Kia এ রাজ্যে তাদের প্রথম ট্রেনিং সেন্টার খুলল, রয়েছে ডিজিটাল প্রশিক্ষণের ব্যবস্থা

প্রখ্যাত গাড়ি নির্মাতা হুন্ডাই (Hyundai)-এর শাখা সংস্থা কিয়া (Kia) সম্প্রতি পশ্চিমবঙ্গে তাদের প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন করেছে। ভারতে এটি তাদের চতুর্থ এবং এ রাজ্যে প্রথম ট্রেনিং…

প্রখ্যাত গাড়ি নির্মাতা হুন্ডাই (Hyundai)-এর শাখা সংস্থা কিয়া (Kia) সম্প্রতি পশ্চিমবঙ্গে তাদের প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন করেছে। ভারতে এটি তাদের চতুর্থ এবং এ রাজ্যে প্রথম ট্রেনিং সেন্টার। বজবজে ১০,০০০ স্কোয়ার ফুট জমির উপর কিয়ার এই নতুন প্রশিক্ষণ কেন্দ্রটি গড়ে তোলা হয়েছে। সেখানে কর্মীদের সহজ দক্ষতা (সফ্ট-স্কিল) এবং কারিগরি প্রশিক্ষণ দেওয়া হবে।

কিয়া জানিয়েছে, তাদের নতুন প্রশিক্ষণ কেন্দ্রে কর্মীদের বডি অ্যান্ড পেইন্ট, এবং বৈদ্যুতিক গাড়ির মেরামতির শিক্ষা দেওয়া হবে। এই সমগ্র ভার্চুয়াল প্রশিক্ষণ পর্বটি যাতে সংস্থার সমস্ত ডিলারশিপে ব্রডকাস্ট করা যায়, সেজন্য সেখানে রাখা হয়েছে ডিজিটাল ব্যবস্থা। সংস্থাটি এক প্রেস বিবৃতিতে জানিয়েছে, তাদের এই কেন্দ্রটি অত্যাধুনিক ভাবে সাজিয়ে তোলা হয়েছে। এখানে ডিলারশিপের কর্মীদের হাতেনাতে বৈদ্যুতিক গাড়ি মেরামতির প্রশিক্ষণ পাবেন।

এই প্রসঙ্গে কিয়ার ভারতীয় শাখার প্রধান বিক্রি আধিকারিক মায়ুঙ্গ সিক সোহন বলেন, “প্রশিক্ষণ এবং উন্নয়ন বরাবর আমাদের প্রধান লক্ষ্যগুলির মধ্যে একটি। কিয়া ইন্ডিয়া বরাবর কর্মীদের বিভিন্ন দক্ষতা বৃদ্ধির ক্ষেত্র যেমন বিক্রির পরবর্তী বিষয়ে, সিআরএম, গ্রাহক পরিষেবা এবং কারিগরিতে গুরুত্ব দিয়ে এসেছে।গ্রাহকদের যাতে বিশ্বমানের অভিজ্ঞতা দেওয়া যায়, তা বরাবরই আমাদের লক্ষ্য।

প্রসঙ্গত, এর আগে কিয়া ভারতের ব্যাঙ্গালোর, মুম্বাই এবং ফরিদাবাদে ট্রেনিং সেন্টারের উদ্বোধন করে। প্রতিটি ২৫,০০০ স্কোয়ার ফুট জায়গা জুড়ে বিস্তৃত। সংস্থা সূত্রে জানানো হয়েছে, এই তিনটি প্রশিক্ষণ কেন্দ্রে প্রায় ১০,০০০ কর্মীকে প্রশিক্ষিত করে তোলা হয়েছে। সোহন যোগ করেন, এদেশে নতুন গাড়ি লঞ্চের আগে এমন আরও তিনটি অত্যাধুনিক প্রশিক্ষণ কেন্দ্র খোলা হবে। যাতে গ্রাহকদের বিশ্বমানের অভিজ্ঞতা দেওয়া যায়।