New Maruti Suzuki Brezza: মারুতি ব্রেজার নতুন মডেল লঞ্চের তারিখ অফিশিয়ালি ঘোষণা হল, রইল সম্ভাব্য দাম ও ফিচার্স নিয়ে তথ্য

2022 Maruti Suzuki Brezza ভারতে ৩০ জুন লঞ্চ হচ্ছে বলে এর আগে এক রিপোর্টে দাবি করা হয়েছিল। এবারে তা সংস্থার তরফে অফিশিয়ালি নিশ্চিত করা হল।…

2022 Maruti Suzuki Brezza ভারতে ৩০ জুন লঞ্চ হচ্ছে বলে এর আগে এক রিপোর্টে দাবি করা হয়েছিল। এবারে তা সংস্থার তরফে অফিশিয়ালি নিশ্চিত করা হল। অর্থাৎ ৩০ জুনেই পা রাখছে সাব-কম্প্যাক্ট এসইউভি গাড়িটি। নতুন মডেলটির ডিজাইন, ফিচার্স, ইঞ্জিন ও আনুমানিক দাম সম্পর্কে এক প্রতিবেদনে জোরালো দাবি করা হয়েছে। আসুন সে সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

2022 Maruti Suzuki Brezza ডিজাইন

নতুন প্রজন্মের ব্রেজার গায়ে একাধিক আপডেট দেওয়া হয়েছে। আগের মতো বক্সি সিলুয়েট ডিজাইন থাকলেও এর স্টাইলিংয়ে বেশ কিছু পরিবর্তন চোখে পড়বে। যেমন নতুন ডিজাইনের গ্রিল, দু’টি ‘C’ আকারের নতুন এলইডি হেডল্যাম্প, স্কিড প্লেট সহ আপডেটেড ফন্ট এবং রিয়ার বাম্পার, নতুন ডুয়েল টোন অ্যালয় হুইল এবং 3D এলইডি টেলল্যাম্প।

2022 Maruti Suzuki Brezza ফিচার্স

ভারতের নতুন প্রজন্মের গাড়িগুলি ফিচারের দিক থেকে বেশ সমৃদ্ধ হয়ে এসেছে। ব্রেজার ক্ষেত্রেও যা হেরফের ঘটবে না বলেই অনুমান করা যায়। অত্যাধুনিক ফিচারের মধ্যে পেতে দেওয়া হতে পারে একটি বৃহৎ ফ্রী স্ট্যান্ডিং টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, যা অ্যান্ড্রয়েড অটো ও অ্যাপেল কারপ্লে সাপোর্ট করবে। এছাড়া একটি ইলেকট্রিক সানরুফ, একটি ওয়ারলেস স্মার্টফোন চার্জার, ভেন্টিলেটেড ফ্রন্ড সিট সহ আরও অন্যান্য বৈশিষ্ট্য সহ আসতে পারে।

2022 Maruti Suzuki Brezza ইঞ্জিন

2022 Brezza একটি ১.৫ লিটার ন্যাচারালি অ্যাস্পিরিটেড পেট্রোল ইঞ্জিন সমেত আসবে। যা নতুন XL6 ও Ertiga-তেও দেওয়া হয়েছে। এই মোটরটি থেকে উৎপন্ন হয় ১০১ বিএইচপি শক্তি এবং ১৩৬.৮ এনএম টর্ক। ইঞ্জিনটি একটি ৫-স্পিড ম্যানুয়াল এবং একটি প্যাডেল শিফটার সহ ৬-স্পিড অটোমেটিক ট্রান্সমিশন সহ হাজির হবে।

2022 Maruti Suzuki Brezza সম্ভাব্য দাম

নতুন Maruti Suzuki Brezza-র দাম ৭.৮৪-১১.৪৯ লক্ষ টাকা (এক্স-শোরুম) রাখা হতে পারে। বর্তমান বাজার চলতি মডেলটির তুলনায় এর দাম সামান্য বেশি হবে বলেই অনুমান করা হচ্ছে। Kia Sonet, Tata Nexon, Hyundai Venue গাড়িগুলির সাথে এর জোরদার টক্কর চলবে।