Motorola Moto G32 আগামী মাসেই ভারতে লঞ্চ হচ্ছে, পেল NBTC থেকে ছাড়পত্র

লেনোভো (Lenovo) অধীনস্থ স্মার্টফোন ব্র্যান্ড মোটোরোলা তাদের G-সিরিজে অন্তর্ভুক্ত Moto G32 হ্যান্ডসেটটি শীঘ্রই বাজারে লঞ্চ করার প্রস্তুতি শুরু করেছে। এই ডিভাইসটি নিয়ে প্রযুক্তি মহলে বিগত…

লেনোভো (Lenovo) অধীনস্থ স্মার্টফোন ব্র্যান্ড মোটোরোলা তাদের G-সিরিজে অন্তর্ভুক্ত Moto G32 হ্যান্ডসেটটি শীঘ্রই বাজারে লঞ্চ করার প্রস্তুতি শুরু করেছে। এই ডিভাইসটি নিয়ে প্রযুক্তি মহলে বিগত কয়েক মাস ধরেই জল্পনা চলছে এবং এর বেশকিছু স্পেসিফিকেশনও ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে। মনে করা হচ্ছে যে, Moto G32 এইচডি+ রেজোলিউশন এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৫ ইঞ্চির এলসিডি ডিসপ্লে সহ আসবে। এতে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, ইউএসবি টাইপ-সি পোর্ট, ব্লুটুথ ভি৫, একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক এবং ৪জি এলটিই সংযোগ থাকবে। এখন আবার Motorola Moto G32-কে থাইল্যান্ডের এনবিটিসি (NBTC) ডেটাবেসে স্পট করা হয়েছে। হ্যান্ডসেটটি জুলাই মাসে ভারতের বাজারে আত্মপ্রকাশ করবে বলেও জানা গেছে।

Motorola Moto G32 পেল NBTC-এর অনুমোদন

মাইস্মার্টপ্রাইস-এর সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, XT2235-3 মডেল নম্বর সহ মোটোরোলার মোটো জি৩২ থাইল্যান্ডের ন্যাশনাল ব্রডকাস্টিং অ্যান্ড টেলিকমিউনিকেশন কমিশন (NBTC)-এর সাইটে তালিকাভুক্ত হয়েছে। এই সাইটের তালিকাটি আসন্ন মোটোরোলা স্মার্টফোনের নামটি নিশ্চিত করেছে। নামের পাশাপাশি, লিস্টিংয়ে আরও উল্লেখ রয়েছে যে, হ্যান্ডসেটটি জিএসএম/ডব্লিউসিডিএমএ/এলটিই নেটওয়ার্কের সাপোর্ট সহ একটি ৪জি এলটিই ওনলি ভ্যারিয়েন্ট হতে চলেছে। এছাড়াও রিপোর্টে বলা হয়েছে যে, এই নতুন মোটোরোলা স্মার্টফোনটি জুলাই মাসে ভারতে আত্মপ্রকাশ করতে পারে।

প্রসঙ্গত, এনবিটিসি ডেটাবেসের তালিকা অনুসারে, এই ডিভাইসটির কোডনাম “ডেভন২২” (Devon22) এবং এর তিনটি মডেল নম্বর রয়েছে, এগুলি হল XT2235-1, XT2235-2 এবং XT2235-3৷ তার মধ্যে XT2235-2 মডেল নম্বর যুক্ত ফোনটি ভারতে লঞ্চ হবে বলে জানা গেছে। এই মডেলটি ইতিমধ্যেই ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) এবং মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC)-এর অনুমোদন লাভ করেছে।

মোটো জি৩২-এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Moto G32 Expected Specifications)

মোটো জি৩২ ফোনে ৬.৫ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে থাকবে, যা এইচডি+ রেজোলিউশন এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। ডিভাইসটি ইউনিসক টি ৬০৬ প্রসেসর দ্বারা চালিত হবে, যার সাথে ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি ইন-বিল্ট স্টোরেজ যুক্ত থাকবে। আবার মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এই ফোনের স্টোরেজ ১ টেরাবাইট পর্যন্ত বাড়ানো যেতে পারে।

ফটোগ্রাফির জন্য, Moto G32-এ ১৬ মেগাপিক্সেলের প্রাইমারি লেন্স, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স এবং ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর দ্বারা গঠিত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে বলে আশা করা হচ্ছে। আর ফোনের সামনের পাঞ্চ-হোল কাটআউটের মধ্যে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেখা যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Moto G32 ফোনে ১৮ ওয়াট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে।

এছাড়া কানেক্টিভিটির জন্য, Moto G32-এ ব্লুটুথ ভি৫, ওয়াই-ফাই ৮০২.১১ এ/বি/জি/এন, ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক এবং ইউএসবি টাইপ-সি পোর্ট অন্তর্ভুক্ত থাকতে পারে। নিরাপত্তার জন্য, এই মোটোরোলা ফোনে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর মিলবে বলেও জানা গেছে। এই হ্যান্ডসেটটি Moto E32-এর একটি রিব্র্যান্ডেড সংস্করণ হিসেবে বাজারে আসবে বলে অনুমান করা হচ্ছে৷