Mahindra Alfa CNG: তিন চাকার সিএনজি গাড়ি লঞ্চ করল মাহিন্দ্রা, ডিজেলের চেয়ে 4 লাখ টাকার জ্বালানি সাশ্রয়

তিন চাকার প্রাকৃতিক গ্যাস (সিএনজি) চালিত গাড়ি লঞ্চ করল মাহিন্দ্রা ইলেকট্রিক মোবিলিটি (Mahindra Electric Mobility)। যার নাম Mahindra Alfa। গাড়িটি পণ্যবাহী (কার্গো) এবং যাত্রীবাহী উভয়…

তিন চাকার প্রাকৃতিক গ্যাস (সিএনজি) চালিত গাড়ি লঞ্চ করল মাহিন্দ্রা ইলেকট্রিক মোবিলিটি (Mahindra Electric Mobility)। যার নাম Mahindra Alfa। গাড়িটি পণ্যবাহী (কার্গো) এবং যাত্রীবাহী উভয় ভ্যারিয়েন্টে এসেছে। জনপ্রিয় কমার্শিয়াল গাড়িটি ডিজেল ও বৈদ্যুতিক ভার্সনে ইতিমধ্যেই বাজারে উপলব্ধ। এবারে সিএনজি ভার্সনে আসায় তিন রকম জ্বালানির বিকল্পে বেছে নেওয়া যাবে Mahindra Alfa।

মাহিন্দ্রা আলফা সিএনজি  ৩৯৫ সেমি কিউব, ওয়াটার কুল্ড ইঞ্জিন সহ এসেছে। যা থেকে ২৩.৫ এনএম টর্ক উৎপন্ন হবে। সংস্থাটি জানিয়েছে, সহজে লোড নেওয়ার জন্য কম গতিতেও ২০ এনএম অব্দি টর্ক পাওয়া যাবে। Alfa Passenger DX BS6 CNG মডেলের দাম ২ লাখ ৫৭ হাজার লক্ষ টাকা (এক্স-শোরুম) এবং Alfa Load Plus কার্গো ভ্যারিয়েন্টের মূল্য ২ লাখ ৫৭ হাজার ৮০০ টাকা (এক্স-শোরুম)। গাড়ি দু’টি রাগেড আলফা প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে ০.৯০ মিমি শিট মেটাল দিয়ে তৈরি হয়েছে বলে দাবি সংস্থার।

ডিজেল কার্গোর তুলনায় সিএনজি চালিত আলফা কার্গো এবং প্যাসেঞ্জার গাড়ি পাঁচ বছরে ৪ লাখ টাকার জ্বালানি সাশ্রয় করা যাবে বলে জানিয়েছে মাহিন্দ্রা। উত্তর প্রদেশ, অন্ধ্রপ্রদেশ, কর্ণাটক, গুজরাত, তেলেঙ্গানা, রাজস্থান, ঝাড়খন্ড, মহারাষ্ট্র, দিল্লি, বিহার, মধ্যপ্রদেশ এবং কেরলের ৮০০+ ডিলারশিপ থেকে কেনা যাবে গাড়িটি।

Alfa Passenger DX BS6 CNG এবং Alfa Load Plus প্রসঙ্গে মাহিন্দ্রা ইলেকট্রিক মোবিলিটির সিও সুমন মিশ্র বলেন, “Alfa CNG কার্গো এবং প্যাসেঞ্জার গাড়ি লঞ্চের মাধ্যমে আমরা গ্রাহকদের সমস্ত জ্বালানির বিকল্পে অফার করতে পারব। প্রয়োজন মতো ইলেকট্রিক, ডিজেল এবং সিএনজি বিকল্পে বেছে নেওয়া যাবে এটি। ভারতের কিছু অংশে ক্রমশ বেড়ে চলা সিএনজি স্টেশনের সাথে আলফা কার্গো এবং প্যাসেঞ্জার মডেল সেরা পছন্দ হতে পারে, যারা অর্থ সাশ্রয় করতে চাইছেন।”