মূল্যবৃদ্ধির বাজারে দেবে স্বস্তি, মাইলেজ 50 কিমি, Piaggio তিন রকম জ্বালানির সাথে তিন চাকা লঞ্চ করল

যাত্রী পরিবহন হোক বা মালপত্র বহন, প্রতিটি সেগমেন্টেই অটো নিয়ে এসেছে ইতালির সংস্থা Piaggio। বর্তমানে তারাই দেশের একমাত্র নির্মাতা, যাদের ঝুলিতে প্যাসেঞ্জার ও কার্গো উভয়…

যাত্রী পরিবহন হোক বা মালপত্র বহন, প্রতিটি সেগমেন্টেই অটো নিয়ে এসেছে ইতালির সংস্থা Piaggio। বর্তমানে তারাই দেশের একমাত্র নির্মাতা, যাদের ঝুলিতে প্যাসেঞ্জার ও কার্গো উভয় ধরনের পেট্রোল, ডিজেল, সিএনজি, এলপিজি, ও ব্যাটারি চালিত তিন চাকা গাড়ি আছে‌‌। গ্রাহকদের হাতে আরও বিকল্প তুলে দিতে ফের নতুন অটো নিয়ে হাজির হল তারা। Ape NXT+ মডেলের প্যাসেঞ্জার অটো লঞ্চ করেছে পিয়াজিয়ো। পেট্রোল, সিএনজি, ও এলপিজি ভ্যারিয়েন্টে মিলবে এটি।

Piaggio Ape NXT+ থ্রি-হুইলারের পেট্রোল ভার্সনের দাম রাখা হয়েছে ২,১২,২১২ টাকা। আর সিএনজি, ও এলপিজি ভ্যারিয়েন্টের মূল্য যথাক্রমে ২,৩৫,২১২ টাকা ও ২,৩৮,৩৫৮ টাকা (প্রতিটি এক্স-শোরুম দাম) ধার্য হয়েছে। সংস্থার দাবি, সিএনজি সংস্করণে কেজি প্রতি ৫০ কিলোমিটার মাইলেজ পাওয়া যাবে। যা মূল্যবৃদ্ধির বাজারে অটোচালকদের জ্বালানি খরচ কমিয়ে উপার্জন বাড়াতে যথেষ্ট সহায়তা করবে বলেই মনে করা হচ্ছে।

ভালো মাইলেজ ছাড়াও Ape NXT+ অটোতে তিন ভাল্ভ যুক্ত ইঞ্জিন দেওয়া হয়েছে, যা বেশি ক্ষমতা উৎপন্ন করবে, দ্রুত পিক আপ দেবে, এবং সর্বোপরি মসৃণ ড্রাইভিংয়ের অভিজ্ঞতা দেবে। এই সেগমেন্টে পিয়াজিয়োই প্রথম তাদের অটোয় টিউবলেস টায়ার দিয়েছে। ভেতরে যাত্রীদের স্বাচ্ছন্দের জন্য বেশি জায়গা রয়েছে। আকর্ষণীয় বেজেল-সহ হেড ল্যাম্প, বেইজ কালারের ড্যাশবোর্ড এবং ডুয়েল টোন সিট গাড়ির নান্দনিক আকর্ষণও বাড়িয়ে তুলেছে।

পিয়াজিয়ো ইন্ডিয়ার চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর দিয়েগো গ্রাফি বলেন, “আমরা সিএনজি, এলপিজি, ও পেট্রোল চালিত তিন চাকা লঞ্চ করতে পেরে খুব উচ্ছ্বাসিত। পরিবেশ দূষণ রোধে ব্যবস্থা ও বিকল্প জ্বালানির খোঁজ সিএনজি পরিচালিত অটোর চাহিদা বাড়িয়েছে। একইসাথে দূষণহীন জ্বালানির প্রচারে সরকারের ভূমিকা আমাদের মতো সংস্থাকে পণ্য নিয়ে উদ্ভাবনে উৎসাহিত করছে।”

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন