Asus Zenfone 9 নিয়ে জল্পনার অবসান, Snapdragon 8+ Gen 1 সহ 28 জুলাই বাজারে আসছে

বেশ কিছুদিন ধরে জল্পনা চলছিল, অবশেষে আসুসের তরফে আনুষ্ঠানিকভাবে আপকামিং Asus Zenfone 9-এর লঞ্চের তারিখটি ঘোষণা করা হল। আগামী ২৮ জুলাই এই আসন্ন স্মার্টফোনটির ওপর…

বেশ কিছুদিন ধরে জল্পনা চলছিল, অবশেষে আসুসের তরফে আনুষ্ঠানিকভাবে আপকামিং Asus Zenfone 9-এর লঞ্চের তারিখটি ঘোষণা করা হল। আগামী ২৮ জুলাই এই আসন্ন স্মার্টফোনটির ওপর থেকে পর্দা সরানো হবে বলে নিশ্চিত করেছে সংস্থা। এর পাশাপাশি সম্প্রতি এই ডিভাইসটির একটি প্রোমোশনাল ভিডিও অনলাইনে পোস্ট করা হয়েছে, যা এর কিছু গুরুত্বপূর্ণ স্পেসিফিকেশন প্রকাশ করেছে। যেমন Asus Zenfone 9 আসছে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ স্যামসাং অ্যামোলেড ডিসপ্লের সাথে এবং এটি Qualcomm Snapdragon 8+ Gen 1 প্রসেসর দ্বারা চালিত হবে। ফোনটিতে এলইডি ফ্ল্যাশ এবং ছয়-অ্যাক্সিসের গিম্বল স্ট্যাবিলাইজার সাপোর্ট সহ একটি ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপও থাকতে পারে।

Asus Zenfone 9 আসছে আগামী মাসের শেষেই

আসুস তাদের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে ঘোষণা করেছে যে, আসন্ন আসুস জেনফোন ৯-এর লঞ্চ ইভেন্টটি আগামী ২৮ জুলাই নিউইয়র্কে সকাল ৯টায়, বার্লিনে বিকাল ৩টেয় এবং তাইপেইতে রাত ৯টায় (ভারতীয় সময় সন্ধ্যে ৬:৩০ টা) অনুষ্ঠিত হবে। এই ইভেন্টটি আসুসের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে লাইভস্ট্রিম করা হবে। যদিও, ওয়েবসাইটে আসুস জেনফোন ৯-এর স্পেসিফিকেশন বা মূল্য সম্পর্কিত কোনও তথ্য প্রকাশ করা হয়নি। কোম্পানি এখনও ভারতে এই হ্যান্ডসেটটির লঞ্চের সময়সূচিও ঘোষণা করেনি।

আসুস জেনফোন ৯-এর স্পেসিফিকেশন (Asus Zenfone 9 Specifications)

সম্প্রতি আসুস জেনফোন ৯-এর একটি প্রচারমূলক ভিডিও অনলাইনে পোস্ট করা হয়েছে, যা এর কিছু প্রধান বৈশিষ্ট্য প্রকাশ্য এনেছে। এই হ্যান্ডসেটে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৫.৯ ইঞ্চির স্যামসাং অ্যামোলেড ডিসপ্লে থাকবে বলে মনে করা হচ্ছে। ভিডিওটিতে একটি পাঞ্চ-হোল ডিসপ্লে ডিজাইন সহ একাধিক কালার অপশনে ফোনটিকে দেখানো হয়েছে। বলা হচ্ছে যে, এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ প্রসেসর দ্বারা চালিত হবে।

এছাড়াও ভিডিও অনুসারে, Asus Zenfone 9-এ একটি এলইডি ফ্ল্যাশ সহ ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যাবে, যার মধ্যে ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭৬৬ প্রাইমারি সেন্সর উপস্থিত থাকবে। এতে একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও অন্তর্ভুক্ত থাকবে বলে জানা গেছে। পাওয়ার ব্যাকআপের জন্য, হ্যান্ডসেটটিতে ৪,৩০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে। এতে ডুয়েল স্টেরিও স্পিকার এবং ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাকও থাকতে পারে। জল এবং ধুলো প্রতিরোধের জন্য Zenfone 9 আইপি৬৮ (IP68) রেটিং সহ আসবে বলে জানা গেছে।

গুরুত্বপূর্ণ খবর পড়তে গ্রুপে যুক্ত হোন