Honor X40i বড় ডিসপ্লে ও 50 মেগাপিক্সেল ক্যামেরা সহ লঞ্চ হল, 5G সাপোর্ট সহ রয়েছে 40W ফাস্ট চার্জিং সাপোর্ট

Honor X40i প্রত্যাশা মতোই আজ চীনে লঞ্চ হল। এই ফোনটি গতবছর আত্মপ্রকাশ করা Honro X30i এর উত্তরসূরী। নয়া এই এক্স সিরিজের ফোনে আছে ৬.৭ ইঞ্চি…

Honor X40i প্রত্যাশা মতোই আজ চীনে লঞ্চ হল। এই ফোনটি গতবছর আত্মপ্রকাশ করা Honro X30i এর উত্তরসূরী। নয়া এই এক্স সিরিজের ফোনে আছে ৬.৭ ইঞ্চি এলটিপিএস ডিসপ্লে ও ডাইমেনসিটি ৭০০ চিপসেট। এছাড়া Honor X40i অফার করবে ৪০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট ও ৫০ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা। এতে অতিরিক্ত হিসেবে ৫ জিবি ভার্চুয়াল র‌্যাম সাপোর্ট করবে। আসুন ফোনটির দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

অনর এক্স ৪০ আই এর দাম (Honor X40i Price)

অনর এক্স ৪০ আই তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টে এসেছে। এর মধ্যে ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১,৫৯৯ ইউয়ান (প্রায় ১৮,৯০০ টাকা)। আর ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ১,৭৯৯ ইউয়ান (প্রায় ২১,২০০ টাকা) ও ১,৯৯৯ ইউয়ান (প্রায় ২৩,৬০০ টাকা)। ফোনটি চারটি কালারে এসেছে – পিঙ্ক, সিলভার, গ্রীন ও ব্ল্যাক। অন্যান্য বাজারে অনর এক্স ৪০ আই কবে লঞ্চ হবে তা এখনো জানানো হয়নি।

অনর এক্স ৪০ আই এর স্পেসিফিকেশন (Honor X40i Specifications)

ডুয়েল-সিমের Honor X40i ফোনে আছে ৬.৭ ইঞ্চি ফুল-এইচডি+ (১,০৮০x২,৩৮৮ পিক্সেল) এলটিপিএস এলসিডি ডিসপ্লে, যার স্ক্রিন টু বডি রেশিও ৯৩.৬ শতাংশ। ফ্লাট-এজ ডিজাইনের এই ফোনের ডিসপ্লের ডিজাইন পাঞ্চ হোল। ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত। স্টোরেজ হিসেবে এতে ১২ জিবি পর্যন্ত র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইন-বিল্ট স্টোরেজ পাওয়া যায়। পাশাপাশি পাওয়া যাবে ৫ জিবি ভার্চুয়াল র‌্যামের সাপোর্ট। এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ম্যাজিক ইউআই ৬.১ (Magic UI 6.1) কাস্টম স্কিনে রান করে।

ক্যামেরার কথা বললে, Honor X40i-এর ব্যাক প্যানেলে এলইডি ফ্ল্যাশ সহ ডুয়েল ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর ও ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর। আবার ফোনের সামনে এফ/২.০ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা উপস্থিত।

পাওয়ার ব্যাকআপের জন্য, Honor X40i ফোনটি ৪,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ৪০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এই হ্যান্ডসেটের কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে সামিল রয়েছে ৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই ৮০২.১১এসি, ব্লুটুথ ভি৫.১, জিপিএস/ এ-জিপিএস, ইউএসবি টাইপ-সি পোর্ট। এই অনর ফোনের অনবোর্ড সেন্সরগুলির মধ্যে অ্যাক্সিলোমিটার, অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর, ম্যাগনেটোমিটার এবং প্রক্সিমিটি সেন্সর অন্তর্ভুক্ত রয়েছে। নিরাপত্তার জন্য, Honor X40i-এ সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে। এটি ৭.৪৩ মিলিমিটার পুরু এবং এর ওজন ১৭৫ গ্রাম।