লং রাইড ও অ্যাডভেঞ্চারপ্রেমীদের জন্য 650 সিসির শক্তিশালী বাইক লঞ্চ করল Kawasaki

ভারতে চুপিসারে লঞ্চ হয়ে গেল 2022 Kawasaki Versys 650। গত সপ্তাহে ৬৫০ সিসির এই অ্যাডভেঞ্চার ট্যুরার বাইক ভারতের রাস্তায় দেখা মিলেছিল৷ ফলে এটি যে শীঘ্রই…

ভারতে চুপিসারে লঞ্চ হয়ে গেল 2022 Kawasaki Versys 650। গত সপ্তাহে ৬৫০ সিসির এই অ্যাডভেঞ্চার ট্যুরার বাইক ভারতের রাস্তায় দেখা মিলেছিল৷ ফলে এটি যে শীঘ্রই বাজারে আসতে চলেছে, তার ইঙ্গিত পাওয়া গিয়েছিল। এদেশের বাজারে এর দাম রাখা হয়েছে ৬.৩৬ লক্ষ টাকা (এক্স-শোরুম), যা পুরনো মডেলের চেয়ে ২১,০০০ টাকা বেশি। আপডেট হিসাবে এই প্রথমবার বাইকটিতে কাওয়াসাকি ট্রাকশন কন্ট্রোল সিস্টেম, স্মার্টফোন কানেক্টিভিটি, তীক্ষ্ণ ফ্রন্ট কাউল, এবং একটি অ্যাডজাস্টেবল উইন্ডশিল্ড দেওয়া হয়েছে। খুশির খবর, সামনের মাস থেকেই Versys 650 গ্রাহকদের ডেলিভারি দেওয়া শুরু করবে বলে নিশ্চিত করেছে কাওয়াসাকি (Kawasaki)।

উল্লেখ্য, 2022 Ninja 300 এবং Ninja 400 -র পর চলতি বছর Versys 650 হল সংস্থার তৃতীয় লঞ্চ। যদিও ২০২১-এর নভেম্বরে আন্তর্জাতিক বাজারে আত্মপ্রকাশ করেছিল Versys 650-এর নয়া মডেলটি। আপডেট বলতে নতুন ভার্সনে একটি ছোট তীক্ষ্ণ বিক বা ঠোঁট সহ ফ্রন্ট হাফ ফেয়ারিং ও বিভিন্ন পরিবর্তন লক্ষ্য করা গিয়েছে। ডিজাইনের দিক থেকে বড় ভাই Versys 1000-এর সাথে অনেকাংশে মিল রয়েছে। ফোর-ওয়ে অ্যাডজাস্টেবল উইন্ডশিল্ড সহ ডুয়েল এলইডি হেডল্যাম্পের সাথে হাজির হয়েছে মোটরসাইকেলটি।

2022 Ninja 300-এর সাথে 2022 Versys 650-এর গ্রাফিক্সের সাদৃশ্য রয়েছে। এই প্রথমবার বাইকটি সংস্থার নামাঙ্কিত অর্থাৎ কাওয়াসাকি ট্রাকশন কন্ট্রোল আপডেট পেয়েছে। এটি লেস ইনট্রুসিভ এবং মোর ইনট্রুসিভ মোডে উপলব্ধ। চালক চাইলে সিস্টেম সুইচ অফ করতে পারবেন। ভার্সিস টিএফটি ডিজিটাল ড্যাশ-সহ এসেছে, যা ব্লুটুথের মাধ্যমে স্মার্টফোন কানেক্টিভিটি সাপোর্ট করে। ক্যান্ডি লাইম গ্রীন এবং মেটালিক ফ্যান্টম সিলভার পেইন্ট স্কিমে মিলবে Versys 650।

চালিকাশক্তি জোগাতে 2022 Kawasaki Versys 650-এ আগের মতই ৬৫০ সিসি ইঞ্জিন দেওয়া হয়েছে। যা থেকে ৬৬ এইচপি ক্ষমতা এবং ৬১ এনএম টর্ক উৎপন্ন হবে। প্রতিপক্ষদের থেকে এগিয়ে থাকতে এতে দেওয়া হয়েছে অ্যাডজাস্টেবল Showa আপফ্রন্ট সাসপেনশন। আপডেটেড Versys 650-এর সাথে বাজারে Triumph Tiger Sport 660 ও Suzuki V-Strom 650XT-এর  জোরদার টক্কর চলবে।