Hisense 120L9G Smart Laser TV: বিশ্বের প্রথম প্রিমিয়াম ১২০-ইঞ্চি 4K স্মার্ট লেজার টিভি বাজারে এল

বহুজাতিক ইলেক্ট্রনিক্স ম্যানুফ্যাকচারার Hisense সম্প্রতি ভারতে 120L9G মডেল নম্বরের সাথে একটি নতুন স্মার্ট লেসার টিভির ঘোষণা করলো। সংস্থার দাবি অনুসারে, এটি বিশ্বের প্রথম প্রিমিয়াম ১২০-ইঞ্চি…

বহুজাতিক ইলেক্ট্রনিক্স ম্যানুফ্যাকচারার Hisense সম্প্রতি ভারতে 120L9G মডেল নম্বরের সাথে একটি নতুন স্মার্ট লেসার টিভির ঘোষণা করলো। সংস্থার দাবি অনুসারে, এটি বিশ্বের প্রথম প্রিমিয়াম ১২০-ইঞ্চি 4K স্মার্ট লেজার টিভি। ফিচারের কথা বললে, এটি বিস্তৃত প্রজেকশন এরিয়া সহ, 4K আল্ট্রা এইচডি ইমেজ কোয়ালিটি, ৩০০০ লুমেন ব্রাইটনেস এবং ন্যাচারাল কালার অফার করে। আবার ৪০ওয়াট ডলবি অ্যাটমস সাউন্ড সিস্টেমের সাপোর্টও পাওয়া যাবে আলোচ্য টিভিতে। ফলে, উৎকর্ষমানের ডিসপ্লে এবং অডিও টেকনোলজির সাথে, ব্যবহারকারীরা বাড়ি বসেই থিয়েটারের অনুরূপ ভিউয়িং তথা সাউন্ড অভিজ্ঞতা পেয়ে যাবেন। স্মার্ট ফিচার হিসাবে এটি বিল্ট-ইন অ্যালেক্সা ভয়েস অ্যাসিস্ট্যান্ট অফার করে, যা রিমোটের মাধ্যমে নিয়ন্ত্রণ করা যাবে। সর্বোপরি, সদ্য আগত এই প্রিমিয়াম স্মার্ট টিভিটি এখন ই-কমার্স সাইট Amazon India -এর মাধ্যমে লিমিটেড লঞ্চ প্রমোশন অফারের সাথে উপলব্ধ। আসুন এবার Hisense 120L9G Smart Laser TV এর দাম, লভ্যতা এবং ফিচার সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

Hisense 120L9G Smart Laser TV দাম ও প্রাপ্যতা

হাইসেন্স ১২০এল৯জি স্মার্ট লেসার টিভির দাম ভারতে ৪,৯৯,৯৯৯ টাকা রাখা হয়েছে এবং এটি এখন অনলাইন শপিং পোর্টাল অ্যামাজন ইন্ডিয়ার মাধ্যমে উপলব্ধ৷ উক্ত ই-কমার্স সাইটে, নবাগত এই টিভি মডেলকে একটি বিশেষ প্রমোশনাল অফারের সাথে লঞ্চ করা হয়েছে৷ এই অফারের লাভ উঠিয়ে, উক্ত লেজার টিভির ক্রেতারা বিনামূল্যে একটি ৪কে ফায়ার টিভি স্টিক ম্যাক্স (4K Fire TV Stick Max) এবং ৩ বছরের ওয়ারেন্টি পেয়ে যাবেন। তবে আগেই বলে দিই, এই অফারটি সীমিত সময়ের জন্য বৈধ থাকছে৷ উপলব্ধতার কথা বললে, নির্বাচিত কিছু শহরে জুলাইয়ের শেষ সপ্তাহ থেকে টিভি -টির সেল শুরু হবে৷

