Xiaomi 12 Ultra ফোনে চার্জিং নিয়ে থাকবে না কোনো চমক, 67W চার্জার সহ দেখা গেল 3C সাইটে

এন্ট্রি লেভেল থেকে ফ্ল্যাগশিপ-সব ধরনের স্মার্টফোন সেগমেন্টেই শাওমি (Xiaomi) এখনও পর্যন্ত তাদের একাধিক হ্যান্ডসেট উন্মোচন করেছে। পাশাপাশি সংস্থাটি হোম মার্কেট চীনে অনেকগুলি নতুন ফ্ল্যাগশিপ ডিভাইস…

এন্ট্রি লেভেল থেকে ফ্ল্যাগশিপ-সব ধরনের স্মার্টফোন সেগমেন্টেই শাওমি (Xiaomi) এখনও পর্যন্ত তাদের একাধিক হ্যান্ডসেট উন্মোচন করেছে। পাশাপাশি সংস্থাটি হোম মার্কেট চীনে অনেকগুলি নতুন ফ্ল্যাগশিপ ডিভাইস লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। তারমধ্যে উল্ল্যেখযোগ্য হল Xiaomi 12 Ultra, যা গত ডিসেম্বর মাসে চীনের বাজারে লঞ্চ হওয়া Xiaomi 12 সিরিজের চতুর্থ ও সবচেয়ে প্রিমিয়াম মডেল হিসেবে আত্মপ্রকাশ করবে বলে জানা গেছে। এটিকে শাওমির সর্বপ্রথম Snapdragon 8+ Gen 1 চিপসেট চালিত ফোন বলেও মনে করা হচ্ছে। লঞ্চের আগে আজ Xiaomi 12 Ultra-কে চীনের 3C (CCC) সার্টিফিকেশন সাইটে স্পট করা হয়েছে এবং এই সাইটের তালিকাটি আপকামিং হ্যান্ডসেটটির ফাস্ট চার্জিং ক্ষমতাটিও প্রকাশ্যে এনেছে।

Xiaomi 12 Ultra পেল 3C-এর অনুমোদন

2203121C মডেল নম্বর সহ একটি নতুন শাওমি ফোন চায়না কম্পালসারি সার্টিফিকেশন (3C) সাইটে তালিকাভুক্ত হয়েছে। সাইটে ফোনটির নাম উল্লেখ না করা হলেও, মনে করা হচ্ছে এই মডেলটি আপকামিং শাওমি ১২ আল্ট্রা-ই হবে। ডিভাইসটির 3C তালিকাটি প্রকাশ করেছে যে, এটি একটি MDY-12-EF চার্জারের সাথে আসবে, যা 67W দ্রুত চার্জিং সাপোর্ট করে।

জানিয়ে রাখি, গত বছর লঞ্চ হওয়া পূর্বসূরি শাওমি এমআই ১১ আল্ট্রা ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং, ৬৭ ওয়াট ওয়্যারলেস চার্জিং এবং ১০ ওয়াট রিভার্স ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করত। ফলে বলা যায়, শাওমি ১২ আল্ট্রা পূর্বসূরি মডেলের তুলনায় ওয়্যার্ড চার্জিংয়ের ক্ষেত্রে কোনও আপগ্রেড অফার করবে না। এটি আগের চেয়ে দ্রুত গতির ওয়্যারলেস চার্জিং অফার করে কিনা সেটাই এখন দেখার।

প্রসঙ্গত, এর আগে বিভিন্ন রিপোর্ট এবং সূত্র থেকে জানা গেছে, Xiaomi 12 Ultra-এ ৬.৬ ইঞ্চির ডিসপ্লে থাকবে, যা কোয়াড-এইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপসেট দ্বারা চালিত হবে। আবার ফটোগ্রাফির জন্য, Xiaomi 12 Ultra-এর ব্যাক প্যানেলে অবস্থিত ক্যামেরা ইউনিটে অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ৫০ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড ক্যামেরা, ৪৮ মেগাপিক্সেলের পেরিস্কোপ জুম স্ন্যাপার এবং ১৬ মেগাপিক্সেল পোর্ট্রেট লেন্স উপস্থিত থাকতে পারে।

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে বেশ কয়েকটি শাওমি ফ্ল্যাগশিপ স্মার্টফোনকে 3C সার্টিফিকেশন সাইটে দেখা গেছে। জানা গেছে যে, Xiaomi 12S (2206123SC), Xiaomi 12S Pro Dimensity 9000 Edition (2207122MC), এবং Xiaomi MIX Fold 2 (22061218C) মডেলগুলি ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ আসবে। তবে, Xiaomi 12S Pro (2206122SC) ফোনের Snapdragon 8+ Gen 1 ভ্যারিয়েন্টে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।