গাড়ির প্রতি অদম্য টান লক্ষ্য করার মতোই। তাঁদের গ্যারেজে নতুন সদস্যের আনাগোনা হামেশাই লেগে থাকে। যেমন কিছুদিন আগেই অজিঙ্কা রাহানের গাড়ির সংগ্রহে সংযোজিত হয়েছিল ৭০ লক্ষ টাকা দামের BMW 630i M Sport। এবারে ভারতীয় জাতীয় দলের ক্রিকেটার তথা কলকাতা নাইট রাইডার্স (KKR)-এর অধিনায়ক শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer) নিজেকে একটি চমৎকার বহুমূল্যের নতুন Mercedes-AMG G 63 4Matic এসইউভি গাড়ি উপহার দিলেন। যার দাম শুনলে চোখ কপালে ওঠাই স্বাভাবিক, ২.৪৫ কোটি টাকা।

মুম্বই নিবাসী শ্রেয়াস অবসর সময়ে বিলাসবহুল জীবনযাপন করতে বরাবরই পছন্দ করেন। তার নিদর্শন আরও একবার সামনে এল। আইপিএল শেষ হতেই তিনি আকাশছোঁয়া মূল্যের গাড়ি বাড়ি নিয়ে এলেন। শ্রেয়াসের গাড়ি কেনার ছবি প্রকাশ করেছে মুম্বইয়ের মার্সিডিজ-বেঞ্জ (Mercedes-Ben)। যেখানে দেখা যাচ্ছে Mercedes-AMG G 63 4Matic-এর আইকনিক G-Wagon সিরিজের গায়ে হাত রেখে পোজ দিয়ে দাঁড়িয়ে রয়েছেন শ্রেয়াস।

Mercedes-AMG G 63 4Matic এসইউভি গাড়িটির প্রসঙ্গে বললে এতে উপস্থিত একটি ৪.০ লিটার Biturbo ইঞ্জিন, যা থেকে সর্বোচ্চ ৪৩০ কিলোওয়াট (৫৮৫ এইচপি) শক্তি এবং ৮৫০ এনএম টর্ক উৎপন্ন হয়। ০-১০০ কিমি/ঘন্টার গতিবেগ তুলতে গাড়িটির সময় লাগে মাত্র ৪.৫ সেকেন্ড। এই প্রসঙ্গে মার্সিডিজ-বেঞ্জ লিখেছে, “নতুন Mercedes-AMG G 63 কেনার জন্য ভারতীয় ক্রিকেটার শ্রেয়াস আইয়ারকে অভিনন্দন জানাই। আমরা স্টার পরিবারের আপনাকে স্বাগত জানাই এবং আশা করি এই স্টারকে চালাতে আপনি ততটাই মজা পান, যতটা আমরা আপনার কভার ড্রাইভ দেখে আনন্দ পাই।”

প্রসঙ্গত, সদ্য শেষ হয়েছে IPL 2022। এবারের আইপিএলে শ্রেয়াসের দর উঠেছিল ১২.২৫ কোটি টাকা। ২৭ বছরের শ্রেয়াস এখনও পর্যন্ত মোট ১০১টি আইপিএল ম্যাচ খেলেছেন। তাঁর ঝুলিতে রয়েছে ২,৭৭৬ রান এবং স্ট্রাইক রেট ১২৫.৩৮। গাড়ির প্রতি শ্রেয়াসের ঘোরতর নেশা। তাঁর সংগ্রহে রয়েছে Lamborghini Huracan সুপার কার এবং একটি Audi RS5।