লঞ্চের আগে ফাঁস Asus Zenfone 9 ফোনের প্রোমোশনাল ভিডিও, কি কি তথ্য উঠে এল

তাইওয়ান-ভিত্তিক প্রযুক্তি সংস্থা আসুস পার্সোনাল কম্পিউটার ও ল্যাপটপ নির্মাতা হিসেবে সুপরিচিত হলেও স্মার্টফোন ক্রেতাদের মধ্যে সংস্থার ROG Phone ও Zenfone সিরিজের ডিভাইসগুলি যথেষ্ট জনপ্রিয়তা লাভ…

তাইওয়ান-ভিত্তিক প্রযুক্তি সংস্থা আসুস পার্সোনাল কম্পিউটার ও ল্যাপটপ নির্মাতা হিসেবে সুপরিচিত হলেও স্মার্টফোন ক্রেতাদের মধ্যে সংস্থার ROG Phone ও Zenfone সিরিজের ডিভাইসগুলি যথেষ্ট জনপ্রিয়তা লাভ করেছে। সম্প্রতি Asus ROG Phone 6 সিরিজের গেমিং স্মার্টফোনগুলি বাজারে উন্মোচন করেছে সংস্থা। আর এবার আসুসের তরফে আপকামিং Asus Zenfone 9-এর একটি প্রোমো ভিডিও শেয়ার করা হয়েছে, যা এই ফোনের ডিজাইনের পাশাপাশি এর স্পেসিফিকেশন সম্পর্কেও আভাস দিয়েছে। এই নতুন Zenfone সিরিজের হ্যান্ডসেটটি শীঘ্রই লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে, তবে কোম্পানি এখনও এর লঞ্চের সঠিক তারিখটি নিশ্চিত করেনি। ভিডিওতে, আসন্ন Asus Zenfone 9-এর ওপরের বাম কোণায় একটি পাঞ্চ-হোল কাটআউট দেখা যাচ্ছে এবং এটি Snapdragon 8+ Gen 1 প্রসেসর দ্বারা চালিত হবে বলেও জানা গেছে।

সামনে এল Asus Zenfone 9-এর প্রোমোশনাল ভিডিও

ফেনিবুক (Fenibook) নামের একটি ইউটিউব চ্যানেলে নতুন আসুস জেনফোন ৯-এর প্রোমো ভিডিওটি পোস্ট করা হয়েছে। ভিডিওতে, স্মার্টফোনটিকে পাঞ্চ-হোল ডিসপ্লে ডিজাইন সহ একাধিক কালার অপশনে দেখা গেছে। এছাড়াও জানা গেছে, এই হ্যান্ডসেটে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৫.৯ ইঞ্চির স্যামসাং অ্যামোলেড ডিসপ্লে থাকবে। এটি কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপসেট দ্বারা চালিত বলে জানা গেছে। জেনফোন ৯-এর ব্যাক প্যানেলে একটি এলইডি ফ্ল্যাশ সহ ডুয়েল ক্যামেরা মডিউল দেখা যাবে, যা সিক্স- অ্যাক্সিস গিম্বাল স্টেবিলাইজার সাপোর্ট করবে। এই ক্যামেরা ইউনিটে ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭৬৬ প্রাইমারি সেন্সর উপস্থিত থাকবে। এতে নিরাপত্তার জন্য একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও অন্তর্ভুক্ত থাকতে পারে।

এছাড়া ভিডিও অনুযায়ী, আসন্ন Asus Zenfone 9 ৪,৩০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে। এটি আরও ভাল অডিও অভিজ্ঞতার জন্য ডুয়েল স্টেরিও স্পিকার এবং একটি ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক অফার করতে পারে। ধুলো এবং জল প্রতিরোধের জন্য হ্যান্ডসেটটি আইপি৬৮ (IP68) রেটিং প্রাপ্ত বলে জানা গেছে।

উল্লেখ্য, Asus ZenFone 9 মডেলটি গতবছর মে মাসে কিছু নির্বাচিত বাজারে লঞ্চ হওয়া Asus ZenFone 8-এর উত্তরসূরি হিসেবে আসবে। প্রসঙ্গত, লঞ্চের সময় পূর্বসূরি মডেলটির ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ছিল ৫৯৯ ইউরো (প্রায় ৫৩,২০০ টাকা)। ZenFone 8 ১২০ হার্টজের স্যামসাং অ্যামোলেড ডিসপ্লে অফার করে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ চিপসেট দ্বারা চালিত, যার সাথে ১৬ জিবি পর্যন্ত এলপিডিডিআর৫ র‍্যাম যুক্ত রয়েছে। ফটোগ্রাফির জন্য, এতে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ ডুয়েল রিয়ার ক্যামেরা ইউনিট বর্তমান। এছাড়া, এই ফোনে ৪,০০০ এমএএইচ ব্যাটারি ও আইপি৬৮ (IP68)-প্রত্যয়িত বিল্ড রয়েছে।