500 কোটি টাকা বিনিয়োগে ভারতে মেগা ফ্যাক্টরি গড়বে Okinawa, তৈরি হবে 10 লাখ ই-স্কুটার

দেশের বৃহত্তম ইলেকট্রিক টু-হুইলার প্রস্তুতকারী ওকিনাওয়া অটোটেক (Okinawa Autotech) ভারতে তাদের তৃতীয় কারখানা খুলতে প্রস্তুত। বুধবার সংস্থাটি জানিয়েছে রাজস্থানের কারোলিতে তারা একটি নতুন কারখানা খুলতে…

দেশের বৃহত্তম ইলেকট্রিক টু-হুইলার প্রস্তুতকারী ওকিনাওয়া অটোটেক (Okinawa Autotech) ভারতে তাদের তৃতীয় কারখানা খুলতে প্রস্তুত। বুধবার সংস্থাটি জানিয়েছে রাজস্থানের কারোলিতে তারা একটি নতুন কারখানা খুলতে চলেছে। যার জন্য ৫০০ কোটি টাকা বিনিয়োগ করবে সংস্থা। ৩০ একর জমির উপর গড়ে তোলা হবে এটি। যেখানে বছরে ১০ লক্ষ টু-হুইলার উৎপাদন করা হবে। ২০২৩-এর অক্টোবর থেকে সামগ্রিকভাবে নতুন কারখানা চালু করা হবে বলে এক বিবৃতিতে জানিয়েছে ওকিনাওয়া অটোটেক।

জানা গেছে, ওকিনাওয়ার নতুন কারখানায় ৫,০০০-এর বেশি কর্মী নিয়োগ করা হবে। এই প্রসঙ্গে সংস্থার প্রতিষ্ঠাতা এবং এমডি জিতেন্দর শর্মা বলেন, “ইলেকট্রিক টু-হুইলার সেগমেন্টের নেতৃত্বদানকারী সংস্থা হিসেবে আমরা এক্ষেত্রে সেরা পরিষেবা দিতে বদ্ধপরিকর। মেগা ফ্যাক্টরিতে পরিকল্পিত গবেষণা এবং উন্নয়নের সুবিধাগুলি ভবিষ্যতে এই ক্ষেত্রে চাহিদা মেটাতে সহায়তা করবে।”

শর্মা জানান, তাঁদের এই কারোলির কারখানায় যে কেবল পণ্য উৎপাদন হবে তেমন নয়, পাশাপাশি এখানে একটি সরবরাহকারি পার্ক থাকবে, যেখান থেকে মোটর, কন্ট্রোলার, এবং অন্যান্য বৈদ্যুতিক সরঞ্জামের যোগান দেওয়া হবে। এছাড়া এখানে মোটর এবং কন্ট্রোলার তৈরির সাথে ব্যাটারির উৎপাদনও হবে।

আবার প্লাস্টিকের বডি পার্টস মোড়ানো এবং বিশ্বমানের পেইন্ট শপের ব্যবস্থা থাকবে। এক কথায় স্কুটারের স্থানীয়করণ বাড়াতে যাবতীয় সুবিধা থাকছে এতে। ওকিনাওয়া জানিয়েছে, Tacita-র সাথে যৌথ উদ্যোগে তৈরি তাদের নতুন কারখানায় সকল রেঞ্জের স্কুটার এবং মোটরসাইকেলের উৎপাদন হবে। যেগুলি এদেশে বিক্রির পর বিদেশেও রপ্তানি করা হবে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন