সবচেয়ে বেশি রিচার্জ হচ্ছে Reliance Jio-র এই প্ল্যান, আপনি করছেন কি?

সম্প্রতি রিলায়েন্স জিও’র (Reliance Jio) ব্রডব্যান্ড পরিষেবা সরবরাহকারী সহযোগী সংস্থা জিওফাইবার (JioFiber) এই মুহূর্তে ভারতের বাজারে তাদের ‘বেস্ট সেলিং’ বা সর্বাধিক বিক্রিত প্ল্যান কোনটি তা…

সম্প্রতি রিলায়েন্স জিও’র (Reliance Jio) ব্রডব্যান্ড পরিষেবা সরবরাহকারী সহযোগী সংস্থা জিওফাইবার (JioFiber) এই মুহূর্তে ভারতের বাজারে তাদের ‘বেস্ট সেলিং’ বা সর্বাধিক বিক্রিত প্ল্যান কোনটি তা প্রকাশ্যে এনেছে। একগুচ্ছ মনকাড়া সুযোগ-সুবিধা সহ আগত এই প্ল্যান বেছে নিতে JioFiber গ্রাহকেরা বর্তমানে সবথেকে বেশি আগ্রহী। এ সম্পর্কে বিস্তারিত আলোচনায় যাওয়ার আগে অবশ্য একথা জানিয়ে রাখা দরকার যে রাষ্ট্রায়ত্ত ভারত সঞ্চার নিগম লিমিটেড বা বিএসএনএল’কে (BSNL) পেছনে রেখে জিওফাইবার ইতিমধ্যে ব্রডব্যান্ড পরিষেবা সরবরাহের ব্যবসায় ‘সেরার সেরা’ হিসেবে উঠে এসেছে। বেশ কয়েকটি সঙ্গত কারণে জিওফাইবারের এহেন উত্থান হয়েছে বলে সকলের অভিমত। বিশেষত, এক্ষেত্রে সস্তা দামে পরিষেবা সরবরাহ, নির্বাচিত অনেক হাই-স্পিড প্ল্যানের সাথে সম্পূর্ণ বিনামূল্যে সেট-টপ বক্স প্রদান, ধামাকাদার ওভার দ্য টপ (OTT) বেনিফিট সহ বান্ডলড রিচার্জ প্ল্যান অফার প্রভৃতির যথেষ্ট ভূমিকা আছে যা অস্বীকার করার কোনও উপায় নেই।

ভারতে ‘বেস্ট সেলিং’ JioFiber ব্রডব্যান্ড প্ল্যান

এক্ষেত্রে যে জিওফাইবার প্ল্যানের সম্পর্কে আমরা আলোচনা করতে চলেছি, সেটি ১,৪৯৯ টাকার বিনিময়ে বাজারে উপলব্ধ। জনপ্রিয়তার কারণে অনেকেই এই প্ল্যানের সুযোগ-সুবিধা সম্পর্কে ওয়াকিবহাল। তবে এখনও যারা এই প্ল্যানের লাভজনক দিক সম্পর্কে অবগত নন, তাদের জন্য বর্তমান প্রতিবেদনে আমরা সেগুলি উল্লেখ করতে চলেছি।

১,৪৯৯ টাকার জিওফাইবার প্ল্যান সর্বোচ্চ ৩.৩ টিবি (TB) পর্যন্ত আনলিমিটেড ডেটা খরচের সুবিধা দেবে। এখানে ইউজারেরা ৩০০ এমবিপিএসের (Mbps) উচ্চগতিতে ইন্টারনেট ব্যবহারের আস্বাদ পেয়ে যাবেন। ডাউনলোড তথা আপলোড উভয় ক্ষেত্রেই উক্ত স্পিড কার্যকর হবে। ফলে অত্যধিক ডেটা খরচে অভ্যস্ত হলে এই প্ল্যান গ্রাহকের জন্য একটি ফাটাফাটি বিকল্প হতে পারে।

তবে এ তো স্রেফ শুরুর কথা! ১,৪৯৯ টাকা খরচের বদলে লভ্য আলোচ্য জিওফাইবার প্ল্যানের অতিরিক্ত সুবিধাগুলির উল্লেখ তো এখনও বাকি রয়েছে! উল্লিখিত বিকল্পটির সাথে গ্রাহকেরা একটি জিও সেট-টপ বক্স পুরো নিখরচায় পেয়ে যাবেন। তাছাড়া এই প্ল্যানটি একগুচ্ছ ওটিটি (OTT) সুবিধা সহ উপলব্ধ। এর মধ্যে রয়েছে ফ্রি Amazon Prime Video, Netflix, SonyLIV, Zee5, Disney+ Hotstar, Voot Kids, SunNXT, Voot Select, Hoichoi, Lionsgate Play, Eros Now, JioCinema, ShemarooMe, JioSaavn, ALT Balaji, Universal+ এবং Discovery+ সাবস্ক্রিপশন সহ আরো বেশ কিছু সুবিধা।