Asus ROG Phone 6, ROG Phone 6 Pro আসছে 65W ফাস্ট চার্জিং সাপোর্টের সাথে, দেখা গেল 3C সাইটে

তাইওয়ান ভিত্তিক বহুজাতিক সংস্থা আসুস (Asus) পিসি এবং ল্যাপটপ প্রস্তুতকারক হিসেবে বেশি পরিচিত হলেও, এর ROG Phone সিরিজের স্মার্টফোনগুলি মোবাইল গেমারদের মধ্যে বেশ জনপ্রিয়। গত…

তাইওয়ান ভিত্তিক বহুজাতিক সংস্থা আসুস (Asus) পিসি এবং ল্যাপটপ প্রস্তুতকারক হিসেবে বেশি পরিচিত হলেও, এর ROG Phone সিরিজের স্মার্টফোনগুলি মোবাইল গেমারদের মধ্যে বেশ জনপ্রিয়। গত মার্চে ব্র্যান্ডটি Asus ROG Phone 5 সিরিজের ডিভাইসগুলি বাজারে উন্মোচন করেছিল। আর এই লাইনআপের উত্তরসূরি হিসেবে ROG Phone 6 সিরিজের গেমিং হ্যান্ডসেটগুলি আগামী ৫ জুলাই গ্লোবাল মার্কেটে লঞ্চ হবে বলে নিশ্চিত করা হয়েছে। ওইদিন বিকাল ৫:৩০ টায় (ভারতীয় সময়) অনুষ্ঠিত একটি ভার্চুয়াল লঞ্চ ইভেন্টে এই সিরিজে অন্তর্ভুক্ত ROG Phone 6 এবং ROG Phone 6 Pro মডেল দুটির ওপর থেকে পর্দা সরানো হবে। তবে লঞ্চের কয়েক সপ্তাহ আগেই এবার ROG Phone 6 সিরিজের বেস এবং Pro উভয় মডেলই চীনের 3C (CCC) সার্টিফিকেশন সাইটের অনুমোদন লাভ করেছে। এখান থেকে এই ডিভাইসগুলির প্রত্যাশিত ফাস্ট চার্জিং স্পিড প্রকাশ করা হয়েছে।

Asus ROG Phone 6 পেল 3C-এর অনুমোদন

টিপস্টার মুকুল শর্মা (@stufflistings) আসুস আরওজি ফোন ৬ এবং আরওজি ফোন ৬ প্রো-কে চায়না কম্পালসারি সার্টিফিকেশন (3C) সাইটে স্পট করেছেন। এগুলির মধ্যে স্ট্যান্ডার্ড মডেলটি ASUS_AI2201_A এবং প্রো মডেলটি ASUS_AI2201_B মডেল নম্বর সহ এই সার্টিফিকেশন প্ল্যাটফর্মে তালিকাভুক্ত হয়েছে বলে জানা গেছে। সাইটের তালিকা অনুসারে, উভয় আসুস হ্যান্ডসেটেই স্বাভাবিক মোডে ১৫ ওয়াট চার্জিং এবং ৬৫ ওয়াট পর্যন্ত ফাস্ট চার্জিং সাপোর্ট করে। ৩সি তালিকাটি থেকে আরও জানা গেছে যে, এই ডিভাইসগুলি ৫জি কানেক্টিভিটির সাথে আসবে, যা এই গেমিং ফোনগুলি থেকে আগেই আশা করা হয়েছিল।

জানিয়ে রাখি, ইতিমধ্যেই আসুসের তরফে নিশ্চিত করা হয়েছে যে, আরওজি ফোন ৬ সিরিজে ১৬৫ হার্টজ উচ্চ রিফ্রেশ রেট সহ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে। এছাড়াও, কোম্পানি আরও দাবি করে যে আরওজি ফোন ৬ হবে প্রথম গেমিং স্মার্টফোন, যেটি লেটেস্ট কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ ফ্ল্যাগশিপ প্রসেসরটি দ্বারা চালিত হবে। আসুস লঞ্চের আগে আপকামিং গেমিং হ্যান্ডসেটগুলির আরও কিছু স্পেসিফিকেশন শেয়ার করতে পারে বলে আশা করা হচ্ছে।

উল্লেখ্য, চলতি বছরের শুরুর দিকে, Asus ROG Phone 6 এবং ROG Phone 6 Pro-এর ২ডি (2D) রেন্ডার প্রকাশ্যে আসে। এই ফাঁস হওয়া রেন্ডারগুলি শুধুমাত্র এই হ্যান্ডসেটগুলি রিয়ার প্যানেলের ডিজাইটিই জনসমক্ষে আনে৷ এতে দেখা যায় যে, ফোনগুলির ব্যাক প্যানেলে আয়তক্ষেত্রাকার ক্যামেরা মডিউলের মধ্যে একটি ফ্ল্যাশ সহ অনুভূমিকভাবে সারিবদ্ধ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ অবস্থান করছে৷ এই রেন্ডারগুলি গতবছর ভারতে লঞ্চ হওয়া ROG Phone 5 সিরিজের অনুরূপ ডিজাইনটিই প্রদর্শন করেছিল।