ZTE Axon 40 Pro: ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা ও ১২ জিবি র‌্যাম সহ বিশ্ব বাজারে লঞ্চ হল নতুন স্মার্টফোন

জেডটিই চলতি বছরের মে মাসে চীনের বাজারে লঞ্চ করে ZTE Axon 40 Pro হ্যান্ডসেটটি। আর এবার ব্র্যান্ডটি গ্লোবাল মার্কেটের গ্রাহকদের জন্যও তাদের এই স্মার্টফোনটি উন্মোচন…

জেডটিই চলতি বছরের মে মাসে চীনের বাজারে লঞ্চ করে ZTE Axon 40 Pro হ্যান্ডসেটটি। আর এবার ব্র্যান্ডটি গ্লোবাল মার্কেটের গ্রাহকদের জন্যও তাদের এই স্মার্টফোনটি উন্মোচন করলো। ফোনটিতে অ্যামোলেড ডিসপ্লে, Qualcomm Snapdragon 870 প্রসেসর এবং ১২ জিবি পর্যন্ত র‍্যাম রয়েছে। এছাড়াও, এতে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ কোয়াড-ক্যামেরা সেটআপ এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। আসুন ZTE Axon 40 Pro ফোনের মূল্য, সকল স্পেসিফিকেশন এবং ফিচারগুলি জেনে নেওয়া যাক।

জেডটিই অ্যাক্সন ৪০ প্রো-এর মূল্য এবং লভ্যতা (ZTE Axon 40 Pro Price and Availability)

গ্লোবাল মার্কেটে জেডটিই অ্যাক্সন ৪০ প্রো-এর ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলের দাম রাখা হয়েছে ৪৯৯ ডলার (প্রায় ৩৯,৬৫৫ টাকা) এবং ফোনটির ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটি কেনা যাবে ৫৯৯ ডলারে (প্রায় ৪৭,৬০৫ টাকা)। হ্যান্ডসেটটি বর্তমানে সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে কেনার জন্য উপলব্ধ রয়েছে।

জেডটিই অ্যাক্সন ৪০ প্রো-এর স্পেসিফিকেশন (ZTE Axon 40 Pro Specifications)

জেডটিই অ্যাক্সন ৪০ প্রো-এ ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬৭ ইঞ্চির ফুল-এইচডি+ অ্যামোলেড কার্ভড ডিসপ্লে রয়েছে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর দ্বারা চালিত। এটি ১২ জিবি পর্যন্ত এলপিডিডিআর৫ র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইউএফএস ৩.১ স্টোরেজ সহ এসেছে। ডিভাইসটিতে গ্রাফিনের ওপর ভিত্তি করে একটি কুলিং (থার্মাল ম্যানেজমেন্ট) সিস্টেম অন্তর্ভুক্ত রয়েছে।

ফটোগ্রাফির জন্য, ZTE Axon 40 Pro-এর ব্যাক প্যানেলে অবস্থিত কোয়াড-ক্যামেরা সিস্টেমটিতে ১/১.৫২ ইঞ্চির ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স, ৪ সেন্টিমিটারের ফোকাল লেন্থ সহ একটি ২ মেগাপিক্সেলের লেন্স এবং আরেকটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর উপস্থিত৷ সেলফি এবং ভিডিও কলের জন্য, ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বর্তমান।

পাওয়ার ব্যাকআপের জন্য, ZTE Axon 40 Pro ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এছাড়াও, এই জেডটিই হ্যান্ডসেটের কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে সামিল রয়েছে ৫জি, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ৫.১, জিএনএসএস, এনএফসি এবং ইউএসবি টাইপ-সি পোর্ট। এটিতে একটি এক্স-অ্যাক্সিস লিনিয়ার ভাইব্রেশন মোটর, দুটি স্টেরিও স্পিকার রয়েছে, যা ডিটিএস:এক্স আল্ট্রা সাপোর্ট করে। নিরাপত্তার জন্য ZTE Axon 40 Pro-এ একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও মিলবে।