Vivo T1x অবশেষে ভারতে আসছে, পেয়ে গেল BIS সার্টিফিকেশন সাইটের অনুমোদন

Vivo T1x শীঘ্রই ভারতে আত্মপ্রকাশ করবে বলে জানা গেছে। Vivo তাদের এই T-সিরিজ অন্তর্গত ফোনটিকে গত বছর চীনে প্রথমবার উন্মোচন করেছিল। আর চলতি বছরের শুরুতে…

Vivo T1x শীঘ্রই ভারতে আত্মপ্রকাশ করবে বলে জানা গেছে। Vivo তাদের এই T-সিরিজ অন্তর্গত ফোনটিকে গত বছর চীনে প্রথমবার উন্মোচন করেছিল। আর চলতি বছরের শুরুতে মালয়েশিয়ার বাজারে উক্ত ফোনের একটি 4G ভ্যারিয়েন্ট লঞ্চ করা হয়েছিল। যদিও ভারতে Vivo T1x স্মার্টফোনের কোন কানেক্টিভিটি বিকল্প আসছে, সেই সম্পর্কে কোনো বিশদ প্রকাশ করা হয়নি সংস্থার পক্ষ থেকে। তবে ভারতীয় সংস্করণটি যদি চীনা সংস্করণের মতো হয়, তবে এতে – পাঞ্চ হোল স্টাইলের ডিসপ্লে প্যানেল, ডুয়েল রিয়ার ক্যামেরা ইউনিট, অক্টা-কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০ চিপসেট এবং ৪৪ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজির সমর্থন পাওয়া যাবে। আর মালেশিয়ায় আগত 4G মডেলটি ভারতে আসলে, ফিচার তালিকা হবে অনেকটাই ভিন্ন।

ভারতে Vivo T1x স্মার্টফোনের লঞ্চ আসন্ন, দাবি টিপস্টারের

জনপ্রিয় টিপস্টার পারাশ গুগলানি (Paras Guglani) সম্প্রতি মাইক্রোব্লগিং সাইট টুইটারে জানিয়েছেন যে ভিভো টি১এক্স স্মার্টফোনকে শীঘ্রই ভারতে লঞ্চ করা হবে। যদিও টিপস্টার কোনো নির্দিষ্ট লঞ্চের তারিখ বা ফোনটি ৫জি নাকি ৪জি কানেক্টিভিটি সহ আসবে তা টুইটে উল্লেখ করেননি।

এদিকে প্রাইসবাবা (PriceBaba) দ্বারা প্রকাশিত একটি রিপোর্ট থেকে জানা গেছে যে, ভারতে আসন্ন ভিভো টি১এক্স ফোনটিকে ভি২১৪৩ (V2143) মডেল নম্বর সহ ‘ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ড’ (BIS) ওয়েবসাইটে উপস্থিত হতে দেখা গেছে। তাদের দাবি, হয়তো জুলাইয়ের দ্বিতীয় সপ্তাহেই ভিভো তাদের এই লেটেস্ট হ্যান্ডসেটকে লঞ্চ করবে। একই সাথে অনুমান করা হয়েছে যে, ভারতে সম্ভবত Vivo T1x 4G মডেলটি লঞ্চ করা হবে, যা গত এপ্রিল মাসে মালয়েশিয়ায় আত্মপ্রকাশ করেছিল।

ভারতে Vivo T1x স্মার্টফোনের দাম ( সম্ভাব্য)

ভারতে আগত ভিভো টি১এক্স ফোনের দামের বিশদ এখনো সামনে আনা হয়নি। তবে, গত বছর ফোনটি তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে চীনে লঞ্চ হয়েছিল। যার মধ্যে, ৬ জিবি র‌্যাম+১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছিল ১,৬৯৯ ইউয়ান (ভারতীয় মূল্যে প্রায় ২০,০০০ টাকা)। আর, ৮ জিবি র‌্যাম+১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম+২৫৬ জিবি স্টোরেজ অপশনের দাম যথাক্রমে ১,৭৯৯ ইউয়ান (প্রায় ২১,২০০ টাকা) ও ১,৯৯৯ ইউয়ান (প্রায় ২৩,৫০০ টাকা) ধার্য করা হয়েছিল।