Hisense 120L9G Smart Laser TV স্পেসিফিকেশন

‘থিয়েটার লাইক’ সাউন্ড অভিজ্ঞতা প্রদানের জন্য বিশেষভাবে ডিজাইন করা হাইসেন্স ১২০এল৯জি লেজার টিভি একটি ৪০ওয়াট ডলবি অ্যাটমস সাউন্ড আর্কিটেকচার সহ এসেছে। হাইসেন্স এর এই লেজার টিভিটি গত দুই বছরের মধ্যে একাধিক ডিজাইন এবং ইন্ডাস্ট্রি অ্যাওয়ার্ড অর্জন করেছে। যেমন – প্রজেক্টর রিভিউ, CEDIA, স্ক্রিনই অ্যাওয়ার্ড এবং AVS ফোরামের পুরস্কার মডেলটির ঝুলিতে এসে পড়েছে।

আবার Hisense 120L9G স্মার্ট লেজার টিভিতে ডিজিটাল মাইক্রোমিরর মেকানিজম ব্যবহার করা হয়েছে, যা LED বা OLED স্ক্রিনের তুলনায় দ্রুত মোশন রেস্পন্স দেয়। একই সাথে, ‘মোশন এস্টিমেশন মোশন কম্পেন্সেশন’ (MEMC) টেকনোলজি এই লেজার টিভিকে ফাস্ট-অ্যাকশন গেম খেলা বা, মুভি এবং স্পোর্টস কনটেন্ট দেখার জন্য উপযুক্ত করে তোলে। উল্লেখ্য, মুভি থিয়েটারে ব্যবহৃত প্রজেকশন টেকনোলজি 120L9G টিভি -তেও আছে বলে জানিয়েছে হাইসেন্স। ফলে এটি হোম থিয়েটারের ন্যায় ভিউয়িং এবং অডিও অভিজ্ঞতা প্রদান করবে। আলোচ্য ডিভাইসটি ২৫,০০০ ঘন্টারও বেশি লাইফটাইম অফার করে। অর্থাৎ, 120L9G স্মার্ট লেসার টিভিকে যদি প্রতিদিন গড়ে ৮ ঘন্টা ব্যবহার করা হয়, তবে ৮ বছরেরও বেশি সময় ধরে বহাল তবিয়তে থাকবে।

Hisense 120L9G Smart Laser TV -তে একটি ১২০-ইঞ্চির ALR ডিসপ্লে স্ক্রিন রয়েছে, যা ৪কে আল্ট্রা এইচডি রেজোলিউশন, ৩,০০০ লুমেন ব্রাইটনেস এবং ৬০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। এই ডিসপ্লে, ওয়াইড কালার গ্যামেট স্মুথ মোশন টেকনোলজি সহ এসেছে, যা স্পোর্টস ও ফিল্মমেকার মোড সাপোর্ট করে। আরেকটি উল্লেখযোগ্য ফিচার হল, এই টিভি -তে প্রক্সিমিটি সেন্সর রয়েছে, যা স্ক্রিনের ৫০ সেন্টিমিটারের মধ্যে কোনো বডি মুভমেন্ট বা গতিবিধি সনাক্ত করলে লেজার লাইট সোর্সের ব্রাইটনেস স্বয়ংক্রিয় ভাবে হ্রাস করে দেবে।

হাইসেন্স আনীত এই নতুন স্মার্ট লেজার টিভি ভিডা ওএস (VIDAA OS) দ্বারা চালিত, যা “ফাস্ট, সিম্পল, কাস্টমাইজেবল” পারফরম্যান্স অফার করে। স্মার্ট ফিচার হিসাবে ডিভাইসটিতে অ্যালেক্সা ভয়েস অ্যাসিস্ট্যান্ট বিদ্যমান, যার সাহায্যে আপনি ভয়েস রিমোটের মাধ্যমে কন্টাক্ট অনুসন্ধান করতে পারবেন। Hisense 120L9G স্মার্ট লেজার টিভিকে দেওয়াল বা টেবিলের উপর মাউন্ট করা যেতে পারে। সেক্ষেত্রে, স্ট্যান্ড সহ এর ওজন ১১.২ কেজি।