iQOO 10 সিরিজ আগামী মাসেই বাজারে আসছে, iQOO 10 Pro ফোনে থাকবে নজরকাড়া ফিচার

গত জানুয়ারি মাসে অভিনব ডিজাইন ও দুর্দান্ত স্পেসিফিকেশন সহ iQOO 9 ফ্ল্যাগশিপ সিরিজটি চীনের বাজারে উন্মোচনের পরই আইকো তাদের পরবর্তী প্রজন্মের iQOO 10 লাইনআপটি বাজারে…

গত জানুয়ারি মাসে অভিনব ডিজাইন ও দুর্দান্ত স্পেসিফিকেশন সহ iQOO 9 ফ্ল্যাগশিপ সিরিজটি চীনের বাজারে উন্মোচনের পরই আইকো তাদের পরবর্তী প্রজন্মের iQOO 10 লাইনআপটি বাজারে আনার প্রস্তুতি শুরু করেছে। এই লাইনআপে iQOO 10 এবং 10 Pro মডেল দুটি অন্তর্ভুক্ত থাকবে বলে জানা গেছে। সম্প্রতি এক পরিচিত টিপস্টার দাবি করেছেন যে, আগামী মাসেই এই হ্যান্ডসেটগুলি হোম মার্কেটে লঞ্চ করতে চলেছে আইকো। টিপস্টারের মতে, মোবাইল গেমিং অভিজ্ঞতার ক্ষেত্রে বেস মডেলটিতে পূর্বসূরির তুলনায় দুর্দান্ত আপডেট নাও থাকতে পারে, তবে iQOO 10 Pro মডেলটি Qualcomm Snapdragon 8+ Gen 1 এবং ২০০ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং সাপোর্টের সাথে আসতে পারে।

iQOO 10 সিরিজটি বাজারে আসছে আগামী মাসেই

টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন, চীনা মাইক্রোব্লগিং ওয়েবসাইট ওয়েইবো (Weibo)-এর একটি পোস্টে দাবি করেছেন যে, আইকো ১০ সিরিজের স্মার্টফোনগুলি আগামী মাসে অর্থাৎ জুলাইতে চীনের বাজারে উন্মোচন করা হবে। যদিও টিপস্টার এই সিরিজটি সম্পর্কে বিশদে কোনও তথ্য প্রকাশ করেননি। তবে তিনি একটি বেস মডেল এবং একটি প্রো ভ্যারিয়েন্টের বিষয়ে উল্লেখ করেছেন। মাইস্মার্টপ্রাইস-এর একটি সাম্প্রতিক রিপোর্টেও এই দাবিটিকেই সমর্থন করা হয়েছিল, যেখানে উল্লেখ করা হয়, সিরিজটি আইকো ১০ এবং আইকো ১০ প্রো মডেলের সাথে আসবে।

প্রসঙ্গত জানা গেছে যে, আইকো ১০ বেস মডেলটি পূর্বসূরির তুলনায় গেমিং অভিজ্ঞতায় ন্যূনতম আপগ্রেডের সাথে আসবে, তবে এটি আইকো ৯ হ্যান্ডসেটের থেকে খুব বেশি আলাদা হবে বলে মনে করা হচ্ছে না। আইকো ১০ প্রো মডেলটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপসেটের সাথে আসবে বলে দাবি করা হচ্ছে। এই নতুন আইকো ফোনে ২০০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তির সাথে ৬৫ ওয়াট/ ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে।

উল্লেখ্য, iQOO 10 Pro ফোনে সর্বোচ্চ ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ২কে এলটিপিও (LTPO) ডিসপ্লে থাকতে পারে। স্মার্টফোনটিতে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি রিয়ার ক্যামেরা এবং একটি আল্ট্রাসনিক ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপস্থিত থাকবে। ফোনটিতে iQOO 9 Pro -এর মতো ৪,৭০০ এমএএইচ ব্যাটারি থাকবে বলে জানা গেছে।