লঞ্চের আগে Vivo Y02s ফোন কে দেখা গেল FCC ও Geekbench সাইটে, কি কি তথ্য জানা গেল

ভিভো শীঘ্রই বাজারে আনতে চলেছে তাদের Y-সিরিজের একটি নতুন বাজেট হ্যান্ডসেট, Vivo Y02s। গতকালই একটি রিপোর্ট মারফৎ আসন্ন ফোনটির রেন্ডার এবং স্পেসিফিকেশনের তালিকাটি প্রকাশ্যে এসেছে।…

ভিভো শীঘ্রই বাজারে আনতে চলেছে তাদের Y-সিরিজের একটি নতুন বাজেট হ্যান্ডসেট, Vivo Y02s। গতকালই একটি রিপোর্ট মারফৎ আসন্ন ফোনটির রেন্ডার এবং স্পেসিফিকেশনের তালিকাটি প্রকাশ্যে এসেছে। জানা গেছে, এটি এইচডি+ ডিসপ্লে, MediaTek Helio P35 চিপসেট, ৩ জিবি র‍্যাম ও ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ আসবে। আর এবার Vivo Y02s মার্কিন যুক্তরাষ্ট্রের এফসিসি (FCC) সার্টিফিকেশন সাইটের অনুমোদন লাভ করার পাশাপাশি গুরুত্বপূর্ণ বেঞ্চমার্কিং প্ল্যাটফর্ম গিকবেঞ্চ (GeekBench)-এও উপস্থিত হয়েছে, যা ভিভো ফোনটির আসন্ন গ্লোবাল লঞ্চের দিকেই ইঙ্গিত করছে।

Vivo Y02s-কে দেখা গেল FCC ও GeekBench-এর ডেটাবেসে

V2203 মডেল নম্বর সহ একটি ভিভো হ্যান্ডসেট মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC)-এর সাইটে তালিকাভুক্ত হয়েছে। এফসিসি-এর তালিকা অনুযায়ী, এই ফোনটি ভিভো ওয়াই০২এস হিসেবে বাজারজাত করা হবে। তালিকাটি আরও প্রকাশ করেছে যে, স্মার্টফোনটিতে নেটওয়ার্ক অপশন হিসাবে জিপিআরএস, ইজিপিআরএস, ডাব্লিউসিডিএমএ, এলটিই এবং ভিওএলটিও অন্তর্ভুক্ত থাকবে। এর সাথে এই ভিভো হ্যান্ডসেটে ব্লুটুথ সাপোর্ট, ডুয়েল-ব্যান্ড ওয়াই-ফাই (২.৪ গিগাহার্টজ + ৫ গিগাহার্টজ) এবং ডুয়েল-সিম সাপোর্টও মিলবে।

অন্যদিকে, গিকবেঞ্চ (Geekbench) তালিকাটি প্রকাশ করেছে যে, ভিভো ওয়াই০২এস ফোনে একটি অক্টা-কোর চিপসেট রয়েছে, যার চারটি কোর ১.৮০ গিগাহার্টজে এবং অন্য চারটি কোর ২.৩০ গিগাহার্টজে রান করে। এর থেকেই আন্দাজ করা যায় যে, ডিভাইসটি মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর দ্বারা চালিত হবে। এছাড়া, ভিভো ফোনটি গিকবেঞ্চ ৫-এর সিঙ্গেল-কোর টেস্টে ১৬৬ পয়েন্ট এবং মাল্টি-কোর টেস্টে ৯০৫ পয়েন্ট স্কোর করেছে।

ভিভো ওয়াই০২এস-এর স্পেসিফিকেশন (Vivo Y02s Specifications)

ভিভো ওয়াই০২এস ফোনে ৬.৫১ ইঞ্চির আইপিএস এলসিডি প্যানেল থাকবে, যা ৭২০ x ১,৬০০ পিক্সেলের এইচডি+ রেজোলিউশন অফার করবে। এই ডিসপ্লের চারদিকে পুরু বেজেল এবং ওপরে সেলফি ক্যামেরার জন্য ডিউ-ড্রপ নচ দেখা যাবে। পারফরম্যান্সের জন্য, এই হ্যান্ডসেটে মিডিয়াটেক হেলিও জি৩৫ চিপসেট ব্যবহার করা হবে। ফোনটি ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজের সাথে আসবে। আবার ডিভাইসটি স্টোরেজ সম্প্রসারণের জন্য একটি মাইক্রোএসডি কার্ড স্লটও অফার করবে। সফটওয়্যারের ক্ষেত্রে, ভিভো ওয়াই০২এস অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ফানটাচ ওএস ১২ (FunTouchOS 12) কাস্টম স্কিনে রান করবে।

ফটোগ্রাফির জন্য, Vivo Y02s-এর ব্যাক প্যানেলে একটি এলইডি ফ্ল্যাশ সহ একটি ৮ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর উপস্থিত থাকবে। আর ফোনের সামনে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেখা যাবে। হ্যান্ডসেটটি ফেস বিউটি ও টাইম-ল্যাপসের মতো ফটোগ্রাফিক ফিচারগুলি সাপোর্ট করবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Vivo Y02s ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ আসবে বলে আশা করা হচ্ছে এবং এটি ১০ ওয়াট চার্জিং সাপোর্ট করবে। এছাড়া, এই ফোনের কানেক্টিভিটি অপশনের মধ্যে ডুয়েল সিম সাপোর্ট, ডুয়েল-ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.০, একটি ইউএসবি-সি পোর্ট এবং একটি ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক অন্তর্ভুক্ত থাকবে।