Hero Dirt Biking Challenge: নয়া চ্যালেঞ্জ আনল হিরো, জিতলেই 20 লাখের স্পনশরশিপ আর ঝাঁ চকচকে নতুন বাইক

পৃথিবীর সবচেয়ে কঠিনতম অফরোড বাইকিং ‘ডেকার র‍্যালি’-র নাম হয়ত অনেকেই শুনেছেন। মেঠো-পাথুরে মিশ্রিত দুর্গমতম পথে চলে হাড় হিম করা রেসিং র‍্যালি। যেখানে সামান্যতম বেকায়দা যেকোনো…

পৃথিবীর সবচেয়ে কঠিনতম অফরোড বাইকিং ‘ডেকার র‍্যালি’-র নাম হয়ত অনেকেই শুনেছেন। মেঠো-পাথুরে মিশ্রিত দুর্গমতম পথে চলে হাড় হিম করা রেসিং র‍্যালি। যেখানে সামান্যতম বেকায়দা যেকোনো মুহূর্তে মৃত্যুর মুখে ঠেলে দিতে পারে। হ্যাঁ, তেমনই শিহরণ জাগানো রেসিং প্রতিযোগিতা এবার ভারতেও সংঘটিত হতে চলেছে। আয়োজক দেশের বৃহত্তম টু-হুইলার নির্মাতা হিরো মোটোকর্প (Hero MotoCorp)। হিরো নতুন সেই চ্যালেঞ্জের নামকরণ করেছে ‘হিরো ডার্ট বাইকিং চ্যালেঞ্জ’ (HDBC)।

বলাই বাহুল্য কঠিন রাস্তায় প্রাণের ঝুঁকি নিয়ে বাইকিংয়ের স্বপ্নে যারা উন্মত্ত, এতে অংশগ্রহণ কেবল তাঁদেরই শোভা পায়। উপহার স্বরূপ রেসের বিজেতা ও দুই জন রানারআপকে Hero XPulse 200 4V পুরস্কার দেওয়া হবে। এইচডিবিসি আসলে উদীয়মান প্রতিভা খুঁজে বের করার একটি প্রোগ্রাম। যে সমস্ত অপেশাদার রাইডার অফ-মোটরস্পোর্টে হাত পাকাতে চান, তাঁরা এতে অংশগ্রহণ করতে পারেন। ৪৫টি শহরে চালানো হবে এই প্রতিযোগিতা। XPulse 200 4V ছাড়াও বিজেতাদের সাথে ২০ লাখ টাকার স্পনসরশিপ চুক্তি করা হবে।

এইচডিবিসি-তে অংশগ্রহণকারীরা হিরো মোটোস্পোর্ট টিম র‍্যালির রাইডার যেমন জোয়াকুইম রড্রিগেজ, সেবাস্টিয়ান বুহলার, ফ্রাঙ্কো সাইমি এবং রস ব্রাঞ্চের থেকে প্রশিক্ষণ নেওয়ার সুযোগ পাবেন। ৪৫টি শহরে প্রথম রাউন্ড শেষে দ্বিতীয় পর্যায়ের জন্য যোগ্য প্রার্থীদের বেছে নেওয়া হবে। দ্বিতীয় রাউন্ড হবে ১৮টি শহরের রাস্তায়। সেরা ১০০ জন বাছাই করা অংশগ্রহণকারীকে প্রশিক্ষণ দেবেন ডেকার র‍্যালি’-র প্রথম ভারতীয় বিজেতা সিএস সন্তোষ।

চূড়ান্ত রাউন্ডে জন্য ২০ জন রাইডার অংশগ্রহণের সুযোগ পাবেন। যা হিরো মোটোকর্পের জয়পুরের গবেষণা এবং উন্নয়ন কেন্দ্র প্রাঙ্গনে হবে। এখানে রাইডারদের আরও ৫ দিন বিশেষ প্রশিক্ষণ দেবে মোটোস্পোর্ট টিমের বিশেষজ্ঞরা। সেখান থেকে একজন বিজেতা ও দুইজন রানারআপ বেছে নেবেন তাঁরা। এই সমগ্র অনুষ্ঠানটি MTV ও Voot-এ আগমী নভেম্বরে টেলিকাস্ট হবে। উৎসাহী রাইডাররা www.hdbc.in এই ওয়েবসাইটে গিয়ে নাম নথিভুক্ত করতে পারবেন।

গুরুত্বপূর্ণ খবর পড়তে গ্রুপে যুক্ত হোন