শীঘ্রই শেষ হবে অপেক্ষা, Xiaomi 12T, 12S সিরিজ গ্লোবাল মার্কেটে আসছে, দেখা গেল EEC ডেটাবেসে

Xiaomi চলতি মাসে তাদের হোম মার্কেটে Xiaomi 12S স্মার্টফোন সিরিজ লঞ্চ করেছে। উক্ত সিরিজটির আত্মপ্রকাশের পর Xiaomi 12T নামের আরেকটি নতুন লাইনআপের আগমন নিয়ে জল্পনা…

Xiaomi চলতি মাসে তাদের হোম মার্কেটে Xiaomi 12S স্মার্টফোন সিরিজ লঞ্চ করেছে। উক্ত সিরিজটির আত্মপ্রকাশের পর Xiaomi 12T নামের আরেকটি নতুন লাইনআপের আগমন নিয়ে জল্পনা শুরু হয়েছে। যদিও T-সিরিজের লঞ্চের দিন এখনও সামনে আসেনি। তবে হালফিলে Xiaomi 12T এবং Xiaomi 12S সিরিজকে ইউরোপের EEC সার্টিফিকেশন সাইটের ডেটাবেসে স্পট করার দাবি করেছে একটি গ্যাজেড রিসার্চার সাইট। যার দরুন আলোচ্য দুটি সিরিজ হয়তো খুব শীঘ্রই গ্লোবাল মার্কেটে পা রাখবে বলে আমাদের অনুমান। প্রসঙ্গত, উভয় সিরিজের গ্লোবাল ভ্যারিয়েন্টে কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ প্রসেসর ব্যবহার করার গুঞ্জনও শুনতে পেয়েছি আমরা।

Xiaomi 12T এবং 12S সিরিজ পেল EEC -এর অনুমোদন

রুটমাইগ্যালাক্সি (Rootmygalaxy) -এর একটি সাম্প্রতিক রিপোর্ট অনুসারে, শাওমি, রেডমি এবং পোকো ব্র্যান্ডিং সহ একগুচ্ছ নয়া স্মার্টফোনকে সম্প্রতি EEC ওয়েবসাইটে উপস্থিত হতে দেখা গেছে। মনে করা হচ্ছে, এই ডিভাইসগুলি হয়তো আগামী কিছু সময়ের মধ্যেই গ্লোবাল মার্কেটে আত্মপ্রকাশ করবে। কেননা তালিকাভুক্ত ফোনগুলির মডেল নম্বরের পাশে “২২” লেখা ছিল, যা লঞ্চের বছর নির্দেশ করছে। এছাড়া, ভারতে লঞ্চ হতে চলছে এমন ডিভাইসগুলির পাশে “I” লেখা দেখা গেছে।

উল্লেখ্য, শাওমি সম্প্রতি চীনের বাজারে শাওমি ১২এস সিরিজ লঞ্চ করেছিল। উক্ত সিরিজটির অধীনে – Xiaomi 12S, Xiaomi 12S Pro এবং Xiaomi 12S Ultra নামের মোট তিনটি স্মার্টফোন এসেছে। এই প্রত্যেকটি মডেলেই কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ প্রসেসর আছে। মনে করা হচ্ছে এস-সিরিজ হ্যান্ডসেটগুলির ন্যায় হয়তো শাওমি ১২টি সিরিজকেও কোয়ালকমের এই লেটেস্ট ফ্ল্যাগশিপ চিপসেটের সাথে সজ্জিত করে নিয়ে আসা হবে। যদিও এই তথ্যের সত্যতা সম্পর্কে আমরা এখনো পুরোপুরি ভাবে নিশ্চত নই।

প্রসঙ্গত, EEC সার্টিফিকেশন সাইটে এনলিস্টেড হওয়ার দরুন Redmi K50S সিরিজ অন্তর্গত স্মার্টফোনগুলির মডেল নম্বর প্রকাশ্যে এসে গেছে। জানিয়ে রাখি, এই একই সিরিজকে পূর্বে Mi Code -এও স্পট করা হয়েছিল। যার থেকে আমরা জানতে পেরেছি যে, উক্ত সিরিজ অন্তর্গত Redmi K50S এবং K50S Pro হ্যান্ডসেট দুটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ প্রসেসর দ্বারা চালিত হবে।