New KTM Duke 390: এই প্রথম ভারতে নতুন কেটিএম ডিউক ৩৯০-র দর্শন মিলল, কবে লঞ্চ

ভারতের অন্যতম জনপ্রিয় স্ট্রিট বাইক হল KTM 390 Duke। একটাই ভ্যারিয়েন্টে উপলব্ধ এটি৷ দাম ২,৮৭,৯১৫ টাকা (এক্স-শোরুম)। ইতিমধ্যেই বাইকটির নতুন ভার্সনের উপরে কাজ শুরু করেছে…

ভারতের অন্যতম জনপ্রিয় স্ট্রিট বাইক হল KTM 390 Duke। একটাই ভ্যারিয়েন্টে উপলব্ধ এটি৷ দাম ২,৮৭,৯১৫ টাকা (এক্স-শোরুম)। ইতিমধ্যেই বাইকটির নতুন ভার্সনের উপরে কাজ শুরু করেছে কেটিএম৷। এক বছর আগে ৩৯০ ডিউকের নতুন সংস্করণ ইউরোপের রাস্তায় স্পট করা হয়েছিল। আর এই প্রথম নতুন ডিউকের দর্শন মিলল ভারতে৷ 2023 KTM 390 Duke-এর  ছবিও সামনে এসেছে। অনুমান, ২০২৩-এর সূচনা লগ্নে ভারতের বাজারে লঞ্চ হবে এটি‌।

আবার বাজাজ (Bajaj)-এর মালিকানাধীন কেটিএম তাদের নতুন প্রজন্মের 125 Duke ও 250 Duke তৈরিতে জোর কদমে কাজ চালাচ্ছে। চলতি বছরের ইতালির EICMA প্রদর্শনী অনুষ্ঠানে একসাথে তিনটি মডেল আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে। রোড টেস্টিংয়ের সময় স্পট করা বাইকটি চূড়ান্ত (প্রোডাকশন স্পেক) মডেল দলেই মনে হয়েছে। এতে এলইডি ডিআরএল সহ স্প্লিট টুইন এলইডি হেডল্যাম্প, এবং ছোট এলইডি টার্ন ইন্ডিকেটরের দেখা মিলেছে‌।

2023 Ktm Duke 390 Spotted In India

ফুয়েল ট্যাঙ্ক আরও ধারাল। দু’পাশে ট্যাঙ্ক এক্সটেনশনের কারণে আরও বড় বলে মনে হচ্ছে। নতুন এলইডি টেলল্যাম্প, ইউএসডি ফর্ক, নতুন স্প্লিট সিট সহ আসবে 2023 KTM 390 Duke। এছাড়া এতে নতুন সুইংআর্ম সেকশন, এবং হালকা ট্রেলিস ফ্রেম লক্ষ্য করা গিয়েছে। নতুন সুইংআর্মের দু’পাশে রয়েছে সাইড-ফেসিং মনোশক রিয়ার সাসপেনশন। 1290 Super Duke-এর সাথে মিল রেখে নতুন KTM 390 Duke-এ দুর্দান্ত ডিজাইনের রিয়ার ভিউ মিরর দেওয়া হয়েছে

চালিকাশক্তি জোগানোর জন্য আগের মতোই KTM 390 Duke একটি ৩৭৩.২ সিসি সিঙ্গেল সিলিন্ডার DOHC ফুয়েল ইঞ্জেক্টেড লিকুইড কুল্ড ইঞ্জিনে দৌড়তে পারে। যা থেকে পাওয়া যাবে ৯,০০০ আরপিএম গতিতে ৪২.৯ বিএইচপি ক্ষমতা এবং ৭,০০০ আরপিএম গতিতে ৩৭ এনএম টর্ক। পূর্বের ন্যায় ইঞ্জিনের সাথে ৬-স্পিড গিয়ারবক্স থাকবে। নেভিগেশনের সাথে টিএফটি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, কর্নারিং এবিএস, ট্রাকশন কন্ট্রোল, অ্যাডজাস্টেবল হ্যান্ডেলবার থাকবে বাইকটিতে। ব্রেকিং সিস্টেমের জন্য ডুয়েল চ্যানেল এবিএস সহ দু’চাকায় দেওয়া হবে ডিস্ক ।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন