Oppo Pad Air ট্যাবলেট ৭ জিবি র‌্যাম সহ ভারতে লঞ্চ হল, সাথে এল Enco X2 TWS ইয়ারফোন

Oppo Pad Air ট্যাব ও Oppo Enco X2 আজ প্রত্যাশামতোই ভারতে লঞ্চ হল। নতুন এই ট্যাব ও ট্রু ওয়্যারলেস স্টেরিও ইয়ারবাডটি Oppo Reno 8 সিরিজের…

Oppo Pad Air ট্যাব ও Oppo Enco X2 আজ প্রত্যাশামতোই ভারতে লঞ্চ হল। নতুন এই ট্যাব ও ট্রু ওয়্যারলেস স্টেরিও ইয়ারবাডটি Oppo Reno 8 সিরিজের সাথে ভারতে এসেছে। Oppo Pad Air ট্যাবলেটে আছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। আবার এতে ৩ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‌্যাম সাপোর্ট করবে। অন্যদিকে Oppo Enco X2 অ্যাক্টিভ নয়েজ ক্যান্সেলেশন (ANC) ও‌ ১১ এনএম ডুয়েল ডায়নামিক ড্রাইভার সহ এসেছে।

ওপ্পো প্যাড এয়ার, ওপ্পো এনকো এক্স২ এর ভারতে দাম (Oppo Pad Air, Oppo Enco X2 Price in India, Availability)

ওপ্পো প্যাড এয়ার এর দাম শুরু হয়েছে ১৬,৯৯৯ টাকা। এই মূল্য ট্যাবটির ৪ জিবি স্টোরেজ + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের। আবার এর ৪ জিবি স্টোরেজ + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৯,৯৯৯ টাকা‌। ট্যাবটি গ্রে কালার অপশনে উপলব্ধ।

অন্যদিকে ওপ্পো এনকো এক্স২ ইয়ারবাডের দাম রাখা হয়েছে ১৯,৯৯৯ টাকা। এটি হোয়াইট কালারে এসেছে।

Oppo Pad Air, Oppo Enco X2‌ আগামী ২৩ ও‌ ২৫ জুলাই ই-কমার্স সাইট ফ্লিপকার্ট ও কোম্পানির নিজস্ব ওয়েবসাইট থেকে কেনা যাবে। SBI ব্যাংকের ক্রেডিট কার্ড ব্যবহারকারীরা এগুলি ডিসকাউন্টের সাথে কিনতে পারবেন।

ওপ্পো প্যাড এয়ার এর স্পেসিফিকেশন ও ফিচার (Oppo Pad Air Specifications, Features)

ওপ্পো প্যাড এয়ার ট্যাবলেটে আছে ১০.৩৬ ইঞ্চি ২কে (২০০০ x ১২০০ পিক্সেল) এলসিডি প্যানেল, যা ৬০ হার্টজ রিফ্রেশ রেট, ৮৩.৫ শতাংশ স্ক্রিন টু বডি রেশিও, ৩৬০ নিটস ব্রাইটনেস, ২২৫ পিপিআই পিক্সেল ডেন্সিটি অফার করে। আবার এই প্যানেলে ১০ বিট কালার সাপোর্ট করে। পারফরম্যান্সের জন্য ওপ্পো প্যাড এয়ার ট্যাবলেটে অ্যাড্রনো ৬১০ জিপিইউ সহ অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি ৪ জিবি র‌্যাম (LPDDR4x) ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ (UFS 2.2) সহ পাওয়া যাবে। আবার মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য Oppo Pad Air এর পিছনে এফ/২.০ অ্যাপারচার, ৮০ ডিগ্রি ফিল্ড অফ ভিউ, অটোফোকাস সহ আছে ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। আবার সামনে এফ/২.২ অ্যাপারচার সহ ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপস্থিত। রিয়ার ক্যামেরায় ৩০ এফপিএস-এ ১০৮০পি ভিডিও রেকর্ড করা যাবে। আবার এই ক্যামেরা পোট্রেট, প্যানোরমা ও টাইম ল্যাপস ফটোগ্রাফি অফার করবে।

পাওয়ার ব্যাকআপের জন্য Oppo Pad Air এসেছে ৭,১০০ এমএএইচ ব্যাটারির সাথে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এটি অ্যান্ড্রয়েড ১২ বেসড কালারওএস কাস্টম স্কিনে রান করবে। এই ট্যাবে পাওয়া যাবে ডলবি অ্যাটমস টিউনড কোয়াড স্পিকার সেটআপ। কানেক্টিভিটির জন্য এতে উপস্থিত ব্লুটুথ, ওয়াই-ফাই, জিপিএস, ইউএসবি টাইপ সি পোর্ট।

ওপ্পো এনকো এক্স২ ফিচার (Oppo Enco X2 Features)

নতুন ওপ্পো এনকো এক্স২ ইয়ারফোনে ব্যবহৃত হয়েছে ডাইনাডিও টিউনিং। সাথে রয়েছে সুপার ডিবিইই সিস্টেম কক্সিয়াল ডুয়াল ড্রাইভার। শুধু তাই নয়, ইয়ারফোনটিতে থাকবে কোয়াড ম্যাগনেট প্ল্যানার টুইটার এবং আল্ট্রা লাইট ডায়াফ্রামের সাথে ১১ এমএম ডাইনামিক ড্রাইভার। এমনকি এতে ওয়াইড ব্যান্ড অ্যাক্টিভ নয়েজ ক্যানসেল ফিচার উপলব্ধ, যা ৫৫ ডেসিবেল পর্যন্ত বাইরের অবাঞ্ছিত আওয়াজ এড়াতে সক্ষম।

ওপ্পো এনকো এক্স২ ইয়ারফোনটির ডিজাইন প্রসঙ্গে বলতে গেলে এটি কোবলস্টোন ডিজাইনের সাথে এসেছে। তাছাড়া এতে হাই রেজোলিউশন অডিওর সাথে থাকছে ব্লুটুথ ভি৫.২। এমনকি হাই কোয়ালিটি ওয়্যারলেস অডিও স্ট্রিমিং সাপোর্ট করার জন্য এতে রয়েছে এলএইচডিসি ৪.০ কোডেক সাপোর্ট।

সংস্থাটি দাবি করেছে, ব্লগার এবং কনটেন্ট ক্রিয়েটারদের জন্য Oppo Enco X2 ট্রু ওয়্যারলেস স্টেরিও ইয়ারবাডে বাইনারাল অডিও সিস্টেমের সাথে ডলবি অডিও উপলব্ধ।