Toyota Urban Cruiser Hyryder: চলতে চলতে নিজে থেকেই হবে চার্জ, দেশে অত্যাধুনিক হাইব্রিড গাড়ি নিয়ে এল টয়োটা

ভারতে অবশেষে টয়োটা তাদের মাঝারি-আকারের নতুন এসইউভি-র উপর থেকে পর্দা সরালো। যার নাম রাখা হয়েছে Urban Cruiser Hyryder। সম্পূর্ণ হাইব্রিড প্রযুক্তির গাড়ি হিসাবে এসেছে এটি‌।…

ভারতে অবশেষে টয়োটা তাদের মাঝারি-আকারের নতুন এসইউভি-র উপর থেকে পর্দা সরালো। যার নাম রাখা হয়েছে Urban Cruiser Hyryder। সম্পূর্ণ হাইব্রিড প্রযুক্তির গাড়ি হিসাবে এসেছে এটি‌। রয়েছে জ্বালানি তেল ও ব্যাটারির সমন্বয়ে চলার ব্যবস্থা। অনলাইন ও অফলাইন উভয় মাধ্যমে শুরু হয়েছে বুকিং‌ খরচ হবে ২৫,০০০ টাকা। তবে মার্কেট লঞ্চ ও দাম ঘোষণা অগাস্ট বা সেপ্টেম্বরে হওয়ার কথা। টয়োটা ও সুজুকি যৌথ ভাবে গাড়িটি বানিয়েছে।

Toyota Urban Cruiser Hyryder ডিজাইন

টয়োটা আরবান ক্রুজার হাইরাইডার মডেলের সামনে এলইডি প্রোজেক্টর ল্যাম্প ও টুইন এলইডি ডেটাইম রানিং লাইট রয়েছে। সাতটি মোনোটন ও চারটি ডুয়াল টোন শেডে আসবে এটি। উইং মিররের নীচে “হাইব্রিড ব্যাজিং’ পাওয়ারট্রেন অপশনকে বোঝাবে  ১৭ ইঞ্চি অ্যালয় হুইল রয়েছে এতে৷ দেখতে মাসকুলার কম্প্যাক্ট এসইউভি-র মতো।

Toyota Urban Cruiser Hyryder পাওয়ারট্রেন

টয়োটা আরবান ক্রুজার হাইরাইডার-এর হাত ধরে সংস্থার বিশ্বমানের সেল্ফ-চার্জিং প্রযুক্তির প্রবেশ ঘটল ভারতে। এতে নিজে থেকেই চার্জ হয়ে যাওয়া শক্তিশালী  হাইব্রিড ইলেকট্রিক পাওয়ারট্রেন রয়েছে। কম্বাশন ইঞ্জিন চলার সময় ও রিজেনারেটিভ ব্রেকিংয়ের মাধ্যমে  ব্যাটারি চার্জ হয়ে যাবে। আলাদা করে চার্জারের প্রয়োজন হবে না। হাইব্রিড সেটআপ থেকে ১১৬ পিএস পাওয়ার মিলবে। আর মাইল্ড ভার্সনের আউটপুট ১০৩ পিএস। ফাইভ স্পিড ম্যানুয়াল ও সিক্স স্পিড অটোমেটিক গিয়ারবক্স অপশন হিসাবে থাকবে। টয়োটার দাবি, এই সেগমেন্টে সবচেয়ে বেশি ফুয়েল এফিশিয়েন্ট গাড়ি এটি।

Toyota Urban Cruiser Hyryder ফিচার

অল-হুইল ড্রাইভ পাওয়ারট্রেন, প্যানারমিক সানরুফ, হেডস আপ ডিসপ্লে, ওয়্যারলেস চার্জার, ৩৬০ ডিগ্রি ক্যামেরা, নয় ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম-সহ নানা আধুনিক বৈশিষ্ট্য রয়েছে এতে। এছাড়া সেফটি ফিচারগুলির মধ্যে হিল হোল্ড অ্যাসিস্ট, ক্রুজ কন্ট্রোল, ছয়টি এয়ারব্যাগ, ইলেকট্রনিক ব্রেক ফোর্স, এবিএস, উল্লেখযোগ্য।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন