Realme Pad X বিশাল বড় ১১ ইঞ্চি ডিসপ্লে সহ ভারতে আসছে, থাকবে শক্তিশালী Snapdragon 695 প্রসেসর

গত মে মাসে চীনের বাজারে রিয়েলমি লঞ্চ করেছিল তাদের Realme Pad X ট্যাবলেটটি। এর বেস ভ্যারিয়েন্টটি ১,২৯৯ ইউয়ান (প্রায় ১৫,০০০ টাকা) মূল্যে দেশীয় বাজারে আত্মপ্রকাশ…

গত মে মাসে চীনের বাজারে রিয়েলমি লঞ্চ করেছিল তাদের Realme Pad X ট্যাবলেটটি। এর বেস ভ্যারিয়েন্টটি ১,২৯৯ ইউয়ান (প্রায় ১৫,০০০ টাকা) মূল্যে দেশীয় বাজারে আত্মপ্রকাশ করে। বর্তমানে রিয়েলমি এই ট্যাবটিকে ভারতের বাজারে লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে। আজ আনুষ্ঠানিকভাবে সংস্থার তরফে ভারতীয় বাজারে Realme Pad X-এর লঞ্চের জন্য একটি টিজার প্রকাশ করা হয়েছে। আপকামিং ট্যাবলেটটি ৫জি সংযোগ সাপোর্ট করবে বলে নিশ্চিত করা হয়েছে। যদিও, কোম্পানি এখনও এদেশে Realme Pad X-এর লঞ্চের তারিখ এবং এর স্পেসিফিকেশন সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করেনি। তবে এটি চীনা সংস্করণের মতোই হবে বলে আশা করা হচ্ছে। Realme Pad X-এ ২কে রেজোলিউশন সহ ১১ ইঞ্চির ডিসপ্লে রয়েছে এবং এটি Qualcomm Snapdragon 695 প্রসেসর দ্বারা চালিত।

Realme Pad X শীঘ্রই আসছে ভারতের বাজারে

রিয়েলমি ইন্ডিয়ার সাইটের একটি মাইক্রোসাইট লাইভ হয়েছে, যা রিয়েলমি প্যাড এক্স-এর আসন্ন লঞ্চের বিষয়টি নিশ্চিত করেছে। জানা গেছে, এটি লঞ্চের পর ভারতীয় ই-কমার্স প্ল্যাটফর্ম ফ্লিপকার্ট (Flipkart)-এ কেনার জন্য উপলব্ধ হবে। রিয়েলমি এই আসন্ন ট্যাবলেটের লঞ্চের তারিখ, দামের বিবরণ বা এর বৈশিষ্ট্যগুলি সম্পর্কে কোনো তথ্য এখনও পর্যন্ত সামনে আনেনি। তবে অতীতের একটি রিপোর্টে বলা হয়েছিল যে, এই ট্যাবলেটটি গ্লেসিয়ার ব্লু, রেসিং গ্রিন এবং গ্লোয়িং গ্রে-এই কালার অপশনগুলিতে ভারতে আসতে পারে। এটি ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টগুলি অফার করবে বলে আশা করা হচ্ছে। উল্লেখযোগ্যভাবে, গত মে মাসে আত্মপ্রকাশ করা রিয়েলমি প্যাড এক্স ট্যাবের চীনা সংস্করণটিও একই মেমরি কনফিগারেশন এবং কালার অপশন অফার করে।

রিয়েলমি প্যাড এক্স-এর স্পেসিফিকেশন (Realme Pad X Specifications)

রিয়েলমি প্যাড এক্স-এর ভারতীয় মডেলটি চীনা ভ্যারিয়েন্টের অনুরূপ স্পেসিফিকেশনের সঙ্গে বাজারে আসবে বলে আশা করা হচ্ছে। এতে ২কে রেজোলিউশন সহ ১১ ইঞ্চির ডিসপ্লে রয়েছে। ট্যাবলেটটি স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর দ্বারা চালিত, যার সাথে সর্বাধিক ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত ইন-বিল্ট স্টোরেজ যুক্ত রয়েছে। আবার মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ডিভাইসটির স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো সম্ভব।

ফটোগ্রাফির জন্য, Realme Pad X-এর ব্যাক প্যানেলে একটি ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং এর সামনে ১০৫ ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ একটি অনির্দিষ্ট ফ্রন্ট-ফেসিং সেন্সর উপস্থিত রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, এই রিয়েলমি ট্যাবে ৮,৩৪০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এছাড়াও, Realme Pad X-এ ডলবি অ্যাটমস (Dolby Atmos) প্রযুক্তির সাপোর্ট সহ কোয়াড স্পিকার রয়েছে। এই ট্যাবটি একটি কীবোর্ড এবং রিয়েলমি ম্যাগনেটিক স্টাইলাস (Realme Magnetic Stylus)-এর সাথে যুক্ত করা যেতে পারে।