Tecno Spark 8P ভারতে আসছে, ৭ জিবি র‌্যামের সাথে থাকবে ৫০০০ mAh ব্যাটারি

টেকনো গত বছর বেশ কিছু দেশের বাজারে তাদের Spark সিরিজের Tecno Spark 8P হ্যান্ডসেটটি লঞ্চ করে। আর এখন টেকনোর ভারতীয় শাখার তরফে এই ফোনের একটি…

টেকনো গত বছর বেশ কিছু দেশের বাজারে তাদের Spark সিরিজের Tecno Spark 8P হ্যান্ডসেটটি লঞ্চ করে। আর এখন টেকনোর ভারতীয় শাখার তরফে এই ফোনের একটি প্রোমোশনাল টিজার প্রকাশ করা হয়েছে, যা থেকে জানা গেছে যে আসন্ন ডিভাইসটি ৭ জিবি র‍্যাম অফার করবে। টিজারটি আরও দেখিয়েছে যে, Tecno Spark 8P-এর ভারতীয় সংস্করণটি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ অফার করবে। এছাড়াও, স্মার্টফোনটিতে ফুল-এইচডি+ ডট নচ ডিসপ্লে থাকবে। Tecno Spark 8P-এর ভারতীয় ভার্সনটি শীঘ্রই লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। যদিও, এর নির্দিষ্ট লঞ্চের তারিখটি এখনও প্রকাশ করেনি সংস্থা।

ভারতে টেকনো স্পার্ক ৮পি-এর লঞ্চ ও সম্ভাব্য মূল্য (Tecno Spark 8P India Launch and Expected Price in India)

টেকনো মোবাইল ইন্ডিয়া তাদের অফিসিয়াল টুইটার এবং ফেসবুক অ্যাকাউন্টের মাধ্যমে টেকনো স্পার্ক ৮পি ফোনের লঞ্চের জন্য একটি টিজার শেয়ার করেছে৷ যদিও, ভারতে এর লঞ্চের সঠিক তারিখটি এখনও প্রকাশ করা হয়নি। তবে টিজারটি ইঙ্গিত দিয়েছে যে, টেকনো স্পার্ক ৮পি শীঘ্রই এদেশের বাজারে আসছে। ভারতে এই টেকনো ফোনটি গত বছর নভেম্বরে ফিলিপাইনের বাজারে ৭,৪৯৯ পেসো (প্রায় ১০,৮০০ টাকা) মূল্যে লঞ্চ হয়। আশা করা যায় ভারতেও এটির দাম প্রায় একই হবে।

টেকনো স্পার্ক ৮পি-এর স্পেসিফিকেশন ও ফিচার (Tecno Spark 8P Specifications and Features)

টেকনো ইন্ডিয়ার তরফে প্রকাশ করা টিজার থেকে জানা গেছে যে, Tecno Spark 8P-এর আসন্ন ভারতীয় সংস্করণটি ‘৭ জিবি’ র‍্যাম অফার করবে। এটি থেকে আন্দাজ করা যায় যে, এই ফোনে টেকনোর আধুনিক মেমরি ফিউশন প্রযুক্তির সাহায্যে অনবোর্ড স্টোরেজ থেকে ৩ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‍্যাম ফোনে থাকা ৪ জিবি র‍্যামের সাথে যুক্ত করা যাবে। এছাড়াও, এটি নিশ্চিত করা হয়েছে যে, এতে ৫০ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। এগুলি ছাড়া কোম্পানি Tecno Spark 8P ফোনের ভারতীয় ভ্যারিয়েন্টের অন্যান্য স্পেসিফিকেশনগুলি সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করেনি।

জানি রাখি, Tecno Spark 8P-এর গ্লোবাল ভ্যারিয়েন্টে ৬.৬ ইঞ্চির ডট নচ ডিসপ্লে রয়েছে, যা ১,০৮০x২,৪০৮ পিক্সেলের ফুলএইচডি+ রেজোলিউশন, ৪৮০পিপিআই পিক্সেল ঘনত্ব অফার করে। এটি একটি অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত (বিভিন্ন দেশে বিভিন্ন প্রসেসরের সাথে এসেছে)। ফিলিপাইনের ভ্যারিয়েন্টে মিডিয়াটেক হেলিও জি৭০ প্রসেসরটি অন্তর্ভুক্ত রয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে রান করে। ফটোগ্রাফির জন্য, Tecno Spark 8P মডেলে ডুয়েল ফ্ল্যাশ মডিউল সহ ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং ক্যামেরা রয়েছে। নিরাপত্তার জন্য, এতে একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর বর্তমান। এছাড়াও, Spark 8P-এর গ্লোবাল ভ্যারিয়েন্টটি ডিটিএস স্টেরিও সাউন্ড এফেক্টের সাথে এসেছে। সবশেষে পাওয়ার ব্যাকআপের জন্য, এই ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।