অন্যদিকে, মালেশিয়ায় আগত ভিভো টি১এক্স ফোনের ৪জি সংস্করণকে দুটি স্টোরেজ অপশনে নিয়ে আসা হয়েছিল। যার মধ্যে, ৪ জিবি র‍্যাম+৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৬৪৯ রিঙ্গিত (প্রায় ১১,৬০০ টাকা) এবং ৮ জিবি র‍্যাম+১২৮ জিবি স্টোরেজ মডেলের মূল্য ৭৯৯ রিঙ্গিত (প্রায় ১৪,৩০০ টাকা) নির্ধারণ করা হয়েছে।

ভিভো টি১এক্স স্মার্টফোনের ভারতীয় বিক্রয় মূল্য অন্যান্য বাজারে ঘোষিত দামের সাথে সঙ্গতিপূর্ণ হতে পারে। যদিও স্থানীয় কর (লোকাল ট্যাক্স) এর কারণে সামান্য হেরফের দেখা যেতেও পারে।

Vivo T1x স্পেসিফিকেশন (চীনা ভ্যারিয়েন্ট)

ভারতে আগত ভিভো টি১এক্স স্মার্টফোনের ফিচার তালিকা এখনও প্রকাশ করা হয়নি। তবে এদেশে আসন্ন মডেলটি যদি চীনা ভ্যারিয়েন্টের অনুরূপ ফিচার সহ আসে, তাহলে তাতে – ১২০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট সহ একটি ৬.৫৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০৮ পিক্সেল) ডিসপ্লে দেখা যাবে। চীনে লঞ্চ হওয়া মডেলটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০ প্রসেসর সহ এসেছে। এতে ৮ জিবি পর্যন্ত র‌্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ উপলব্ধ।

ফটোগ্রাফির জন্য, চীনে আত্মপ্রকাশ করা Vivo T1x 5G ফোনে ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত। এগুলি হল – এফ.১.৭৯ অ্যাপারচার সহ ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো শ্যুটার। সেলফি এবং ভিডিও চ্যাটের জন্য ডিভাইসে একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেওয়া হয়েছে।

Vivo T1x 5G ফোনের কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে – 5G, 4G, ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং ৩.৫মিমি হেডফোন জ্যাক। এতে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। ফোনটির পাওয়ার বাটনে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এম্বেড করা আছে।

আর যদি ভারতীয় সংস্করণটি মালয়েশিয়ায় আগত Vivo T1x ফোনের ৪জি (4G) ভ্যারিয়েন্টের অনুরূপ ফিচারের সাথে আসে, তবে সামান্য ভিন্ন কনফিগারেশন দেখা যাবে। সেক্ষেত্রে, উক্ত ফোনের মালয়েশিয়া ভ্যারিয়েন্টে, টিয়ারড্রপ নচ সহ একটি ৬.৫৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০ x ২,৪০৮ পিক্সেল) আইপিএস এলসিডি ডিসপ্লে দেওয়া হয়েছে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৯০.৬ শতাংশের স্ক্রিন-টু-বডি রেশিও অফার করে। এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ চিপসেট ব্যবহার করা হয়েছে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ফানটাচ ওএস ১২ কাস্টম স্কিন দ্বারা চালিত। এতে ৮ জিবি পর্যন্ত র‍্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ পাওয়া যাবে। হ্যান্ডসেটটিতে ফেস আনলক এবং সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের মতো সিকিউরিটি ফিচার দেওয়া হয়েছে। এই মালেশিয়ান ভ্যারিয়েন্টটি ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স এবং ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর সমেত ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিটের সাথে এসেছে। তবে সেলফি সেন্সরটি চীনা ভ্যারিয়েন্টের অনুরূপ রেজোলিউশনের সাথে উপস্থিত। আর Vivo T1x 4G -এর ব্যাটারি ক্যাপাসিটি ৫জি মডেলের ন্যায় একসমান হলেও, এটি ১৮ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন