২ হাজার টাকা দাম কমলো Redmi Note 10S ফোনের, রয়েছে ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা সহ অ্যামোলেড ডিসপ্লে

Xiaomi এর সাব-ব্র্যান্ড Redmi গত বছর মে মাসে Redmi Note 10S স্মার্টফোন উন্মোচন করেছিল। উক্ত ডিভাইসটিকে তৎকালীন সময়ে ১৪,৯৯৯ টাকার প্রারম্ভিক মূল্যের সাথে লঞ্চ করা…

Xiaomi এর সাব-ব্র্যান্ড Redmi গত বছর মে মাসে Redmi Note 10S স্মার্টফোন উন্মোচন করেছিল। উক্ত ডিভাইসটিকে তৎকালীন সময়ে ১৪,৯৯৯ টাকার প্রারম্ভিক মূল্যের সাথে লঞ্চ করা হয়েছিল। আর এখন, প্রায় ১ বছরের মাথায় সংস্থাটি তাদের এই বাজেট-রেঞ্জের হ্যান্ডসেটের দাম ২,০০০ টাকা পর্যন্ত কমানোর ঘোষণা করলো। মনে করা হচ্ছে, আলোচ্য ডিভাইসটির বিক্রয় মূল্য ‘টেম্পোরারি’ নয়, বরং স্থায়ী ভাবে হ্রাস করা হয়েছে। চলুন তাহলে ‘প্রাইজ কাট’ এর পর Redmi Note 10S স্মার্টফোনের নতুন দাম কত হয়েছে তা এবার দেখে নেওয়া যাক।

Redmi Note 10S এর নতুন দাম

২০২১ সালের মে মাসে রেডমি নোট ১০এস স্মার্টফোনকে ভারতে দুটি স্টোরেজ কনফিগারেশনে নিয়ে আসা হয়েছিল। যার মধ্যে, ৬ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ অপশনের দাম ১৪,৯৯৯ টাকা এবং ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৫,৯৯৯ টাকা ধার্য করা হয়েছিল। আবার ডিসেম্বরে ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজের সাথে ফোনটির একটি নতুন ভ্যারিয়েন্ট উন্মোচন করা হয়েছিল, যার বিক্রয় মূল্য ১৭,৪৯৯ টাকা রাখা হয়েছিল।

তবে এখন ফোনটির ৬ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টকে ২,০০০ টাকার ‘প্রাইজ কাট’ এর সাথে মাত্র ১২,৯৯৯ টাকায় বিক্রি করা হচ্ছে। আর ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম+১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে এখন ফ্লাট ১,০০০ টাকার ছাড় পাওয়া যাচ্ছে। এই ডিসকাউন্টের সাথে, উক্ত মডেল দুটিকে যথাক্রমে ১৪,৯৯৯ টাকায় এবং ১৬,৪৯৯ টাকায় পাওয়া যাবে। ডিভাইসটি চারটি কালার অপশনে এসেছে, যথা – কসমিক পার্পল, ডিপ সি ব্লু, ফ্রস্ট হোয়াইট এবং শ্যাডো ব্ল্যাক।

Redmi Note 10S এর স্পেসিফিকেশন

রেডমি নোট ১০এস স্মার্টফোনে ৬.৪৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০) AMOLED পাঞ্চ হোল ডিসপ্লে সহ এসেছে। ডিসপ্লের সুরক্ষার জন্য এতে কর্নিং গরিলা গ্লাস ৩ প্রোটেকশন উপস্থিত। ফাস্ট পারফরম্যান্সের জন্য এই ফোনে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও জি৯৫ প্রসেসর ও মালি-জি৭৬ এমসি৪ জিপিইউ। এটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমএআইইউআই ১২.৫ কাস্টম ওএস দ্বারা চালিত। স্টোরেজ হিসাবে উক্ত ডিভাইসে, ৮ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত রম বর্তমান।

ফটোগ্রাফির জন্য Redmi Note 10S এর পিছনে থাকছে কোয়াড ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি হল, ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর ও ২ মেগাপিক্সেল মাক্রো সেন্সর। সেলফি ও ভিডিও কলের জন্য এতে ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য রেডমি নোট ১০এস ফোনে আছে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি, যার সাথে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। আর সিকিউরিটির জন্য ফোনে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর বিদ্যমান।