উঁচু নিচু পথ ছাড়াও সমান রাস্তাতেও চলবে সমান স্বাচ্ছন্দ্যে, আসছে Ducati Scrambler Urban Motard, প্রথম ছবি প্রকাশ

জল্পনা বাড়িয়ে দিল ডুকাটি (Ducati)। ইতালির প্রিমিয়াম বাইক নির্মাতাটি সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় আলো-আঁধারি পরিবেশে থাকা একটি বাইকের ছবি প্রকাশ করেছে। কোন মডেল বা লঞ্চ কবে,…

জল্পনা বাড়িয়ে দিল ডুকাটি (Ducati)। ইতালির প্রিমিয়াম বাইক নির্মাতাটি সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় আলো-আঁধারি পরিবেশে থাকা একটি বাইকের ছবি প্রকাশ করেছে। কোন মডেল বা লঞ্চ কবে, সে সব কিছু উল্লেখ না করলেও, ছবি দেখে স্পষ্ট বোঝা যাচ্ছে যে সেটি Ducati Scrambler Urban Motard । এখানে আত্মপ্রকাশের দিনক্ষণ ঘোষণা না হলেও কিছু ডিলারশিপ আনঅফিশিয়াল ভাবে প্রি-বুকিং শুরু করে দিয়েছে। স্ক্রাম্বলার বাইকটি চারটি ভ্যারিয়েন্টে ভারতে পা রাখতে পারে। উল্লেখ্য, ইতিমধ্যেই আন্তর্জাতিক বাজারে লঞ্চ হয়েছে বাইকটি। অনুমান, এর ভারতীয় ভ্যারিয়েন্টেও ইন্টারন্যাশনাল মডেলের মতো স্পেসিফিকেশন থাকবে।

Ducati Scrabler Urban Motard ডুয়েল টোন পেইন্ট স্কিমে উপলব্ধ হবে – স্টার সিল্ক হোয়াইট এবং ডুকাটি জিপি ১৯ পারফরম্যান্সের জন্য এতে Scrambler Icon Dark-এর শক্তিশালী ৮০৩ সিসি এল টুইন ডেসমোড্রমিক এয়ার কুল্ড ইঞ্জিন আছে। যা ৮,২৫০ আরপিএমে সর্বোচ্চ ৭৩ বিএইচপি ক্ষমতা ও ৫,৭৫০ আরপিএম গতিতে ৬৬.২ এনএম টর্ক উৎপন্ন করে। Ducati Scrabler Urban Motard-এর ইঞ্জিন ছ’টি গিয়ার যুক্ত। যার সঙ্গে রয়েছে হাইড্রোলিক স্লিপার ক্ল্যাচ এবং সেল্ফ-সার্ভো ওয়েট মাল্টি-প্লেট ক্ল্যাচ। বাইকটি স্টিল ট্রেলিস ফ্রেমের উপর নির্মিত। সামনে কায়াবা ইউএসডি ফর্ক আর পেছনে রয়েছে প্রিলোডেড মনোশক সাসপেনশন।

কর্নারিং এবিএস-সহ সামনের ও পিছনের চাকায় যথাক্রমে ৩৩০ মিমি ও ২৪৫ মিমি ডিস্ক ব্রেক। স্ক্রাম্বলার গোত্রের বাইক হওয়ার ফলে বেশ ভারি এটি। বাইকটির ওজন ১৯৬ কেজি। আর সিটের উচ্চতা ৮০৫ মিমি, যা ওজনের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ। ডুকাটি স্ক্রাম্বলার আরবান মোটার্ড -এ অনেক ধরনের ইকুইপমেন্ট দেখা যাবে। তার মধ্যে ইন্টারচেঞ্জেবল অ্যালুমিনিয়াম সাইড প্যানেল, এলইডি হেডলাইট, টেল লাইট, সাইড ইন্ডিকেটর, গিয়ার পজিশান ও ফুয়েল লেভেল দেখা যায় এমন এলসিডি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, আন্ডার সিট স্টোরেজ, ইউএসবি সকেট যুক্ত কম্পার্টমেন্ট উল্লেখযোগ্য।

এছাড়াও ডুকাটি স্ক্রাম্বলার আরবান মোটার্ড -এ দেওয়া হয়েছে  অ্যালুমিনিয়াম হ্যান্ডেল বার, কাস্টমাইজ করা ফ্ল্যাট সিট, উঁচু মাডগার্ড (সামনে), সাইড নাম্বার প্লেট এবং ট্যাংক ও সাইড প্যানেলের উপর কাস্টমাইজ করা গ্রাফিক্স। বাইকটির এক্স শোরুম দাম ১০ লাখ টাকার আশেপাশে হবে বলে আশা করা হচ্ছে। ভারতে লঞ্চ হওয়ার পর Triumph Street Scrambler, BMW R nineT Scrambler, Harley Davidson Sportster S-এর সঙ্গে প্রতিযোগিতা হবে ডুকাটি-র নয়া মডেলটির।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন